Corona Death Update : বিহারের 'ব্যাকলগ' মিলতেই রেকর্ড মৃত্যু দেশে! একদিনে করোনার বলি ৬,১৪৮

দৈনিক রেকর্ড মৃত্যু দেশে

কোভিড মৃত্যু(Covid-19) চিন্তার ভাঁজ ফেলছে বিশেষজ্ঞদের কপালে। গত ২৪ ঘণ্টায় দেশে (Coronavirus Daily Update) করোনায় ৬ হাজার জনেরও বেশি মানুষ নিহত (Covid-19 Death) হয়েছেন। বুধবার বিহার সরকারের ব্যাকলগ সংশোধনের ফলেই লাফিয়ে বেড়েছে মৃত্যু সংখ্যা।

  • Share this:

    #নয়াদিল্লি : দেশের(India Covid Update) দৈনিক সংক্রমণ গ্রাফ অনেকটাই নিম্নমুখী। কিন্তু কোভিড মৃত্যু(Covid-19) চিন্তার ভাঁজ ফেলছে বিশেষজ্ঞদের কপালে। গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় ৬ হাজার জনেরও বেশি মানুষ নিহত হয়েছেন। বুধবার বিহার সরকারের ব্যাকলগ সংশোধনের ফলেই লাফিয়ে বেড়েছে মৃত্যু সংখ্যা।

    বৃহস্পতিবারের রিপোর্ট অনুযায়ী দেখা যাচ্ছে এক লাখের নীচে পৌঁছেছে দেশের দৈনিক করোনা সংক্রমণ। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৯৪ হাজার ৫২ জন, কোভিডমুক্ত হয়েছেন ১ লাখ ৫১ হাজার ৩৬৭ জন। এই নিয়ে টানা তিন দিন ১ লক্ষের নিচে দৈনিক সংক্রমণ। বুধবার দেশে নতুন করোনা পজিটিভ কেসের সংখ্যা ৯৪,০৫২। গত মঙ্গলবার নতুন করে আক্রান্ত হয়েছিলেন ৯২,৫৯৬ জন। এদিকে সংক্রমণ কমলেও দিন প্রতিদিন বেড়েই চলেছে কোভিড মৃত্যু।

    গত ২৪ ঘণ্টায় করোনা প্রাণ কেড়েছে ৬ হাজার ১৪৮ জনের। এখনও পর্যন্ত যা দৈনিক মৃত্যুর নিরিখে রেকর্ড। এর আগে কোভিডে একদিনে এত মৃত্যু দেখেনি দেশ। আর এই মৃত্যুর হারবৃদ্ধি চিন্তার ভাঁজ ফেলছে বিশেষজ্ঞদের কপালে।অভিজ্ঞমহলের একাংশের কথায়, করোনাভাইরাসের ডেল্টা প্রজাতি অনেক বেশি সংক্রামক। আর এই নতুন প্রজাতিই বহু মানুষের প্রাণ কাড়ছে বলে মনে করছেন গবেষকরা।প্রসঙ্গত, বিহার কোভিড মৃত্যুর পর্যালোচনা করছে। আর তাতেই উঠে এসেছে চাঞ্চল্যকর তথ্য। গত ২৪ ঘণ্টায় শুধু বিহারেই কোভিডে মৃত্যু দেখানো হয়েছে ৩ হাজার ৯৭১ জনের। গতকাল প্রাথমিকভাবে বিহার ২০টি নতুন মৃত্যু ও এখনও পর্যন্ত মোট ৫,৪৭৮ প্রাণহানি দেখায়। কিন্তু পরে ব্যাকলগে ৩.৯৫১ টি মৃত্যুসংখ্যা যোগ করা হয়। ফলে মোট প্রাণহানি দাঁড়ায় ৯,৪২৯-এ।

    এই মুহূর্তে দেশে মোট করোনা অ্যাকটিভ কেসের সংখ্যা ১১,৬৭,৯৫২ । মঙ্গলবারের তুলনায় যা প্রায় ৬৩ হাজার কম। বুধবার করোনাকে হারিয়ে সুস্থ হয়েছেন ১,৫১,৩৬৭ জন। এখনও পর্যন্ত প্রায় ২.৭৬ কোটি মানুষ করোনাকে হারিয়ে সুস্থ হয়েছেন।

    এদিকে দেশে এখনও পর্যন্ত টিকা পেয়েছেন ২৩ কোটি ৯০ লাখ ৫৮ হাজার ৩৬০ জন। করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে টিকা হয়ে উঠবে অন্যতম হাতিয়ার, মনে করছেন বিশেষজ্ঞরা। কিন্তু করোনাভাইরাসের ডেলটা ভ্যারিয়েন্টের বিরুদ্ধে কাজ করছে না কোভ্যাকসিন এবং কোভিশিল্ড, সম্প্রতি ন্যাশানাল সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল এবং AIIMS-এর (NCDC) গবেষণায় উঠে এসেছে এমনই চাঞ্চল্যকর তথ্য। যদিও এই গবেষণা কতটা সঠিক সেই বিষয়ে প্রশ্ন রয়ে গিয়েছে।

    Published by:Sanjukta Sarkar
    First published: