• Home
  • »
  • News
  • »
  • business
  • »
  • Flipkart পা রাখতে চলেছে হেল্থকেয়ার সেক্টরে, কিনেছে অনলাইন ফার্মেসি সস্তাসুন্দরের মালিকানা!

Flipkart পা রাখতে চলেছে হেল্থকেয়ার সেক্টরে, কিনেছে অনলাইন ফার্মেসি সস্তাসুন্দরের মালিকানা!

হেল্থকেয়ারের ব্যবসায় প্রবেশ করার প্রথম পদক্ষেপ হিসাবে Flipkart কিনে নিয়েছে এই সস্তাসুন্দরের অধিকাংশ।

হেল্থকেয়ারের ব্যবসায় প্রবেশ করার প্রথম পদক্ষেপ হিসাবে Flipkart কিনে নিয়েছে এই সস্তাসুন্দরের অধিকাংশ।

হেল্থকেয়ারের ব্যবসায় প্রবেশ করার প্রথম পদক্ষেপ হিসাবে Flipkart কিনে নিয়েছে এই সস্তাসুন্দরের অধিকাংশ।

  • Share this:

#কলকাতা: জনপ্রিয় ই-কমার্স কোম্পানি Flipkart প্রবেশ করতে চলেছে হেল্থকেয়ার সেক্টরে। এই সেক্টরের ব্যবসায় প্রবেশ করার জন্য তারা শুরু করে দিয়েছে প্রস্তুতি। Flipkart কলকাতার অনলাইন ফার্মেসি সস্তাসুন্দরের (SastaSundar) প্রায় অনেকটা মালিকানাই ক্রয় করে নিয়েছে। কলকাতায় অবস্থিত সস্তাসুন্দর অনলাইন ফার্মেসি ডিজিটাল হেল্থকেয়ার প্ল্যাটফর্ম সস্তাসুন্দরডটকম (SastaSundar.com) সঞ্চালন করে। হেল্থকেয়ারের ব্যবসায় প্রবেশ করার প্রথম পদক্ষেপ হিসাবে Flipkart কিনে নিয়েছে এই সস্তাসুন্দরের অধিকাংশ।

আরও পড়ুন: এই হেল্থকেয়ারের শেয়ারে বিনিয়োগ করে পাওয়া যেতে পারে দ্বিগুণ রিটার্ন, দেখে নিন এক নজরে!

সস্তাসুন্দর একটি অনলাইন ফার্মেসি। সস্তাসুন্দরডটকমের মাধ্যমে এরা বিভিন্ন ধরনের জীবনদায়ী ওষুধ, হেলথকেয়ার প্রোডাক্ট বিক্রি করে। এখানে গ্রাহকরা বিভিন্ন ধরনের অফার এবং ছাড়ের সুবিধা পায়। এর সঙ্গে সঙ্গে গ্রাহকরা ঘরে বসেই তাদের প্রয়োজনীয় ওষুধ এবং হেল্থকেয়ার প্রোডাক্ট পেয়ে যায়। অনলাইন এই ফার্মেসির মাধ্যমে গ্রাহকদের তাদের মেডিসিনের প্রেসকিপশনের সাহায্যে দরকারি ওষুধ ক্রয় করতে হয়।

নিজেদের প্রয়োজন অনুযায়ী দরকারি ওষুধের অর্ডার দেওয়ার পরে, তাদের বাড়িতেই সেই প্রয়োজনীয় ওষুধ ডেলিভারি করা হয়। এই অনলাইন ফার্মেসি সস্তাসুন্দরের অনেকটাই কিনে নিয়েছে জনপ্রিয় ই-কমার্স কোম্পানি Flipkart। কত টাকায় Flipkart সস্তাসুন্দরের অধিকাংশ ক্রয় করেছে সেটা না জানালেও, Flipkart-এর তরফে জানানো হয়েছে যে তারা সস্তাসুন্দরের সঙ্গে হাত মিলিয়ে হেল্থকেয়ার সেক্টরের ব্যবসায় প্রবেশ করতে চলেছে। এর জন্য তারা নিয়ে আসতে চলেছে Flipkart হেল্থ প্লাস (Flipkart Health Plus) প্ল্যাটফর্ম।

আরও পড়ুন: দেখে নিন আজ আপনার শহরে কত টাকা বাড়ল পেট্রোল-ডিজেলের দাম....

Flipkart কোম্পানির তরফে জানানো হয়েছে যে, সস্তাসুন্দরের অধিকাংশ মালিকানা নিজেদের হাতে নেওয়ার জন্য তারা একটি চুক্তিপত্রে স্বাক্ষর করেছে। সস্তাসুন্দরের সঙ্গে এই চুক্তির ফলে তারা পা রাখতে চলেছে হেল্থকেয়ার সেক্টরের ব্যবসায়। সস্তাসুন্দর অনলাইন প্ল্যাটফর্ম সস্তাসুন্দরডটকমের পরিচালনা করে। হেলথকেয়ার ব্যবসায় প্রবেশ করার জন্যই সস্তাসুন্দরের সঙ্গে করা হয়েছে এই চুক্তি। ২০১৩ সালে এল মিত্তল এবং রবিকান্ত শর্মা সস্তাসুন্দরের স্থাপনা করেন। অনলাইন প্ল্যাটফর্মের মাধ্যমে সকলের কাছে দরকারি ওষুধ পৌঁছে দেওয়াই এদের একমাত্র লক্ষ্য ছিল। বাড়িতে বসেই দরকারি ওষুধ পাওয়ার সঙ্গে সঙ্গে বিভিন্ন ধরনের ছাড়ও পাওয়া যায় সস্তাসুন্দর অনলাইন প্ল্যাটফর্মে।

আরও পড়ুন: অ্যাকাউন্টে আসতে চলেছে ২০০০ টাকা, ঠিক করে নিন এই ভুলগুলো, না হলে আটকে যাবে টাকা

সস্তাসুন্দরের সঙ্গে Flipkart-এর এই চুক্তি অনলাইন হেল্থকেয়ার বিপণন বাজারের কাছে নিঃসন্দেহে এক বিরাট খবর। বর্তমানে ভারতের বাজারে বিভিন্ন ধরনের অনলাইন ফার্মেসি কোম্পানি রয়েছে, যারা বিভিন্ন ধরনের হেল্থকেয়ার প্রোডাক্ট এবং ওষুধ অনলাইনে বিক্রয় করে। Flipkart সস্তাসুন্দরের সঙ্গে হাত মিলিয়ে প্রবেশ করতে চলেছে হেল্থকেয়ারের এই সেক্টরে। Flipkart এই জন্য নিয়ে আসতে চলেছে Flipkart হেল্থ প্লাস প্ল্যাটফর্ম।

Published by:Dolon Chattopadhyay
First published: