Home /News /business /
Multibagger Penny Stock: মাত্র এক সপ্তাহে বিনিয়োগকারীদের মালামাল করেছে এই ৫ স্টক, আপনার কাছে আছে?

Multibagger Penny Stock: মাত্র এক সপ্তাহে বিনিয়োগকারীদের মালামাল করেছে এই ৫ স্টক, আপনার কাছে আছে?

Multibagger Penny Stock: সর্বোচ্চ রিটার্ন দেওয়া স্টকগুলি হল হালদার ভেঞ্চার, উইনসাম টেক্সটাইল, সোয়ান এনার্জি লিমিটেড, অর্কিড ফার্মা এবং রিটকো লজিস্টিক।

  • Share this:

#নয়াদিল্লি: কোভিড কাটিয়ে ফের ঘুরে দাঁড়াচ্ছে অর্থনীতি। তার প্রভাব পড়েছে শেয়ার বাজারেও। চলতি সপ্তাহে ব্যাপক রিটার্ন দিয়েছে ৫টি মাল্টিব্যাগার স্টক। এর মধ্যে সর্বোচ্চ রিটার্ন ৫৮.৮৪ শতাংশ। এক সপ্তাহের সর্বনিম্ন রিটার্নও চোখ ধাঁধানো, ৩৯.৯৪ শতাংশ। সর্বোচ্চ রিটার্ন দেওয়া স্টকগুলি হল হালদার ভেঞ্চার, উইনসাম টেক্সটাইল, সোয়ান এনার্জি লিমিটেড, অর্কিড ফার্মা এবং রিটকো লজিস্টিক। এই ৫টি স্টক ছাড়াও ৩০ শতাংশের বেশি রিটার্ন দিয়েছে আরও ৫০টি মাল্টিব্যাগার স্টক। এর মধ্যে ৮টি স্টকের রিটার্নের হার ৪০ শতাংশের বেশি।

আরও পড়ুন: SBI-তে অ্যাকাউন্ট থাকলে সাবধান, এমন লিঙ্কে ক্লিক করলেই লোপাট হয়ে যাবে সব টাকা

হালদার ভেঞ্চার: এই শেয়ার এক সপ্তাহে ৫৮.৮৫ শতাংশ রিটার্ন দিয়েছে, যা এককথায় অভূতপূর্ব। গত সপ্তাহে বিএসই-তে ৩২৯.১ টাকায় বন্ধ হয়েছিল। শুক্রবার এর দাম পৌঁছয় ৫২২.৭৫ টাকায়। যদি গত সপ্তাহে এই স্টকে ১ লাখ টাকা বিনিয়োগ করলে ৭ দিনের মধ্যে তা ১ লাখ ৬০ হাজার টাকা হয়ে যেত।

উইনসাম টেক্সটাইল: উচ্চ হারে রিটার্ন দেওয়া স্টকগুলির মধ্যে দ্বিতীয় উইনসাম টেক্সটাইল। এক সপ্তাহে ৪৮.৭১ শতাংশ বৃদ্ধি পেয়েছে এই স্টক। গত সপ্তাহে ৭১.৬৫ টাকায় বন্ধ হয়েছিল উইনসাম টেক্সটাইল, শুক্রবার তা পৌঁছয় ১০৬.৫৫ টাকায়। গত সপ্তাহে এই স্টকে ১ লাখ টাকা বিনিয়োগ করলে এতক্ষণে তিনি ১ লাখ ৪৮ হাজার টাকার মালিক হয়ে যেতেন।

আরও পড়ুন: ঘরে বসেই লাখ লাখ টাকা আয় করুন! জানুন ভার্মি কম্পোস্টের ব্যবসা নিয়ে!

সোয়ান এনার্জি লিমিটেড: এর শেয়ার এক সপ্তাহে ৪০.০৭ শতাংশ রিটার্ন দিয়েছে। সোয়ান এনার্জির স্টক গত সপ্তাহে ১৯১.৪ টাকায় বন্ধ হয়। শুক্রবার তা পৌঁছে যায় ২৬৮.১ টাকায়। কেউ যদি গত সপ্তাহে এই স্টকে ১ লাখ টাকা বিনিয়োগ করতেন তাহলে এতক্ষণে তিনি ১ লাখ ৪০ হাজার টাকার মালিক হতেন। তবে গত সপ্তাহে টাটা পাওয়ার-সহ অন্যান্য এনার্জি স্টকও ভালো রিটার্ন দিয়েছে।

অর্কিড ফার্মা: বিএসই-র বি ক্যাটেগরির স্টক অর্কিড ফার্মা এক সপ্তাহে ৪০.০৩ শতাংশ রিটার্ন দিয়েছে। গত সপ্তাহে ২৯৮.৫ টাকায় বন্ধ হয়েছিল। এই সপ্তাহে তা ৪১৮ টাকায় ক্লোজিং দিয়েছে। গত সপ্তাহে এই স্টকে ১ লাখ টাকা বিনিয়োগ করলে তা এতক্ষণে ১ লাখ ৪০ হাজার টাকা হয়ে যেত।

আরও পড়ুন: মাসে মাত্র ১০০০ টাকা জমিয়ে কোটিপতি! দেখে নিন সম্পূর্ণ হিসেব!

রিটকো লজিস্টিক: বিএসই-র এম ক্যেটেগরিতে লেনদেন হয় রিটকো লজিস্টিকের স্টক। গত সপ্তাহে এর দাম ছিল ৭৭ টাকা। চলতি সপ্তাহে তা বেড়ে হয়েছে ১০৭.৫০ টাকা। এক সপ্তাহের ব্যবধানে এর দাম বেড়েছে ৩৯.৯৪ শতাংশ। গত সপ্তাহে এই স্টকে ১ লাখ টাকা বিনিয়োগ করলে এই সপ্তাহে তিনি ১ লাখ ৩৯ হাজার টাকার মালিক হতেন।

Published by:Dolon Chattopadhyay
First published:

Tags: Multibagger Penny Stock, Share Market

পরবর্তী খবর