Home /News /business /

ট্রেডিং ক্রমশ জনপ্রিয় হয়ে উঠছে অতিরিক্ত আয়ের উপায় হিসাবে; এক নজরে দেখে নিন কী ভাবে!

ট্রেডিং ক্রমশ জনপ্রিয় হয়ে উঠছে অতিরিক্ত আয়ের উপায় হিসাবে; এক নজরে দেখে নিন কী ভাবে!

এক নজরে দেখে নেওয়া যাক অতিরিক্ত আয়ের কয়েকটি উপায়।

  • Share this:

    #নয়াদিল্লি: বর্তমানে ফিক্সড ইনকামের সঙ্গে সঙ্গে যদি কিছু অতিরিক্ত আয় করা যায়, তাহলে প্রায় সকলেরই কিছুটা সাহায্য হয়। এক নজরে দেখে নেওয়া যাক অতিরিক্ত আয়ের কয়েকটি উপায়।

    - ব্যাঙ্কের ফিক্সড ডিপোজিট

    - মিউচুয়াল ফান্ড

    - ট্রেডিং

    - বন্ড এবং ডিবেঞ্চার

    - সোনায় বিনিয়োগ

    - পাবলিক প্রভিডেন্ট ফান্ড

    - ন্যাশনাল পেনশন সিস্টেম

    ফিক্সড ইনকামের সঙ্গে এই সকল উপায়ের মাধ্যমে অতিরিক্ত কিছু আয় করা সম্ভব। কিন্তু বর্তমানে এদের মধ্যে সবথেকে ভালো উপায় হল ট্রেডিং। ট্রেডিং করে সহজেই ভালো আয় করা সম্ভব। এক নজরে দেখে নেওয়া যাক ট্রেডিং করার খুঁটিনাটি।

    আরও পড়ুন: আমেরিকার ব্যাটারি স্টার্ট-আপ কোম্পানি ভারতীয় সিইও-কে দিয়েছে এলন মাস্কের মতো পে প্যাকেজ!

    ট্রেডিংয়ের মাধ্যমে অতিরিক্ত আয়

    ট্রেডিং সম্পর্কে ভালো করে শিখে তার পর তা বাস্তবে প্রয়োগ করতে পারলে ট্রেডিংয়ের মাধ্যমে সহজেই অতিরিক্ত আয় করা সম্ভব। ট্রেডিং শুরু করার জন্য প্রথমেই দরকার একটি ভালো ট্রেডিং প্ল্যাটফর্ম। ট্রেডারদের জন্য বিনোমো (Binomo) নিয়ে এসেছে একটি সুবর্ণ সুযোগ। এই অনলাইন প্ল্যাটফর্মের মাধ্যমে নিরাপদে ট্রেডিং করে সহজেই ভালো আয় করা সম্ভব। বিনোমো অনলাইন ট্রেডিং প্ল্যাটফর্ম তৈরি করা হয়েছে ট্রেডারদের জন্য। এই অনলাইন প্ল্যাটফর্ম ট্রেডারদের ভালো ফল পেতে সাহায্য করবে। এই অনলাইন ট্রেডিং প্ল্যাটফর্মের মাধ্যমে ঘরে বসেই সহজেই করা যাবে ট্রেডিং। এর মাধ্যমে অভিজ্ঞরা ট্রেডিং করার পাশাপাশি নতুনরাও শুরু করতে পারবে তাদের ট্রেডিং।

    আরও পড়ুন: ১ বছরে ১ লাখ টাকা হয়ে গিয়েছে ২০ লাখ টাকা; এক নজরে জেনে নিন এই মাল্টিব্যাগার পেনি স্টক নিয়ে!

    সুরক্ষিত ট্রেডিং প্ল্যাটফর্ম

    বিনোমো হল একটি সুরক্ষিত ট্রেডিং প্ল্যাটফর্ম। এখানে ট্রেডিং করা খুবই সুবিধাজনক এবং নিরাপদ। এটি আন্তর্জাতিক ফিনান্সিয়াল কমিশনের (IFC) 'এ' ক্যাটাগরি ভুক্ত সদস্য। এর পাশাপাশি ভেরিফাই মাই ট্রেড ও বিনোমোকে সার্টিফাই করেছে। গ্লোবাল ফিনান্স এবং মার্কেটে অবদানের স্মারক হিসাবে বিনোমো ২০১৫ সালে এফই (FE) পুরস্কার এবং ২০১৬ সালে আইএআইআর (IAIR) পুরস্কার পেয়েছে। বিনোমো অনলাইন ট্রেডিং প্ল্যাটফর্ম এসএসএল প্রোটোকল ব্যবহারের মাধ্যমে ব্যবহারকারিদের সমস্ত ব্যাক্তিগত তথ্য এবং ফিনান্সিয়াল তথ্য এনক্রিপ্টেড রাখে।

    আরও পড়ুন: অর্থমন্ত্রী নির্মলা সীতারমন কি বেসরকারিকরণ এজেন্ডা উসকে দিতে সফল হবেন?

    বিনোমোর মাধ্যমে শেখা যাবে ট্রেডিং

    বিনোমো অনলাইন ট্রেডিং প্ল্যাটফর্মের মাধ্যমে নতুনরাও শিখে নিতে পারবে ট্রেডিং। বিনোমো ডেমো অ্যাকাউন্ট, হেল্প সেন্টার, স্ট্র্যাটেজি এবং ফ্রি টুর্নামেন্টের মাধ্যমে নতুনদের ট্রেডিং শিখতে সাহায্য করে তাও আবার সম্পূর্ণ বিনামূল্যে।

    বিনোমোতে টাকা জমা দেওয়া ও তোলার নিয়ম

    বিনোমো অনলাইন ট্রেডিং প্ল্যাটফর্মে টাকা জমা দেওয়ার জন্য এর ক্যাশিয়ার বিভাগে গিয়ে ব্যাঙ্কের কার্ড ও ই-ওয়ালেটের মাধ্যমে তা করতে হবে। এক্ষেত্রে নিজেদের ব্যাঙ্কের অ্যাকাউন্টের প্রকারের ওপর নির্ভর করছে ন্যূনতম টাকা জমা দেওয়ার পরিমান। একই ভাবে কোনও সমস্যা ছাড়াই সহজেই তোলা যাবে টাকা। এক্ষেত্রে নিজেদের ব্যাঙ্কের অ্যাকাউন্টে সরাসরি সেই টাকা ঢুকে যাবে।

    Published by:Dolon Chattopadhyay
    First published:

    Tags: Trading

    পরবর্তী খবর