corona virus btn
corona virus btn
Loading

নেট নেই তো নেই CAB!

নেট নেই তো নেই CAB!

শুধু এই দুটি জায়গাই নয় একাধিক জায়গায় নেট বন্ধ হওয়ায় ক্যাব বুক করতে গিয়ে সমস্যায় পড়ছেন যাত্রী ও গাড়ির চালকরা।

  • Share this:

ABIR GHOSHAL

#কলকাতা: CAB নিয়ে বেজায় সমস্যায় পাবলিক। না না আমরা Citizenships Amendment Bill এর কথা বলছি না। আমরা বলছি CAB মানে স্মার্ট ক্যাব বা অ্যাপ বেসড ট্যাক্সির কথা বলছি। স্মার্ট গণ পরিবহণ ব্যবস্থা। নো রিফিউজাল ট্যাক্সির, প্রত্যাখ্যান নিয়ম হয়ে যাওয়ায় কলকাতার ভরসা ক্যাবে। আর সেই ক্যাব এবার বিপদে পড়েছে। রাজ্যের বিভিন্ন প্রান্তের অশান্তির পরিপ্রক্ষিতে রাজ্যের একাধিক জেলায় বন্ধ রাখা হয়েছে ইন্টারনেট। যার আওতায় পড়েছে হাওড়া স্টেশন, বিমানবন্দর, রাজারহাট ও দক্ষিণ শহরতলির একাধিক জায়গা। ইন্টারনেট বন্ধ থাকায় তাই এই সব জায়গা থেকে যাত্রীরা বুক করতে পারছেন না ক্যাব। যা নিয়ে বেজায় সমস্যায় গাড়ি চালক, মালিক ও যাত্রীরা।

অন লাইন ক্যাব অপারেটরস গিল্ডের হিসেব বলছে দিনে সবচেয়ে বেশি ক্যাব বুক হয় হাওড়া স্টেশন ও বিমানবন্দর থেকে। স্টেশন থেকে দৈনিক ১১০০ থেকে ১৩০০ ক্যাব বুকিং করা হয়। আর বিমানবন্দর থেকে সংখ্যা ৭০০ কাছাকাছি। এক ধাক্কায় হাওড়া স্টেশনে তা প্রায় শূন্যের কাছে নেমে গেছে। আর বিমানবন্দরে সংখ্যা ১৫০ পেরোয়নি। যদিও বিমানবন্দরে যাত্রীদের অপেক্ষায় থাকা ক্যাব বুকিং হচ্ছে বিমানবন্দর থেকে দুরে। ফলে স্ট্যান্ড ছেড়ে অ্যাপ ক্যাব থাকছে রাস্তায়। কখনও হলদিরাম বা কখনও যশোর রোডের কাছে কোথাও।

সোমবার রাতেই কেরালা থেকে ফেরেন সোহিনী। বিমানবন্দরে অপেক্ষা করতে হয় তাকে প্রায় ৩৫ মিনিট। নেট সমস্যা তাই বুকিং করতে পারেননি ক্যাব৷ “আমি তো বাড়িতে ভাইকে ফোন করি। ভাই বুকিং করে দিল ক্যাব। তারপর তার জন্য অপেক্ষা করতে হল অনেক। ভাই এস এম এস করে নাম্বার দিল। তারপর অনেক সময় পরে ক্যাব পেলাম।” জানালেন তিনি৷ সোহিনীর মতো নেট বন্ধ থাকায় ক্যাব বুকিং করতে গিয়ে সমস্যায় পড়ছেন ভিন রাজ্য থেকে আসা যাত্রীরা।

হাওড়া স্টেশনে সকালবেলা নেমে ক্যাব বুকিং করতে গিয়ে সমস্যায় পড়তে হচ্ছে তাদের। যেমন মনজিত সিং। দিল্লি থেকে রাজধানী এক্সপ্রেস করে হাওড়া নামেন তিনি। যাবেন নিউ আলিপুর। কিন্তু নেট বন্ধ তাই ক্যাব বুকিং করতে পারেননি। “আর কি অনেকটা সময় নিয়ে ট্যাক্সি লাইনে দাঁড়ালাম। তারপর গন্তব্য যেতে পারলাম।” অসুবিধায় পড়েছেন ক্যাব বুকিং করে যারা হাওড়া আসছেন। কারণ ইন্টারনেট বন্ধ থাকায় ভাড়া বোঝা যাচ্ছে না। ফলে সমস্যায় পড়ছেন দুপক্ষই।

শুধু এই দুটি জায়গাই নয় একাধিক জায়গায় নেট বন্ধ হওয়ায় ক্যাব বুক করতে গিয়ে সমস্যায় পড়ছেন যাত্রী ও গাড়ির চালকরা। ক্যাব সংস্থার পক্ষে বলা হচ্ছে, ক্ষতি যা হওয়ার হচ্ছে। কিন্তু অশান্তি বন্ধ হোক৷ ফলে নো নেট নো CAB ভোগাচ্ছে সাধারণকেই।

First published: December 17, 2019, 4:39 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर