Home /News /business /
Urgent Money: হঠাৎ অনেকটা টাকা প্রয়োজন? দেখে নিন পার্সোনাল লোন বেছে নেওয়ার সবথেকে ভাল ৫ উপায়

Urgent Money: হঠাৎ অনেকটা টাকা প্রয়োজন? দেখে নিন পার্সোনাল লোন বেছে নেওয়ার সবথেকে ভাল ৫ উপায়

Urgent Money: 5 easy ways to identify the best personal loan offers for you

Urgent Money: 5 easy ways to identify the best personal loan offers for you

Urgent Money: এক নজরে দেখে নেওয়া যাক পার্সোনাল বাছাই করার ৫টি সেরা উপায়।

  • Share this:

#নয়াদিল্লি: বর্তমানে বিভিন্ন বিষয়ের জন্য মানুষের পার্সোনাল লোনের প্রয়োজন হতে পারে। হঠাৎ টাকার প্রয়োজনে (Urgent Money) বাজারে বিভিন্ন ধরনের পার্সোনাল লোন (Personal Loan) রয়েছে। কিন্তু পার্সোনাল লোন (Loan) নেওয়ার আগে তা ভাল করে যাচাই করে নেওয়া প্রয়োজন। এক নজরে দেখে নেওয়া যাক পার্সোনাল লোন (Personal Loan) বাছাই করার ৫টি সেরা উপায়।

বেশি টাকার পার্সোনাল লোন (Personal Loan)  -

বর্তমানে পার্সোনাল লোনের ক্ষেত্রে প্রায় সর্বাধিক ২৫ লাখ পর্যন্ত মঞ্জুর করা হয়। কিছু কিছু ক্ষেত্রে এর থেকেও বেশি হারে পার্সোনাল লোন পাওয়া যেতে পারে। নিজেদের প্রয়োজন অনুযায়ী সেই পার্সোনাল লোন বেছে নেওয়া প্রয়োজন। হঠাৎ টাকার প্রয়োজনে (Urgent Money)  বেশি টাকার পার্সোনাল লোন বিভিন্ন ক্ষেত্রের জন্য নেওয়া হতে পারে যেমন - বাড়ির সাজসজ্জা, জরুরি মেডিক্যাল প্রয়োজন, ট্রাভেল, ব্যবসা এবং টিউশনের খরচ। বেশি টাকার লোন নেওয়ার ক্ষেত্রে মনে রাখা প্রয়োজন যে অনেক ক্ষেত্রেই কিছু অ্যাসেট জমা রাখতে হতে পারে।

আরও পড়ুন - Maha Shivratri: শিবরাত্রির মহা পুণ্য তিথি দরজায়, জেনে নিন মহাদেবের দ্বাদশ জ্যোতির্লিঙ্গের মহিমা

পার্সোনাল লোনের অফার -

বর্তমানে বাজারে বিভিন্ন ধরনের পার্সোনাল লোন (Loan) রয়েছে। কিন্তু পার্সোনাল লোন নেওয়ার আগে তা ভাল ভাবে যাচাই করে নেওয়া প্রয়োজন। নিজেদের প্রয়োজন অনুযায়ী পার্সোনাল লোন বেছে নেওয়া প্রয়োজন। এক্ষেত্রে মনে রাখা দরকার তিনটি বিষয়ের ওপরে নির্ভর করে পার্সোনাল লোনের পরিমাণ। এই তিনটি গুরুত্বপূর্ণ বিষয় হল - বয়স, চাকরি এবং বার্ষিক আয় (Money)। এটি দেখেই অনেকেই পার্সোনাল লোন (Loan) দিয়ে থাকে। সেই অনুযায়ী অফার করা হয় বিভিন্ন ধরনের পার্সোনাল লোন।

নিজেদের সুবিধা মতো সময় -

পার্সোনাল লোনের ক্ষেত্রে একটি খুবই গুরুত্বপূর্ণ বিষয় হল সময়। সময় বাড়লে সুদের পরিমাণ বেড়ে যায়, আবার সময় কম হলে সুদের পরিমাণ অনেকটাই কম হয়। এক্ষেত্রে নিজেদের সুবিধা মতো বেছে নেওয়া প্রয়োজন সময়। সেই সময়ের মধ্যে পরিশোধ করে দেওয়া দরকার পার্সোনাল লোন। সহজ কিস্তিতে নির্দিষ্ট সময়ের মধ্যে পরিশোধ করে দেওয়া দরকার লোনের টাকা।

আরও পড়ুন - Maha Shivratri: আজ মহা শিবরাত্রি, এই মন্ত্র পাঠে হবে বিপদ থেকে মুক্তি, কী করবেন আর কী করবেন না জেনে নিন

চার্জ এবং ফি -

পার্সোনাল লোনের ক্ষেত্রে আরেকটি গুরুত্বপূর্ণ বিষয় হল চার্জ এবং ফি। বর্তমানে বাজারে বিভিন্ন ধরনের পার্সোনাল লোন রয়েছে। এক একটির ক্ষেত্রে এক এক রকম চার্জ এবং ফি। অনেক ক্ষেত্রেই লুকোনো চার্জ এবং ফি থাকে। সুতরাং কোনও ফাঁদে পা না দিয়ে পার্সোনাল লোন নেওয়ার আগে তা ভাল করে যাচাই করে নেওয়া প্রয়োজন। একবার পার্সোনাল লোন নিয়ে নেওয়ার পর আর কিছু করার থাকে না।

পার্সোনাল লোনের অফার চেক -

বর্তমানে বাজারে বিভিন্ন ধরনের পার্সোনাল লোন রয়েছে। এই সমস্ত লোনের ক্ষেত্রে আগে থেকেই দেখে নেওয়া যায় যে সেই লোন নেওয়ার জন্য গ্রাহক উপযুক্ত কি না। নিজেদের পছন্দ অনুযায়ী পার্সোনাল লোন বেছে নিয়ে সেই লোনের জন্য উপযুক্ত তথ্য দিলেই দেখে নেওয়া যাবে যে, সেই গ্রাহক পার্সোনাল লোন পেতে পারে কি না। এর ফলে আগে থেকেই পার্সোনাল লোন প্রিঅ্যাপ্রুভ করে দেওয়া হয়।

Published by:Debalina Datta
First published:

Tags: Loan, Money, Personal Loan

পরবর্তী খবর