corona virus btn
corona virus btn
Loading

বিপদের বন্ধু,বাংলাদেশকে ১ লক্ষ হাইড্রক্সিক্লোরোকুইন দিল ভারত

বিপদের বন্ধু,বাংলাদেশকে ১ লক্ষ হাইড্রক্সিক্লোরোকুইন দিল ভারত
করোনার দিনে বাংলাদেশের দিকেও সাহায্যের হাত।

মার্চ মাসের শেষের দিকে ভারত জানিয়েছিল এই পরিস্থিতিতে অন্য দেশে আর ওষুধ সরবরাহ করা হবে না। কিন্তু করোনা ছবিটা ক্রমে ভয়াল হয়ে ওঠায়, ভারতকে পরিস্থিত বিবেচনা করতে অনুরোধ করেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

  • Share this:

#নয়াদিল্লি: করোনা মোকাবিলায় বাংলাদেশের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিল ভারত। রবিবার বাংলাদেশের স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালিক জানিয়েছেন, ভারতের তরফে ১ লক্ষ হাইড্রক্সিক্লোরোকুইন ও ৫০ হাজার ল্যাটেক্স গ্লাভস দেওয়া হয়েছে। ভারতের এই উদ্যোগের জন্য আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করছেন বাংলাদেশের স্বাস্থ্যমন্ত্রী। তাঁর কথায়, "এই খারাপ সময়ে প্রতিবেশি দেশের এমন সাহায্য সত্যিই অপরিশোধ্য।"

রবিবার সকালে বাংলাদেশ সরকারের বিশেষ বিমানে এই চিকিৎসা সরঞ্জাম পাঠানো হয়। বিমানবন্দর থেকে সরাসরি সরকারি গুদামে পৌঁছে দেওয়া হয় হাইড্রক্সিক্লোকোরোকুইন।

মার্চ মাসের শেষের দিকে ভারত জানিয়েছিল এই পরিস্থিতিতে অন্য দেশে আর ওষুধ সরবরাহ করা হবে না। কিন্তু করোনা ছবিটা ক্রমে ভয়াল হয়ে ওঠায়, ভারতকে পরিস্থিত বিবেচনা করতে অনুরোধ করেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ভারতের তরফে রাতারাতি সিদ্ধান্ত বদল হয়। স্বাস্থ্যমন্ত্রকের তরফে জানানো হয় সমস্ত করোনা পীড়িত দেশগুলিকে যথাসাধ্য সাহায্য করবে ভারত। ক্রমে মার্কিন যুক্তরাষ্ট্র-সহ বহু দেশেই পৌঁছেছে হাইড্রক্সিক্লোরোকুইন-সহ বহু চিকিৎসা সরঞ্জাম। সেই তালিকায় যুক্ত হয়েছে বাংলাদেশও।

 
First published: April 26, 2020, 6:48 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर