Home /News /coronavirus-latest-news /

৩১ মে পর্যন্ত টিকিট বুকিং বন্ধ করল ইন্ডিগো

৩১ মে পর্যন্ত টিকিট বুকিং বন্ধ করল ইন্ডিগো

ডিজিসিএ সূত্রে খবর, বাকি এয়ারলাইন্সগুলিও একই পথে হাঁটতে চলেছে।

  • Share this:

#কলকাতা: আপাতত বিতর্ক এড়াতে একেবারে ৩১ মে পর্যন্ত সমস্ত রকম বুকিং বন্ধ করে দিল ইন্ডিগো। শুধু তা-ই নয়, ডিজিসিএ সূত্রে খবর, বাকি এয়ারলাইন্সগুলিও একই পথে হাঁটতে চলেছে। কারণ, আগামী ৪ মে-র পরে যদিও বা লকডাউন ওঠে, তা হলেও বিমান পরিবহণ চালু হওয়ার সম্ভাবনা কম। সে কারণেই আপাতত ৩১মে পর্যন্ত যাবতীয় বুকিং বাতিল করার সিদ্ধান্ত নিতে পারে বিমান সংস্থাগুলি।

এর আগে ৩ মে পর্যন্ত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি লকডাউন চালু রাখার সিদ্ধান্ত জানানো কয়েক দিন পরেই ৪ মে থেকে বুকিং খুলে দেয় এয়ার ইন্ডিয়া। তবে বুকিং খোলার কিছুক্ষণের মধ্যেই অসামরিক বিমান পরিবহণ মন্ত্রকের কাছে ধমক খেয়ে তা বন্ধও করে দেয় এয়ার ইন্ডিয়া। এই ঘটনার পরে পরেই ডিজিসিএ-র পক্ষ থেকে বিজ্ঞপ্তি জারি করে জানিয়ে দেওয়া হয়, 3 মে লকডাউন শেষ হচ্ছে বলেই এমন কোনও নিশ্চয়তা নেই যে, তার পর দিন থেকেই বিমান পরিবহণ চালু হয়ে যাবে। তাই, পরবর্তী নির্দেশ না পাওয়া পর্যন্ত আপাতত বুকিং বাতিল করার নির্দেশ দেয় ডিজিসিএ। বুকিং খোলার জন্য নির্দিষ্ট সিদ্ধান্ত কয়েক দিন আগেই জানিয়ে দেওয়া হবে, বলেছে ডিজিসিএ।

অসামরিক বিমান পরিবহণ মন্ত্রকের মন্ত্রী হরদীপ সিং পুরী ট্যুইট করে জানান, ভারত সরকারের এখনই দেশী-বিদেশি বিমান পরিবহণ শুরু করছে না। তাই পরবর্তী সিদ্ধান্ত জানানোর পরেই আবার বুকিং চালু করা যাবে।ডিজিসিএ-র এক কর্তা বলেন, "লকডাউন উঠলেও বিদেশ থেকে এখনই কোনও বিমান ঢুকতে না দেওয়ারই সম্ভাবনা বেশি। এমনকী, এক রাজ্যের কোভিড আক্রান্ত মানুষ যাতে অন্য রাজ্যে ঢুকতে না পারেন, সে জন্য কড়াকড়ি বজায় থাকবে। তাই, এখনই লকডাউন খুললেও বিমান পরিষেবা চালুর সম্ভাবনা কম।"

Shalini Datta

Published by:Siddhartha Sarkar
First published:

Tags: Coronavirus, Indigo

পরবর্তী খবর