Home /News /business /
Share Market News: বাজারের অস্থিরতার মধ্যেও আশার আলো দেখাচ্ছে কয়েকটি স্টক, জানুন বিশেষজ্ঞরা কী বলছেন!

Share Market News: বাজারের অস্থিরতার মধ্যেও আশার আলো দেখাচ্ছে কয়েকটি স্টক, জানুন বিশেষজ্ঞরা কী বলছেন!

প্রতীকী ছবি ৷

প্রতীকী ছবি ৷

কোন কোন স্টকের উপরে নজর রাখার সুপরামর্শ দিয়েছেন তাঁরা? দেখে নেওয়া যাক সেই পরিসংখ্যান এক ঝলকে!

  • Share this:

#নয়াদিল্লি: এক দিকে মুদ্রাস্ফীতি, অন্য দিকে টালমাটাল শেয়ার বাজার। এই দুইয়ের মাঝে পড়ে বেশ দিশাহারা অবস্থা বিনিয়োগকারীদের। তাঁদের বুঝে উঠতে সময় লাগছে এই পরিস্থিতিতে কোন স্টকে বিনিয়োগ উচিত হবে বা আদৌ বিনিয়োগের ব্যাপারে আগ্রহ দেখানো উচিত হবে কি না! এই জায়গায় কাজে আসতে পারে বিশেষজ্ঞদের মতামত, দেখে নেওয়া যাক শেয়ার বাজারের বর্তমান অবস্থা নিয়ে কী বলছেন তাঁরা!

আরও পড়ুন:  PM Kisan FPO Yojana: কৃষকদের জন্য বাম্পার খবর! কেন্দ্রীয় সরকার দেবে ১৫ লক্ষ আবেদন করুন এখনই

অবস্থা এমন নয় যে অর্থনৈতিক প্রতিষ্ঠানগুলো হাল ছেড়ে দিয়েছে! যা জানা যাচ্ছে, মার্চ ত্রৈমাসিকে ভারতীয় প্রতিষ্ঠানগুলো বাজারের মন্দার সঙ্গে পাল্লা দিয়েই মুনাফার ঝুলি যথাসাধ্য ভরাট করার চেষ্টা চালিয়ে গিয়েছে। এমন বেশ কিছু সংস্থা আছে যারা চতুর্থ ত্রৈমাসিকের পরেও মুনাফার মুখ দেখতে সক্ষম হয়েছে।

বলা হচ্ছে, NSE 500 স্টকের মধ্যে এমন ২০টি স্টক আছে, যারা চতুর্থ ত্রৈমাসিকের পরে এক দিকে যেমন আর্নিং আপগ্রেড বজায় রাখতে সক্ষম হয়েছে, তেমনই অন্য দিকে প্রাইস টার্গেট রিভিশনের প্রসঙ্গ উঠলেও এদের উন্নতির গ্রাফ উর্ধ্বমুখেই থেকেছে। এই তথ্য পেশ করেছেন Bloomberg-এর বিশ্লেষকরা!

আরও পড়ুন:  Finance Commission|| বিরাট বড় খবর! অর্থ দফতর তৈরি করল পঞ্চম ফিনান্স কমিশন, কাজ হবে কি?

তাহলে কোন কোন স্টকের উপরে নজর রাখার সুপরামর্শ দিয়েছেন তাঁরা? দেখে নেওয়া যাক সেই পরিসংখ্যান এক ঝলকে- ১. Tata Chemicals (NSE -1.70%) ২. JK Paper (NSE -3.73%) ৩. Havells (NSE 0.00%) ৪. Indian Hotels (NSE 0.35%) ৫. Nocil (NSE -2.19%) ৬. Devyani International (NSE -1.51%) ৭. Ambuja Cement

বিশেষজ্ঞদের দাবি- বাজারের পরিস্থিতি যতই টালমাটাল হোক না কেন, এদের যে কোনও স্টক ভারসাম্য বজায় রাখতে পারবে, তার ফলে বিনিয়োগকারীকে হতাশ হতে হবে না। সেই সঙ্গে তাঁরা এটাও উল্লেখ করতে ভোলেননি যে ক্রমবর্ধমান মুদ্রাস্ফীতি, সুদের হারে প্রতিনিয়ত বৃদ্ধি, ভৌগোলিক অস্থিরতার কারণে FY23-এ আর্থিক সুনিশ্চয়তার জায়গা অনিশ্চয়তায় ভরে উঠেছে।

আরও পড়ুন:  Edible oil price drop: সয়াবিন, সূর্যমুখী তেলের দাম কমবে? বড় সিদ্ধান্ত নিল কেন্দ্রীয় সরকার, জারি নির্দেশ

"উচ্চ থেকে উচ্চতর আর্থিক লাভের লক্ষ্যে পরিচালিত বিনিয়োগ চক্র, মূল খাতে পণ্য উৎপাদনকারীদের চাহিদার উন্নতি, ইনফ্রাস্ট্রাকচারের উন্নতি, রিয়েল এস্টেটের স্থায়ী চাহিদা, শক্তি খাতে স্বনির্ভরতা, রফতানি পণ্যের উৎপাদন এবং ডিজিটাল ইফ্রাস্ট্রাকচারের ক্রমবর্ধমান পরিসর এই অস্থিরতার মুহূর্তেও উন্নতির মুখ দেখতে পারে, এদের অবস্থা বেশ আশাব্যঞ্জক। তাই ইন্ডাস্ট্রিয়াল এবং ফিনান্সিয়াল ক্ষেত্রে বিনিয়োগ করা যুক্তিযুক্ত হবে আশা করাই যায়", বলছেন ICICI Securities-এর ইক্যুইটি স্ট্র্যাটেজিস্ট বিনোদ করকি (Vinod Karki)!

First published:

Tags: Business, Share Market News

পরবর্তী খবর