Home /News /business /
Stock Market News: বিনিয়োগের ভরসা! শেয়ার বাজারের টালমাটাল পরিস্থিতিতেও চলতি বছরে দারুণ রিটার্ন দিয়েছে এই ৮ স্টক!

Stock Market News: বিনিয়োগের ভরসা! শেয়ার বাজারের টালমাটাল পরিস্থিতিতেও চলতি বছরে দারুণ রিটার্ন দিয়েছে এই ৮ স্টক!

প্রতীকী ছবি ৷

প্রতীকী ছবি ৷

Stock Market News: স্টকগুলি তাদের বিনিয়োগকারীদের এই বছর অর্থাৎ ৫ মাসেরও কম সময়ে রিটার্ন দিয়েছে ১০০%-এরও বেশি।

  • Share this:

    #নয়াদিল্লি: একটা ব্যাপক অস্থিরতার মধ্যে দিয়েই যাচ্ছে গোটা বিশ্ব। তার মধ্যে ইউক্রেন-রাশিয়া যুদ্ধ, মুদ্রাস্ফীতি এবং সারা বিশ্বের প্রধান কেন্দ্রীয় ব্যাঙ্কগুলির সুদের হার কমানো- এই সবের প্রভাব পড়েছিল ভারতীয় শেয়ার বাজারের উপর। এই বছর এখনও পর্যন্ত সেনসেক্স প্রায় ৮ শতাংশ নেমেছে। এই টালমাটাল পরিস্থিতি সত্ত্বেও বিএসই-তে অন্তর্ভুক্ত ৮টি স্টক বিনিয়োগকারীদের খুবই ভালো রিটার্ন দিয়েছে। সূত্রের খবর, ওই স্টকগুলি তাদের বিনিয়োগকারীদের এই বছর অর্থাৎ ৫ মাসেরও কম সময়ে রিটার্ন দিয়েছে ১০০%-এরও বেশি। আর ৫২ সপ্তাহের সর্বোচ্চ দরের থেকে কম দামে এখনও বেশির ভাগ স্টকই পাওয়া যাচ্ছে।

    মানিকন্ট্রোল (Moneycontrol) এমন স্টক বেছে নিয়েছে, যা চমৎকার রিটার্ন দেয়। যার মার্কেট ক্যাপ ৫ হাজার কোটি টাকারও বেশি। আর এর বিশেষত্ব হল, এই স্টকগুলির বেশির ভাগেরই দুর্বল পয়েন্টের চেয়ে শক্তিশালী পয়েন্ট বেশি। তার মানে এই সব কোম্পানির মৌলিক বিষয়গুলো বেশ শক্তিশালী। আর সেই জন্যই বিনিয়োগকারীদের হতাশ হতে হয়নি। এবার এই সব স্টকের বিষয়ে আলোচনা করে নেওয়া যাক।

    আরও পড়ুন:  Petrol Diesel Prices : ঊর্ধ্বমুখী অশোধিত তেলের দাম, ফের বিপুল দাম বাড়ল পেট্রোল ও ডিজেলের ?

    আদানি পাওয়ার (Adani Power): চলতি বছরে এখনও পর্যন্ত, এই স্টকটি প্রায় ২১২ শতাংশ বৃদ্ধি পেয়েছে। ৩১ ডিসেম্বর ২০২১-এ স্টকটির দাম ছিল ১০০ টাকা, আর গত ২৫ মে ২০২২-এ এটি বন্ধ হয়েছিল ২৯৯.৩০ টাকায়। ৫২ সপ্তাহের সর্বোচ্চ দর ৩৪৩.৮০ টাকা থেকে স্টকটি এখনও পর্যন্ত ১০ শতাংশ কম রয়েছে।

    চেন্নাই পেট্রোলিয়াম কর্পোরেশন (Chennai Petroleum Corporation): ২০২২ সালে এখনও পর্যন্ত, এই স্টকটি প্রায় ২০০ শতাংশ বৃদ্ধি পেয়েছে। গত ৩১ ডিসেম্বর, ২০২১-এ, এই স্টকটির দর দেখা গিয়েছিল ১০৩ টাকা। আর স্টকটি বন্ধ হওয়ার সময় ২৫ মে, ২০২২-এ এর দর ছিল ২৯৪.৩৫ টাকা। আর এই স্টকটি এখনও পর্যন্ত এর ৩৪৫ টাকার ৫২ সপ্তাহের সর্বোচ্চ দর থেকে ১১ শতাংশ কম।

