Home /News /business /
Multibagger Stock: মাত্র ২ বছরে মাল্টিব্যাগার স্টক দিয়েছে ১৩ গুণ রিটার্ন! এখনও জারি উর্ধ্বগতি! এই স্টকে বিনিয়োগ করেছেন না কি?

Multibagger Stock: মাত্র ২ বছরে মাল্টিব্যাগার স্টক দিয়েছে ১৩ গুণ রিটার্ন! এখনও জারি উর্ধ্বগতি! এই স্টকে বিনিয়োগ করেছেন না কি?

Multibagger Stock: যদি কোনও বিনিয়োগকারী ছয় মাস আগে এই স্টকে ১ লক্ষ টাকা বিনিয়োগ করে থাকেন, তা-হলে এখন তিনি রিটার্ন পাবেন প্রায় ২,০৩,৪০৮ লক্ষ টাকা।

  • Share this:

#নয়াদিল্লি: বিনিয়োগের ক্ষেত্রে স্মল ক্যাপ স্টকগুলি বেশ জনপ্রিয়। আর ভবিষ্যতে মাল্টিব্যাগার রিটার্ন দিতে পারে, এমন স্মল ক্যাপের মতো স্টকগুলি বেছে নেওয়ার ক্ষেত্রে এক জন মহারথী হিসেবে বিবেচনা করা হয় জনপ্রিয় বিনিয়োগকারী পোরিঞ্জু ভেলিয়াথ (Porinju Veliyath)-কে। তাঁর পোর্টফোলিওতে রয়েছে বিভিন্ন ধরনের স্মল ক্যাপ স্টক, যা বিনিয়োগকারীদের ইতিমধ্যেই মোটা অঙ্কের রিটার্ন দিয়েছে। এর মধ্যে অন্যতম হল ওরিয়েন্টাল বেল স্টক (Oriental Bell Share), যা বিনিয়োগকারীদের বিপুল মুনাফা দিয়েছে।

আরও পড়ুন: নতুন রূপে বাজারে আসছে মারুতির সবচেয়ে সস্তা গাড়ি অল্টো K10

বিগত এক বছরে ভারতীয় শেয়ার বাজারে যে ক’টি স্টক মাল্টিব্যাগার স্টকে পরিণত হয়েছে, তার মধ্যে একটি হল ওরিয়েন্টাল বেল স্টক। ওরিয়েন্টাল বেল স্টকের দাম বিগত দুই বছরে দ্রুত গতিতে বেড়ে চলেছে। ওরিয়েন্টাল বেল স্টক বিনিয়োগকারীদের ইতিমধ্যেই ১২০০ শতাংশের বেশি রিটার্ন দিয়েছে। বর্তমানে এই স্টক ৩.৬১ গুণ বৃদ্ধি পেয়েছে এবং বর্তমানে এর বাজার মূলধন প্রায় ১,০২৬ কোটি টাকা।

আরও পড়ুন: পিএম কিষাণের বিরাট আপডেট! নইলে ১২তম কিস্তির ২,০০০ টাকা আসবেনা অ্যাকাউন্টে

বিপুল রিটার্ন: ওরিয়েন্টাল বেল স্টক প্রায় ২২ শতাংশ বৃদ্ধি পেয়েছে। বিগত ১ মাসেই এই শেয়ার প্রায় ১০ শতাংশ বৃদ্ধি পেয়েছে। গত ৬ জুন ওরিয়েন্টাল বেল স্টকের মূল্য ছিল ৬৪২.৫০ টাকা। যা এখন বেড়ে হয়েছে ৭০৯.২৫ টাকা। বিগত ৬ মাসে ওরিয়েন্টাল বেল শেয়ার ১০৪ শতাংশ বৃদ্ধি পেয়েছে। ২০২২ সালের ৪ জানুয়ারি ওরিয়েন্টাল বেল স্টকের মূল্য ছিল ৩৪৭.৭০ টাকা। ২০২২ সালে এই শেয়ার ১০৬.৬৬ শতাংশ রিটার্ন দিয়েছে। এর ফলে এর মূল্য এখনও অবধি ৩৪৩.২০ টাকা থেকে বেড়ে ৭০৯.২৫ টাকা হয়েছে। এক বছরে ওরিয়েন্টাল বেল স্টকে প্রায় ১২৫ শতাংশ বৃদ্ধি দেখা গিয়েছে। এর ফলে এটি ৩১৫.১৫ টাকার স্তর থেকে থেকে বেড়ে ৭০৯.২৫ টাকার স্তরে পৌঁছে গিয়েছে। বিগত দুই বছরে এই শেয়ার ৫৩.৭৫ টাকা থেকে বেড়ে ৭০৯ টাকার স্তরে পৌঁছে গিয়েছে। এর ফলে ওরিয়েন্টাল বেল স্টক প্রায় ১২০০ শতাংশ বৃদ্ধি পেয়েছে।

আরও পড়ুন: কোন ব্যাঙ্ক সব থেকে কম সুদে হোম লোন দিচ্ছে, বাড়ি কেনার আগে অবশ্যই চেক করে নিন

১ লক্ষ টাকা বিনিয়োগ করে এসেছে মোটা অঙ্কের রিটার্ন: যদি কোনও বিনিয়োগকারী গত সপ্তাহে এই স্টকে ১ লক্ষ টাকা বিনিয়োগ করে থাকেন, তা-হলে এখন তিনি রিটার্ন পাবেন প্রায় ১.২০ লক্ষ টাকা। যদি কোনও বিনিয়োগকারী ছয় মাস আগে এই স্টকে ১ লক্ষ টাকা বিনিয়োগ করে থাকেন, তা-হলে এখন তিনি রিটার্ন পাবেন প্রায় ২,০৩,৪০৮ লক্ষ টাকা। যদি কোনও বিনিয়োগকারী ২০২২ সালের শুরুতে এই স্টকে ১ লক্ষ টাকা বিনিয়োগ করে থাকে, তাহলে এখন তিনি রিটার্ন পাবেন প্রায় ২,০৬,৭৫০ লক্ষ টাকা। যদি কোনও বিনিয়োগকারী এক বছর আগে এই স্টকে ১ লক্ষ টাকা বিনিয়োগ করে থাকেন, তাহলে এখন তিনি রিটার্ন পাবেন প্রায় ২,২৫,০৫১ লক্ষ টাকা। একই ভাবে দুই বছরে এই স্টকে ১ লক্ষ টাকা বিনিয়োগ করলে তা এখন হবে প্রায় ১৩ লক্ষ টাকা।

Published by:Dolon Chattopadhyay
First published:

Tags: Multibagger Stock, Stock market

পরবর্তী খবর