Oxygen Concentrators: রাজ্যের ১৪ জেলায় এবার বিনামূল্যে অক্সিজেন কনসেনট্রেটর বিতরণ করবে আইসিআইসিআই ফাউন্ডেশন

Representational Image

ICICI Foundation to donate over 300 oxygen concentrators in West Bengal: জানা গিয়েছে যে রাজ্যের ১৪ জেলায় বিনামূল্যে অক্সিজেন কনসেনট্রেটর বিতরণ করবে এবার আইসিআইসিআই ফাউন্ডেশন!

  • Share this:

#কলকাতা: ঘোষণা ছিল আগেই- দেশের ১৭ রাজ্যের ১৭৫ জেলার ৭০০ সাব-ডিভিশনাল হাসপাতালে বিনামূল্যে অক্সিজেন কনসেনট্রেটর সরবরাহ করবে ICICI Foundation for Inclusive Growth! যে লক্ষ্যে এর মধ্যেই হিমালয়ের তরাই অঞ্চল এবং প্রত্যন্ত আদিবাসী অধ্যুষিত এলাকায় ১৮০০ অক্সিজেন কনসেনট্রেটর পৌঁছে দেওয়ার কাজ শুরু হয়েছিল। সেই কর্মসূচীর সাহায্য এবার পেতে চলেছে পশ্চিমবঙ্গ। জানা গিয়েছে যে রাজ্যের ১৪ জেলায় বিনামূল্যে অক্সিজেন কনসেনট্রেটর বিতরণ করবে এবার আইসিআইসিআই ফাউন্ডেশন! এই জেলাগুলি হল- পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, হাওড়া, হুগলি, আলিপুরদুয়ার, বাঁকুড়া, বীরভূম, জলপাইদুড়ি, ঝাড়গ্রাম, নদিয়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, পুরুলিয়া এবং দক্ষিণ ২৪ পরগণা।

জানা গিয়েছে যে এই অক্সিজেন কনসেনট্রেটর বিতরণের কাজে ICICI Foundation for Inclusive Growth পাশে পেয়েছে BPL Medical Technologies এবং Phillips India-র মতো বিখ্যাত দুই সংস্থাকে, মূলত এই দুই সংস্থার অধীনে উৎপাদিত অক্সিজেন কনসেনট্রেটর দেশের সাব-ডিভিশনাল হাসপাতালগুলোয় বিতরণ করা হবে। তবে, বিষয়টি শুধুমাত্র এখানেই শেষ হয়ে যাচ্ছে না। করোনার দ্বিতীয় তরঙ্গে অক্সিজেনের অভাবে যেমন সঙ্কটে পড়েছে দেশ, তেমনই একাধিক ক্ষেত্রে দেখা দিয়েছে কর্মসঙ্কট এবং তার হাত ধরে উপার্জনহীনতা। এই সমস্যা সমাধানের জন্য BPL Medical Technologies-এর সঙ্গে একটি মেমোরান্ডাম অফ আন্ডারস্ট্যান্ডিং (Memorandum of Understanding), সংক্ষেপে MoU চুক্তি সাক্ষর করেছে ICICI Foundation for Inclusive Growth। এই চুক্তির অধীনে BPL Medical Technologies-এ অক্সিজেন কনসেনট্রেটর ইনস্টল করা, পরিচালনা করা এবং খারাপ হয়ে গেলে তা সারানোর মতো বিষয়ে সামাজিক ভাবে অনগ্রসর দেশের যুবসম্প্রদায়কে ট্রেনিং দেওয়া হবে, যাতে পরবর্তীকালে এটি তাদের জীবিকার মাধ্যম হয়ে উঠতে পারে।

এই প্রসঙ্গে ICICI Foundation for Inclusive Growth-এর প্রেসিডেন্ট সৌরভ সিং (Saurabh Singh) জানিয়েছেন যে তাঁদের সংস্থা দেশবাসীকে একটি উন্নত পরিষেবা দিতে বদ্ধপরিকর। সেই লক্ষ্যে করোনাকালে ইতিমধ্যেই ব্যয় হয়েছে ২০০ কোটি টাকা, সরবরাহ করা হয়েছে করোনা প্রতিরোধের সামগ্রী, তৈরি হয়েছে ১৭টি অক্সিজেন প্ল্যান্ট। ভবিষ্যতেও এই ভাবেই দেশের পাশে থাকবে আইসিআইসিআই ফাউন্ডেশন!

Published by:Siddhartha Sarkar
First published: