Home /News /business /

New Business Idea: মাত্র ১০ হাজার টাকায় ঘরে বসেই শুরু করা যেতে পারে এই ব্যবসা, প্রতি মাসে হবে ৩০ হাজার টাকারও বেশি আয়!

New Business Idea: মাত্র ১০ হাজার টাকায় ঘরে বসেই শুরু করা যেতে পারে এই ব্যবসা, প্রতি মাসে হবে ৩০ হাজার টাকারও বেশি আয়!

আচার ব্যবসার আয় নির্ভর করে তার চাহিদা, প্যাকেজিং এবং এরিয়ার উপর। বাড়িতে বসে আচার তৈরি করে অনলাইনে, লোকাল বাজারে, রিটেল বাজারেও বিক্রি করা যেতে পারে।

  • Share this:

#কলকাতা: কেউ যদি কম বিনিয়োগ করে ভালো ব্যবসা শুরু করতে চান, তা হলে তাঁদের জন্য রইল একটা ফাটাফাটি ব্যবসার আইডিয়া। আর সেটা হল-- আচারের ব্যবসা। অর্থাৎ কম টাকা বিনিয়োগ করে আচারের ব্যবসা শুরু করে ভালো পরিমাণ টাকা আয় করা সম্ভব!

১০ হাজার টাকায় শুরু করা যেতে পারে এই ব্যবসা: যে কেউ ঘরে বসেই শুরু করতে পারেন আচার তৈরি করার ব্যবসা। এই ব্যবসা ১০ হাজার টাকা দিয়েই শুরু করা যেতে পারে। আর আচার ব্যবসার মাধ্যমে প্রতি মাসে ২৫ হাজার টাকা থেকে ৩০ হাজার টাকা পর্যন্ত আয় করা সম্ভব। আচার ব্যবসার আয় নির্ভর করে তার চাহিদা, প্যাকেজিং এবং এরিয়ার উপর। বাড়িতে বসে আচার তৈরি করে অনলাইনে, লোকাল বাজারে, রিটেল বাজারেও বিক্রি করা যেতে পারে।

আরও পড়ুন: এখানে চেক করে নিন আপনার শহরে আজ কত হল পেট্রোল-ডিজেলের দাম

সরকারি সাহায্য: মোদি সরকারের লক্ষ্য হল, ভারতের জনগণকে স্বনির্ভর করে তোলা। অর্থাৎ মানুষ যেন নিজেরাই নিজেদের ব্যবসা এবং স্টার্ট-আপ শুরু করতে পারে। এর জন্য কেন্দ্রীয় সরকার চালু করেছে বিভিন্ন ধরনের স্কিম। এ ছাড়াও দেশের জনগণকে স্বনির্ভর করে তোলার জন্য কেন্দ্রীয় সরকারের তরফে বিভিন্ন স্কিমের সাহায্যে ট্রেনিং দেওয়া হচ্ছে। এ ছাড়াও বিভিন্ন ধরনের ব্যবসা শুরু করার জন্য সরকারের তরফে আর্থিক সাহায্যও করা হচ্ছে। তাই কেউ যদি নিজের ব্যবসা শুরু করতে চান, তা হলে তিনি অনায়াসে এই সকল সরকারি সাহায্য গ্রহণ করতে পারেন।

আরও পড়ুন: ৩১ ডিসেম্বরের আগে এই কাজটি না করলে আটকে যাবে PF-এর টাকা

আচার ব্যবসার জন্য প্রয়োজনীয় জায়গা: আচার ব্যবসার জন্য ৯০০ বর্গফুট জায়গার দরকার হয়। আচার তৈরি করা, আচার শুকোনো, আচার প্যাকিং করা ইত্যাদির জন্য খোলা জায়গার দরকার হয়। এই ব্যবসা শুরুর ক্ষেত্রে একটি বিষয় সব সময় মনে রাখা দরকার যে, আচার তৈরি করতে বিশেষ সাবধানতা অবলম্বন করা প্রয়োজন এবং পরিষ্কার পরিচ্ছন্ন ভাবে আচার তৈরি করা দরকার। তা না করলে অল্প সময়েই আচার নষ্ট হয়ে যেতে পারে।

আচার ব্যবসায় আয়: আচার ব্যবসায় ১০ হাজার টাকা বিনিয়োগ করে এর দ্বিগুণ আয় করা সম্ভব। প্রথমে ১০ হাজার টাকা বিনিয়োগ করে এই ব্যবসা শুরু করার পর ধীরে ধীরে এই ব্যবসা আরও বাড়ানো যেতে পারে। তখন আয়ের পরিমাণও অনেকটাই বেড়ে যাবে। এই আচার ব্যবসায় প্রতি মাসে ভালো আয়ের সঙ্গে সঙ্গে এই ব্যবসায় ভালো লাভ করার সম্ভাবনাও রয়েছে।

আরও পড়ুন: ডিডিএ হাউজিং স্কিমের জন্য কী ভাবে আবেদন করতে হবে?

আচার ব্যবসার লাইসেন্স: আচার তৈরির ব্যবসা শুরু করার জন্য লাইসেন্সের প্রয়োজন হয়। এর জন্য ফুড সেফটি অ্যান্ড স্ট্যান্ডার্ড অথরিটি অফ ইন্ডিয়া (Food Safety And Standard Authority Of India)-র থেকে লাইসেন্স নিতে হয়। এই লাইসেন্সের জন্য অনলাইনেও আবেদন করা যায়।

Published by:Dolon Chattopadhyay
First published:

Tags: New Business Idea

পরবর্তী খবর