• Home
  • »
  • News
  • »
  • coronavirus-latest-news
  • »
  • Mamata Banerjee: ১০০ কোটি টিকাকরণের 'দাবি' আসলে কী? শিলিগুড়িতে 'যুক্তি' দিয়ে ব্যাখ্যা দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়...

Mamata Banerjee: ১০০ কোটি টিকাকরণের 'দাবি' আসলে কী? শিলিগুড়িতে 'যুক্তি' দিয়ে ব্যাখ্যা দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়...

মুখ্যমন্ত্রীর ভ্যাকসিন তোপ

মুখ্যমন্ত্রীর ভ্যাকসিন তোপ

Mamata Banerjee : তৃতীয়বার রাজ্যের ক্ষমতায় আসার পর এটাই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রথম উত্তরবঙ্গ সফর।

  • Share this:

    #শিলিগুড়ি: দেশে ১০০ কোটি মানুষের করোনা টিকাকরণ (Corona vaccination) সম্পূর্ণ। সম্প্রতি কেন্দ্রীয় সরকার এই পরিসংখ্যান দেখিয়ে দেশজুড়ে সাফল্যের উদযাপন করেছে। তবে পরিসংখ্যানবিদদের একাংশ হিসেবনিকেশ করে দেখিয়েছেন, কেন্দ্রের এই দাবি অসত্য। মোটেই ১০০ কোটি মানুষ ভ্যাকসিন পাননি। দেশের মোট জনসংখ্যার নিরিখে হিসেব করলে, তা ১০০ কোটির চেয়ে বেশ খানিকটা কম। এবার এই হিসেব নিয়ে প্রশ্ন তুলে দিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। শুধু তাই নয় ব্যাখ্যা দিয়ে বোঝালেন কেন এই দাবি মানা যায় না।

    আরও পড়ুন: 'কয়লা-ঘুঁটেই ভরসা এবার', পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধি নিয়ে তুমুল আক্রমণ মমতা বন্দ্যোপাধ্যায়ের...

    উত্তরবঙ্গ সফরে এসে রবিবার শিলিগুড়িতে পুলিশের আয়োজিত বিজয়া সম্মিলনী অনুষ্ঠানে যোগ দিয়ে তাঁর বক্তব্য, ”ডবল ডোজ ১০০% না হলে টিকাকরণ ১০০ শতাংশ বলা যায় না। দেশের লোকসংখ্যা কত? বাচ্চাদের সংখ্যা কত? হিসেব বলছে, ২৯.৫১ কোটি ডবল ডোজ হয়েছে। মিলিজুলি করে জুমলা করে দিয়েছে কেন্দ্র।” মুখ্যমন্ত্রীর(Mamata Banerjee) আরও দাবি, ”সারা দেশে এখনও ৩৫ কোটি মানুষ একটা ডোজ ও পায়নি। বাচ্চাদের ধরলে সংখ্য়াটা ৬০-৬৫ কোটি হয়ে যাবে।”

    আরও পড়ুন: ঘুরছে হেলিকপ্টার, চলছে যজ্ঞ! উপনির্বাচনে উদয়ন গুহের প্রচারে আগামীকাল বিরাট চমক

    রবিবার তিনদিনের সফরে উত্তরবঙ্গ(North Bengal) সফরে গিয়েছেন মুখ্যমন্ত্রী(Mamata Banerjee)। তৃতীয়বার রাজ্যের ক্ষমতায় আসার পর এটাই তাঁর প্রথম উত্তরবঙ্গ সফর। বিকেলে বাগডোগরায় নেমে শিলিগুড়ির (Siliguri) বাঘাযতীন পার্কে পুলিশের অনুষ্ঠানে যোগ দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সবাইকে বিজয়ার শুভেচ্ছা জানিয়ে উৎসবের মরশুমে সকলকে সতর্ক থাকার কথা বলেন।

    তারপরই টিকাকরণ নিয়ে বিজেপির দাবির সমালোচনায় মুখর হন বাংলার মুখ্যমন্ত্রী(CM Mamata Banerjee)। টিকাবণ্টনে ফের কেন্দ্রের বিরুদ্ধে বঞ্চনার অভিযোগ তুলে বলেন, ”বাংলা থেকেই টিকার উদ্ভব। এখানে একটা ডোজও নষ্ট হয়নি। সাত কোটি টিকাকরণ হয়ে গিয়েছে। লাগবে আরও ১৪ কোটি। কিন্তু ৪০% দ্বিতীয় ডোজ হয়েছে।”

    আরও পড়ুন: ম্যালেরিয়ায় আক্রান্ত রাজ্যপাল জগদীপ ধনখড়! এখন কেমন আছেন?

    এরপরই মুখ্য়মন্ত্রী(CM Mamata Banerjee) ফের অভিযোগের সুরে বলেন, ”আমি টিকা চেয়ে বারবার চিঠি পাঠিয়েছি নরেন্দ্র মোদিকে। কিন্তু এখনও বাংলায় ঠিকমতো টিকা সরবরাহ করা হচ্ছে না। ওরা কাজ করে ঢাক পেটায়। আমরা বলেছিলাম, বিনামূল্যে সবাইকে টিকা দেব। দিয়েছি। কিন্তু কেন্দ্র দেয়নি। আমরা ওদের থেকে প্রথমে টিকা কিনে তবেই দিয়েছি। টিকাকরণের পরিসংখ্যানে দেখায়, বাংলা ৩ নম্বরে। কিন্তু আমরাই প্রথম। আমরা সাতকোটি টিকা দিয়েছি ইতিমধ্যেই। তিনি একসঙ্গে বলেন, আমার প্রয়োজন ১৪ কোটি টিকার ডোজ। কিন্তু আমাকে টিকা দিচ্ছে না।"

    Published by:Sanjukta Sarkar
    First published: