• Home
  • »
  • News
  • »
  • business
  • »
  • SBI LIFE JOINS HANDS WITH DAKSHINESWAR RAMAKRISHNA SANGHA ADYAPEATH TO MAKE MEDICAL FACILITIES ACCESSIBLE FOR THE UNDER SERVED IN WEST BENGAL SS

রাজ্যের দারিদ্র্যসীমার নিচে থাকা জনতার বাড়িতে পৌঁছবে মেডিক্যাল ভ্যান, সৌজন্যে SBI Life এবং আদ্যাপীঠ সঙ্ঘ

Photo: SBI Life

SBI Life joins hands with Dakshineswar Ramakrishna Sangha Adyapeath: সীমান্তবর্তী এলাকায় যেখানে দুর্বল স্বাস্থ্যব্যবস্থা রয়েছে, সেখানে এই মোবাইল ভ্যান তাদের অত্যাধুনিক চিকিৎসা পদ্ধতি নিয়ে পৌঁছে যাব ৷

  • Share this:

#কলকাতা:জগৎপূজ্য রামদেব পরমহংস (Ramakrishna Paramahamsa) দেব ছিলেন ঘোরতর বাস্তববাদী দার্শনিক, সেই কারণেই তিনি উপদেশ দিয়েছিলেন স্থান, কাল এবং পাত্র বিবেচনা করে কর্মের, নচেৎ সে কর্ম কখনই সাফল্য প্রসব করে না। সেই মহান জীবনধর্ম শিরোধার্য করে ভারতের বেসরকারি ইনস্যুরেন্স সংস্থাগুলির মধ্যে সব চেয়ে বিশ্বস্ত সংস্থাগুলির মধ্যে অন্যতম এসবিআই লাইফ ইনস্যুরেন্স (SBI Life Insurance) সম্প্রতি রাজ্যের নিম্নবিত্ত ও প্রান্তবর্তী সীমায় বসবাসকারী মানুষদের সাহায্যের জন্য এগিয়ে এসেছে।

ভারতের বহু পুরনো সমাজসেবী সংগঠন দক্ষিণেশ্বর রামকৃষ্ণ সঙ্ঘ আদ্যাপীঠের (Dakshineswar Ramakrishna Sangha Adyapeath) সহযোগিতায় একত্রে মিলে তারা ভারতের নানান রাজ্য যেমন, পশ্চিমবঙ্গ, বিহার, ঝাড়খন্ড এবং উত্তরাখণ্ডের বিভিন্ন সীমান্তবর্তী এলাকায় বিনামূল্যে মেডিক্যাল ক্যাম্পের আয়োজন করেছে। এই প্রক্রিয়াকে সচল রাখতে এবং দেশের কোণে কোণে নিজেদের সাহায্য পৌঁছে দিতে SBI ইনস্যুরেন্স সংস্থা এবং রামকৃষ্ণ সঙ্ঘ মোবাইল মেডিক্যাল ভ্যান সার্ভিসের ব্যবস্থা করেছে। দেশে অর্থনৈতিক ভাবে পিছিয়ে পড়া বর্গের মানুষ, বিশেষ করে সীমান্তবর্তী এলাকায় যেখানে দুর্বল স্বাস্থ্যব্যবস্থা রয়েছে, সেখানে এই মোবাইল ভ্যান তাদের অত্যাধুনিক চিকিৎসা পদ্ধতি নিয়ে পৌঁছে যাবে।

আরও পড়ুন- আয়কর রিটার্ন জমা দেওয়ার সময়সীমা বাড়ানো হল, করদাতাদের জন্য স্বস্তির খবর

লাইফ ইনস্যুরেন্সের সিইও এবং এমডি মুকেশ কুমার শর্মা (Mahesh Kumar Sharma) এবং জোন-III প্রেসিডেন্ট রবীন্দ্র কুমার (Ravindra Kumar) এদিন রামকৃষ্ণ সঙ্ঘের জেনারেল সেক্রেটারি তথা ট্রাস্টি ব্রহ্মচারী মুরাল ভাইয়ের (Mural Bhai) হাতে মোবাইল মেডিক্যাল ভ্যানের চাবি তুলে দিয়েছেন। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সঙ্ঘের অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি ও মেডিক্যাল ইন-চার্য ব্রহ্মচারী বিবেক ভাই (Vivek Bhai) এবং অন্যান্য সুধীজন।

SBI লাইফস কর্পোরেট স্যোশাল রেসপন্সিবিলিটি (SBI Life’s Corporate Social Responsibility) প্রোগ্রামের আওতায় এই মেডিক্যাল ক্যাম্পের আয়োজন করা হয়েছে বলে জানা গিয়েছে। চলতি বছরে প্রায় ৫০ হাজার মানুষের কাছে নিজেদের সাহায্য পৌঁছে দিতে বদ্ধপরিকর উভয় প্রতিষ্ঠান। অত্যাধুনিক এই মোবাইল ভ্যানে থাকছে অক্সিজেনের সুবিধা, ECG মেশিন, পোর্টেবল ডিজিটাল এক্স-রে মেশিন, ব্লাড সুগার টেস্টিং কিট, ফিজিওথেরাপি ইউনিট এবং নেবুলাইজারের মতো সব রকম সুবিধা, যাতে প্রাথমিক চিকিৎসা নিয়ে সমস্যায় পড়তে না হয়।

আরও পড়ুন- চাকরি ছেড়ে শুরু করুন এই দুর্দান্ত ব্যবসা, প্রতি মাসে হবে ২ লক্ষ টাকা পর্যন্ত আয় !

সংস্থার সিইও এবং এমডি মুকেশ কুমার শর্মার কথায়, স্বাস্থ্য পরিষেবার খরচ বেড়ে যাওয়ায় ও প্রান্তবর্তী এলাকায় আধুনিক চিকিৎসা পরিষেবা যথাযথ ভাবে পৌঁছয় না বলে, তাঁরা সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। রামকৃষ্ণ সঙ্ঘ এই কাজে তাঁদের সাহায্য করতে এগিয়ে এসেছেন যাতে দুঃস্থ মানুষেরা সাধ্যের মধ্যে চিকিৎসার পরিষেবা নিতে পারেন।

সঙ্ঘের জেনারেল সেক্রেটারি তথা ট্রাস্টি ব্রহ্মচারী মুরাল ভাইয়ের কথায়, SBI লাইফ ইনস্যুরেন্সের এই মহান উদ্যোগকে সফল করতে তাঁরা বদ্ধপরিকর; তাঁর আশা ভবিষ্যতেও প্রতিষ্ঠান সর্বদা মানবসেবা বিষয়ে পাশে থাকবে।

Published by:Siddhartha Sarkar
First published: