সংক্রমণ থামার নাম নেই, করোনার দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্ত বর্ধমান

পরিস্থিতি ক্রমশ জটিল হচ্ছে, পূর্ব বর্ধমান জেলায় আক্রান্তের সংখ্যা সাতাশ হাজার ছাড়ালো...

পরিস্থিতি ক্রমশ জটিল হচ্ছে, পূর্ব বর্ধমান জেলায় আক্রান্তের সংখ্যা সাতাশ হাজার ছাড়ালো...

  • Share this:

#বর্ধমান: পূর্ব বর্ধমানের করোনা আক্রান্তের সংখ্যা সাতাশ হাজার ছাড়িয়ে গেল। সেই সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুর সংখ্যাও। করোনার সংক্রমণ নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়ায় উদ্বিগ্ন জেলার বাসিন্দারা। আক্রান্ত বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ছে বেডের চাহিদাও। অনেক হাসপাতালেই চাহিদার তুলনায় বেড কম রয়েছে। ফলে গুরুতর অসুস্থ আক্রান্তদের নিয়ে চরম সমস্যায় পড়তে হচ্ছে আত্মীয় পরিজনদের। অক্সিজেন পেতে সরকারি হাসপাতালে জায়গা না পেয়ে অনেকে বেসরকারি হাসপাতাল বা নার্সিংহোমে রোগী ভর্তি করতে বাধ্য হচ্ছেন। সব মিলিয়ে দিন দিন পরিষেবা পাওয়া জটিল হয়ে দাঁড়াচ্ছে।

জেলা প্রশাসন সূত্রে পাওয়া তথ্য অনুযায়ী পূর্ব বর্ধমান জেলায় গত চব্বিশ ঘণ্টার ৬৮৫ জন করোনা আক্রান্ত হয়েছেন। এই নিয়ে জেলায় ২৭০০৩ জন করোনা আক্রান্ত হলেন তাদের মধ্যে ১৯ হাজার ৪২৪  জন ইতিমধ্যেই চিকিৎসার পর সুস্থ হয়ে উঠেছেন। সংক্রমণ বাড়ার সঙ্গে সঙ্গে জেলায় অ্যাক্টিভ আক্রান্তের সংখ্যাও বাড়ছে। এ দিন পর্যন্ত এই জেলায় সাত হাজার ৩৩৯ জন অ্যাক্টিভ করোনা আক্রান্ত রয়েছেন। এ দিন পর্যন্ত পূর্ব বর্ধমান জেলায় করোনা আক্রান্ত হয়ে ২৪০ জনের মৃত্যু হয়েছে। নতুন করে আক্রান্তদের মধ্যে আট জনকে সেফ হোমে পাঠানো হয়েছে। ১৬ জনকে পাঠানো হয়েছে কোভিড হাসপাতালে। বাকিরা বাড়িতেই চিকিৎসাধীন রয়েছেন।

নতুন করে আক্রান্তদের মধ্যে ১৮৫ জন বর্ধমান পৌরসভা এলাকার বাসিন্দা। এছাড়াও বর্ধমান এক নম্বর ব্লকে ৪৩ জন ও বর্ধমান দু'নম্বর ব্লকে ১৫ জন করোনা আক্রান্ত হয়েছেন। দাঁইহাট পৌরসভা এলাকায় নতুন করে ছয় জন করোনা আক্রান্ত হয়েছেন। কালনা পৌরসভা এলাকায় গত চব্বিশ ঘন্টায় ১৭ জন করোনা আক্রান্তের হদিশ মিলেছে। কালনা এক নম্বর ব্লকে ১৮ জন ও কালনা দু নম্বর ব্লকে ১২ জন করোনা আক্রান্ত হয়েছেন। কাটোয়া পৌরসভা এলাকায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১৪ জন। কাটোয়া এক নম্বর ব্লকে ২৬ জন ও কাটোয়া দু নম্বর ব্লকে দশ জন নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন। ভাতার ব্লকে করোনা আক্রান্ত হয়েছেন ৪৮ জন। গলসি এক নম্বর ব্লকে ৩১ জন ও গলসি দু'নম্বর ব্লকে আট জন করৌনা আক্রান্ত হয়েছেন। গুসকরা পৌরসভা এলাকায় ১২ জন করোনা আক্রান্ত হয়েছেন।

Saradindu Ghosh

Published by:Debalina Datta
First published: