corona virus btn
corona virus btn
Loading

সেলাই মেশিনের সামনে রাষ্ট্রপতির স্ত্রী, দিনরাত মাস্ক তৈরি করছেন ত্রাণশিবিরের বাসিন্দাদের জন্যে

সেলাই মেশিনের সামনে রাষ্ট্রপতির স্ত্রী, দিনরাত মাস্ক তৈরি করছেন ত্রাণশিবিরের বাসিন্দাদের জন্যে
ভারতের ফার্স্টলেডি শক্তি হাত।ছবি- এএনআই।

এ দিন নিজেও লাল কাপড়ের ঘরোয়া মাস্ক পরে কাজে বসেছিলেন। অর্থাৎ চিকিৎসকদের উপদেশ অক্ষরে অক্ষরে পালন করছেন তিনি। ঘরবন্দি অবস্থাতেও মাস্ক তাঁর সঙ্গী।

  • Share this:

#নয়াদিল্লি: দেশে করোনা আক্রান্ত্রের সংখ্যা ২০ হাজার ছাড়িয়েছে। সংক্রমণ ঠেকাতে লকডাউন গোটা দেশেই।আর তার জেরেই লক্ষ লক্ষ শ্রমিক ত্রাণ শিবিরে দিন কাটাচ্ছেন। এই আর্তজনের পাশে দাঁড়াতেই এগিয়ে এলেন ভারতের ফার্স্ট লেডি। রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের স্ত্রী শক্তি হাতকে দেখা গেল সেলাই মেশিনের সামনে। জানা গিয়েছে, ত্রাণ শিবিরে থাকা মানুষের জন্যে নিজে হাতে মাস্ক তৈরি করে চলেছেন তিনি।

দিন কয়েক আগেই স্বরাষ্ট্রমন্ত্রক থেকে দুর্যোগ মোকাবিলা আইনের আওতায় মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়। স্বাস্থ্য উপদেষ্টারাও বলছেন মাস্ক পরে আর সামাজিক দূরত্ব বজায় রেখেই করোনার মোকাবিলা করা সম্ভব। কিন্তু ত্রাণশিবিরে যাঁরা রয়েছেন, তাঁরা কোথায় পাবেন মাস্ক?তাঁদের কথা মাথায় রেখেই ফার্স্ট লেডির এই উদ্যোগ। সংবাদসংস্থার তরফে জানা যাচ্ছে, শক্তি হাতের তৈরি মাস্ক ত্রাণশিবিরগুলিতে পৌঁছে দেবে দিল্লির আর্বান শেল্টার ইমপ্রুভমেন্ট বোর্ড।প্রসঙ্গত শুধু অন্যেকে সাহায্য করাই নয়, আরও একটি বিশেষ বার্তা দিচ্ছে ফার্স্টলেডির ছবি। তিনি এদিন নিজেও লাল কাপড়ের ঘরোয়া মাস্ক পরে কাজে বসেছিলেন। অর্থাৎ চিকিৎসকদের উপদেশ অক্ষরে অক্ষরে পালন করছেন তিনি। ঘরবন্দি অবস্থাতেও মাস্ক তাঁর সঙ্গী।

First published: April 23, 2020, 8:44 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर