West Bengal Corona Death : স্বস্তির ইঙ্গিত রাজ্যের করোনা গ্রাফে,  ৩৬ দিন পর দৈনিক কোভিড মৃত্যু ১০০-র নীচে!  

ধীরে কমছে সংক্রমণ?

টানা ৩৬ দিন পরে মঙ্গলবার রাজ্যে করোনায় (Daily Corona Death) মৃত্যুর সংখ্যা ১০০-র নীচে নামাতে সেই ইঙ্গিতই চোখে পড়ছে। গত ৩ মে শেষ বার দৈনিক মৃত্যু ১০০-র নীচে নেমেছিল। তার পর থেকে তা ক্রমাগত বাড়ছিল।

  • Share this:

    #কলকাতা : কিছুটা হলেও ধীরে নামছে রাজ্যের করোনা সংক্রমণের (West Bengal Covid-19 Update) হার। আর তাতেই স্বস্তির আভাস পাচ্ছেন বঙ্গবাসী। টানা ৩৬ দিন পরে মঙ্গলবার রাজ্যে করোনায় (Daily Corona Death) মৃত্যুর সংখ্যা ১০০-র নীচে নামাতে সেই ইঙ্গিতই চোখে পড়ছে। গত ৩ মে শেষ বার দৈনিক মৃত্যু ১০০-র নীচে নেমেছিল। তার পর থেকে তা ক্রমাগত বাড়ছিল। গত কয়েক দিন ধরে দৈনিক আক্রান্তের সংখ্যা লাগাতার কমলেও উদ্বেগ বাড়াচ্ছিল মৃত্যু। তবে গত ২৪ ঘণ্টায় কিছুটা স্বস্তির খবর রাজ্যবাসীর জন্য।

    সোমবারই ৬০০০ এর ঘর থেকে নেমে ৫০০০ এর ঘরে পৌঁছেছিল সংক্রমণ। এরপর স্বাস্থ্য ভবনের দেওয়া রিপোর্ট অনুযায়ী সোমবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় রাজ্যে ৫,৪২৭ জন করোনা আক্রান্তের খোঁজ মিলেছে। পরীক্ষার সংখ্যা একই থাকলেও লক্ষ্যণীয় ভাবে কমেছে সংক্রমণ। সোমবারের বুলেটিনে রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৫,৮৮৭। এদিন নতুন সংক্রমণের ফলে রাজ্যে মোট সংক্রমণের সংখ্যা বেড়ে হয়েছে ১৪,৩৭,৪৪৬।

    তবে রাজ্যে দৈনিক সংক্রমণ কমলেও উদ্বেগ কমেনি উত্তর ২৪ পরগনার করোনা পরিস্থিতি নিয়ে। গত ২৪ ঘণ্টায় শুধু এই জেলাতেই আক্রান্ত হয়েছেন ১ হাজার ১০৯ জন। তার পরে রয়েছে কলকাতা। সেখানে আক্রান্তের সংখ্যা ৫২৮। এ ছাড়া পূর্ব মেদিনীপুরে ৪৫২, জলপাইগুড়িতে ৪১১, দক্ষিণ ২৪ পরগনায় ৩৪১, পশ্চিম মেদিনীপুরে ৩১২, নদিয়ায় ৩০৬ ও হাওড়ায় ৩০২ জন আক্রান্ত হয়েছেন গত ২৪ ঘণ্টায়। মৃত্যুর সংখ্যাতেও শীর্ষে উত্তর ২৪ পরগনা। এক দিনে সেখানে মৃত্যু হয়েছে ২৭ জনের। অন্যদিকে কলকাতায় করোনা আক্রান্ত হয়ে ২১ জনের মৃত্যু হয়েছে। দক্ষিণ ২৪ পরগনায় মৃত্যু হয়েছে ৯ জনের। রাজ্যে এদিন সুস্থ হয়েছেন ১২,২৯০ জন। অ্যাক্টিভ কেস কমেছে ৬,৯৬১। ফলে রাজ্যে মোট অ্যাক্টিভ কেস নেমেছে ২০ হাজারের নীচে। সংখ্যাটা ১৯,৯২৫। সুস্থতার হার বেড়ে হয়েছে ৯৭.৪৭ শতাংশ।

    Published by:Sanjukta Sarkar
    First published: