Home /News /business /

Netflix India Price Dropped: ভারতে বিপুল সস্তা হচ্ছে নেটফ্লিক্স, জানুন সর্বনিম্ন দাম!

Netflix India Price Dropped: ভারতে বিপুল সস্তা হচ্ছে নেটফ্লিক্স, জানুন সর্বনিম্ন দাম!

Netflix India Price Dropped

Netflix India Price Dropped

দেশে গ্রাহক সংখ্যা বাড়ানোর জন্যই মূলত এই পদক্ষেপ নিল 'নেটফ্লিক্স' কারণ এখনও পর্যন্ত ভারতে সবচেয়ে দামী অনলাইন স্ট্রিমিং প্ল্যাটফর্ম তারাই (Netflix India Price Dropped)।

  • Share this:

    #কলকাতা: দেশে দাম কমাল ওটিটি প্ল্যাটফর্ম নেটফ্লিক্স ইন্ডিয়া (Netflix India Price Dropped)। সাবস্ক্রিপশন প্ল্যানে বিপুল দাম কমিয়েছে এই সংস্থা (Netflix India Price Dropped)। মূলত দর্শকসংখ্যা বাড়ানোর জন্যই এই দাম কমানোর পথ নিয়েছে সংস্থা। তার পাশাপাশি ডিজনি প্লাস হটস্টার ও অ্যামাজন প্রাইমের মতো অন্য ডিজিটাল প্ল্যাটফর্মগুলির সঙ্গে প্রতিযোগিতা বাড়ানোর উদ্দেশ্যও রয়েছে নেটফ্লিক্সের। দেশে গ্রাহক সংখ্যা বাড়ানোর জন্যই মূলত এই পদক্ষেপ নিল 'নেটফ্লিক্স' কারণ এখনও পর্যন্ত ভারতে সবচেয়ে দামী অনলাইন স্ট্রিমিং প্ল্যাটফর্ম তারাই (Netflix India Price Dropped)।

    'মোবাইল ওনলি প্ল্যান' অর্থাৎ যে প্ল্যান ভরালে শুধু ফোন থেকে অ্যাপের মাধ্যমে নেটফ্লিক্স দেখা যাবে, সেই প্ল্যানের দাম শুরু হচ্ছে প্রতি মাসে ১৪৯ টাকা থেকে। আগে যা ছিল প্রতি মাসে সর্বনিম্ন ১৯৯ টাকা। প্রত্যেক গ্রাহকের জন্য নতুন প্ল্যান লাগু হবে। নতুন দামের তালিকা অনুযায়ী, 'নেটফ্লিক্স বেসিক প্ল্যান'-এর দাম হবে এখন প্রতি মাসে ১৯৯ টাকা। এই একই প্ল্যানের দাম এতদিন ছিল মাসে ৪৯৯ টাকা। অর্থাৎ এক ধাক্কায় বেশ অনেকটাই দাম কমে গেল। 'স্ট্যান্ডার্ড নেটফ্লিক্স প্ল্যান' এতদিন পাওয়া যেত প্রতি মাসে ৬৪৯ টাকায়, এখন তা মিলবে মাসে ৪৯৯ টাকায়।

    আরও পড়ুন: রাজকীয় বিয়ের পর এবার ভিকি-ক্যাটরিনার গ্র্যান্ড রিসেপশন, অতিথি তালিকায় ডাক পেলেন কারা?

    নেটফ্লিক্সের সবচেয়ে দামী প্ল্যান হচ্ছে 'প্রিমিয়াম প্ল্যান'। নতুন তালিকা অনুযায়ী এই প্ল্যানের দাম হবে ৬৪৯ টাকা, প্রতি মাসে। এতদিন এই প্ল্যানের জন্য গ্রাহকদের প্রত্যেক মাসে ৭৯৯ টাকা খরচ করতে হত। মঙ্গলবার নেটফ্লিক্স জানায় যে ভারতে তারা তাদের সাবস্ক্রিপশনের দাম ৬০ শতাংশ পর্যন্ত কমিয়েছে। সংস্থার তরফে জানানো হয় যে ভারতে ক্রমবর্ধমান 'ওভার দ্য টপ' প্ল্যাটফর্মের বাণিজ্যে পাল্লা দিয়ে আরও বেশি সংখ্যায় গ্রাহক আহরণের জন্য এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

    আরও পড়ুন: ৩০০ শূন্যপদে নিয়োগ করবে ECIL, কী ভাবে আবেদন করবেন?

    এই দামের বদলের পদ্ধতি শুরু হবে ১৪ ডিসেম্বর, ২০২১ অর্থাৎ মঙ্গলবার থেকেই। এ ক্ষেত্রে সকল পুরনো গ্রাহকদের জন্য পরের বিলেই নতুন হিসেবে দাম নেওয়া হবে। নতুন গ্রাহকেরা সাধারণ পদ্ধতিতে 'সাইন আপ' করলেই নতুন দাম পাবেন। নেটফ্লিক্স যখন দাম কমানোর কথা ঘোষণা করল, তখন অন্যদিকে অপর ওটিটি প্ল্যাটফর্ম 'অ্যামাজন প্রাইম' তাঁদের সাবস্ক্রিপশন রেট বাড়িয়ে দিয়েছে। ভারতে এই দাম বৃদ্ধি পেয়েছে প্রায় ৫০ শতাংশ।

    Published by:Raima Chakraborty
    First published:

    Tags: Amazon India, Netflix, OTT Platform

    পরবর্তী খবর