Home /News /coronavirus-latest-news /
লকডাউনে বন্ধ থাকছে রেশন দোকান

লকডাউনে বন্ধ থাকছে রেশন দোকান

Representational Image

Representational Image

লকডাউনের দিনগুলিতে সম্পূর্ণ বন্ধ থাকবে রেশন দোকান ৷

  • Last Updated :
  • Share this:

#কলকাতা: রাজ্যজুড়ে সপ্তাহে দু’দিনের লকডাউন শুরু ৷ এ সপ্তাহে আজ, বৃহস্পতিবার এবং শনিবার ২৫ জুলাই সকাল ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত রাজ্যে লকডাউন জারি থাকবে ৷ বৃহস্পতিবার এবং শনিবারের পাশাপাশি আগামী সপ্তাহে বুধবার (২৯ জুলাই) লকডাউনের দিনগুলিতে সম্পূর্ণ বন্ধ থাকবে রেশন দোকান ৷ তবে রবিবার ও সোমবার খোলা থাকবে রেশন দোকান ৷ বুধবার খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের সঙ্গে ডিলার সংগঠনের বৈঠকেই এ বিষয়ে আলোচনা হয় ৷

রাজ্যের কোথাও কোথাও শুরু হয়ে গিয়েছে গোষ্ঠী সংক্রমণ। সংক্রমণ কমানোর লক্ষ্যে জুন মাসে তিনদিন সম্পূর্ণ লকডাউন ঘোষণা করেছে নবান্ন। এর বাইরেও রাজ্যের বিভিন্ন জায়গায় আলাদা করে লকডাউন ঘোষণা করেছে স্থানীয় প্রশাসনগুলি।

‘তালাবন্ধ’ বারাসত ও বনগাঁ: প্রশাসনের মাথাব্যথা বাড়াচ্ছে উত্তর চব্বিশ পরগনার করোনা পরিস্থিতি। পরিস্থিতি মোকাবিলায় বারাসত ও বনগাঁ পুর এলাকায় নতুন করে লকডাউন ঘোষণা করা হয়েছে। শনিবার থেকে সাতদিনের জন্য সম্পূর্ণ লকডাউনের আওতায় থাকবে দুই পুর এলাকা। তবে জরুরি পরিষেবাকে ছাড় দিয়েছে স্থানীয় প্রশাসন।

শিলিগুড়িতে আরও ৭ দিন: লকডাউন বাড়ছে সংক্রমণ। হাটেবাজারে মানা হচ্ছে না দূরত্ববিধি। পরিস্থিতি মোকাবিলায় শিলিগুড়িতে আরও সাত দিন লকডাউন ঘোষণা করল দার্জিলিং জেলা প্রশাসন। বৃহস্পতিবার থেকে আগামী বুধবার পর্যন্ত শিলিগুড়ি শহরে লকডাউন জারি থাকবে।

বীরভূমের ৬ পুরসভায় লকডাউন: বীরভূমের ছটি পুর এলাকায় লকডাউন ঘোষণা করল জেলা প্রশাসন। আগামী চব্বিশ জুলাই থেকে একত্রিশে জুলাই পর্যন্ত লকডাউন জারি থাকবে। লকডাউনের আওতায় থাকছে সিউড়ি, বোলপুর, সাঁইথিয়া, রামপুরহাট, নলহাটি এবং দুবরাজপুর পুরসভা।

বর্ধমানে ৭ দিনের লকডাউন: সংক্রমণ মোকাবিলায় বুধবার থেকে নতুন করে লকডাউনের আওতায় বর্ধমান শহর। আগামী সাত দিনের জন্য শহরজুড়ে লকডাউন ঘোষণা করেছে জেলা প্রশাসন। বাড়ানো হয়েছে পুলিশি নজরদারিও। এর পাশাপাশি পূর্ব বর্ধমানের কালনা, কাটোয়া ও দাঁইহাট পুর এলাকাতেও আংশিক লকডাউন ঘোষণা করা হয়েছে।

Published by:Siddhartha Sarkar
First published:

Tags: Coronavirus, Ration Shops