    চয়েস ইন্টারন্যাশনাল (Choice International): চলতি বছরে অর্থাৎ এখনও পর্যন্ত এই স্টকটি ১৬৪ শতাংশেরও বেশি বৃদ্ধি পেয়েছে। গত ৩১ ডিসেম্বর, ২০২১-এ স্টকটির দর ছিল ১২৭ টাকা, আর ২৫ মে, ২০২২-এ স্টকটি ৩৪১.৩০ টাকায় বন্ধ হয়েছিল। আর এই স্টকটি ৫২ সপ্তাহের এক নতুন উচ্চতা তৈরি করেছে।

    আরও পড়ুন:  Kolkata Gold Price Today: ফের বড় ধামাকা! কলকাতায় ২২ ও ২৪ ক্যারাট সোনার দাম সস্তা

    ক্রেসেন্ডা সলিউশন লিমিটেড (Cressanda Solutions Ltd): এই বছরে এখনও পর্যন্ত এই স্টকটির দর ২৯৫ শতাংশ বৃদ্ধি পেয়েছে। গত ৩১ ডিসেম্বর, ২০২১-এ স্টকটির দাম ছিল ৬ টাকা, আর সেখানে ২৫ মে, ২০২২-এ এই স্টকটি বন্ধ হয়েছিল ২৬.৫৫ টাকায়। এই স্টক এখনও ৫২ সপ্তাহের সর্বোচ্চ দর ৫১.২০ টাকা থেকে প্রায় ১০০ শতাংশ কম রয়েছে।

    গুজরাত মিনারেল ডেভেলপমেন্ট কর্পোরেশন (Gujarat Mineral Development Corporation): চলতি বছরে এখনও পর্যন্ত এই স্টকের দাম বেড়েছে প্রায় ১২১ শতাংশ। গত ৩১ ডিসেম্বর, ২০২১-এ, এই শেয়ারটি ৭৪ টাকায় পাওয়া গিয়েছিল, আর বন্ধ হওয়ার সময় ২৫ মে, ২০২২-এ স্টকটির দর ছিল ১৩১.৭৫ টাকা। যদিও বুধবার এই স্টকের জোরালো পতন হয় প্রায় ১৯.০৫ শতাংশ। ফলে ৫২ সপ্তাহের সর্বোচ্চ দর ২২৮.৫০ টাকা থেকে স্টকটি এখনও খুব কম দামে দেখা যাচ্ছে।

    আরও পড়ুন: LPG Subsidy: রান্নার গ্যাসের ভর্তুকির ২০০ টাকা পেয়েছেন? না পেলে চেক করুন এই ভাবেই

    শান্তি এডুকেশন (Shanti Education): চলতি বছরে এখনও পর্যন্ত, এই স্টকটির মূল্য ৬৬৬ শতাংশ বৃদ্ধি পেয়েছে। গত ৩১ ডিসেম্বর, ২০২১-এ এই স্টকটির দর ছিল প্রায় ৯৫ টাকা, সেখানে ২৫ মে, ২০২২-এ স্টকটি ৭১৭.৬৫ টাকায় বন্ধ হয়ে গিয়েছিল। আর এই স্টকটি এখনও পর্যন্ত ৫২ সপ্তাহের সর্বোচ্চ ৯৫৬.৭০ টাকা দরের থেকে প্রায় ৩০ শতাংশ কম রয়েছে।

    এসইএল ম্যানুফ্যাকচারিং কোম্পানি (Sel Manufacturing Company): এই বছর এখনও পর্যন্ত, এই স্টকটির মূল্য ২৬৩৬ শতাংশ বৃদ্ধি পেয়েছে। গত ৩১ ডিসেম্বর, ২০২১-এ এই স্টকটি মিলছিল ৩৮ টাকায়। আর ২৫ মে, ২০২২-এ এই স্টকটি বন্ধ হয়েছিল ১০১০.০৫ টাকায়। স্টকটি দাম এখনও এর ৫২ সপ্তাহের সর্বোচ্চ দর ১২৩৭.৮৫ টাকা থেকে প্রায় ২০ শতাংশ কম।

    আরও পড়ুন:  জ্বালানি আকাশছোঁওয়া; তবে কম দামে সেরা মাইলেজ দেবে এই ৫ গাড়ি!

    শারদা ক্রপকেম (Sharda Cropchem): এই বছর এখনও পর্যন্ত এই স্টকটির দর ১১০ শতাংশ বেড়েছে। গত ৩১ ডিসেম্বর ২০২১-এ স্টকটির দাম ছিল ৩৫৩ টাকা, যেখানে ২৫ মে, ২০২২-এ এটি ৫.৭৮ শতাংশ কমে ৭০০.১৫ টাকায় ক্লোজ হয়েছিল। আর এই স্টকের ৫২ সপ্তাহের সর্বোচ্চ দর ৭৬৭.৭০ টাকা।

    Published by:Arjun Neogi
    First published:

    Tags: Business, Stock Market News

    পরবর্তী খবর