• Home
  • »
  • News
  • »
  • business
  • »
  • Stock Market News: মাত্র ২৫ হাজার টাকা বিনিয়োগেই কোটিপতি ! জেনে নিন এই পেনি স্টক নিয়ে বিশদে

Stock Market News: মাত্র ২৫ হাজার টাকা বিনিয়োগেই কোটিপতি ! জেনে নিন এই পেনি স্টক নিয়ে বিশদে

Representative Image

Representative Image

Multibagger stock 2021: শেয়ার বাজারে বিনিয়োগ করে ভালো রিটার্ন পেতে চাইলে বিভিন্ন ধরনের পেনি স্টকে বিনিয়োগ করা যেতে পারে।

  • Share this:

#কলকাতা: শেয়ার বাজারের বিনিয়োগকারীদের জন্য সুখবর। ২৫ হাজার টাকা বিনিয়োগ করেই কোটিপতি হওয়া যেতে পারে। শেয়ার বাজারে বিনিয়োগ করে ভালো রিটার্ন পেতে চাইলে পেনি স্টকে (Penny Stock) বিনিয়োগ করা যেতে পারে। বর্তমানে এই পেনি স্টকে বিনিয়োগ করে বিনিয়োগকারীরা মাল্টিব্যাগার রিটার্ন ফেরত পেয়েছেন। পেনি স্টক হল সেই ধরনের স্টক যা খুবই সস্তা হয় এবং যার বাজারের ভ্যালু খুবই কম হয়। এই ধরণের স্টকে বিনিয়োগ করে বিনিয়োগকারীরা খুব কম সময়েই কোটিপতি হতে পারেন। এক নজরে দেখে নেওয়া যাক তেমনই এক মাল্টিব্যাগার স্টক (Multibagger Stock)।

আরও পড়ুন- দেশের মধ্যে বৃহত্তম; রাইটস ইস্যু পেমেন্টে দ্বিতীয় এবং ফাইনাল কল রিলায়েন্সের

শেয়ার বাজারে বিনিয়োগ করে ভালো রিটার্ন পেতে চাইলে বিভিন্ন ধরনের পেনি স্টকে বিনিয়োগ করা যেতে পারে। এই ধরনের একটি মাল্টিব্যাগার স্টক হল ভারত রসায়ন (Bharat Rasayan)। ভারত রসায়ন ফার্মা, ড্রাগ, সুগন্ধি ইত্যাদির ব্যবসা করে। ভারত রসায়ন তার শেয়ার হোল্ডারদের ২০ বছরে ৪০,০০০ শতাংশ বেশি রিটার্ন দিয়েছে। এই কেমিক্যাল ম্যানুফ্যাকচারিং কোম্পানির শেয়ারে ২০ বছর আগে ২৫,০০০ টাকা বিনিয়োগ মূল্য বর্তমানে এখন প্রায় কোটি টাকা হয়ে গিয়েছে। তাই এই ধরনের শেয়ারে বিনিয়োগ করে বিনিয়োগকারীরা সহজেই হতে পারে কোটিপতি।

বিনিয়োগকারী হয়েছে মালামাল

২০০১ সালের ১২ নভেম্বর ভারত রসায়নের স্টকের মুল্য ছিল ২২ টাকা। এই ভারত রসায়নের স্টকের মুল্য ২০ বছরে বৃদ্ধি পেয়ে ২০২১ সালের ১৫ নভেম্বর হয়েছে ১০,১০০ টাকা। যদি কোনও বিনিয়োগকারী ভারত রসায়নের স্টকে ২০০১ সালের ১২ নভেম্বর ২৫,০০০ টাকা বিনিয়োগ করে থাকে তাহলে বর্তমানে সে রিটার্ন পাবে প্রায় ১.১৪ কোটি টাকা। যদি কোনও বিনিয়োগকারী ভারত রসায়নের স্টকে ২০০১ সালের ১২ নভেম্বর ১ লাখ টাকা বিনিয়োগ করে থাকে তাহলে বর্তমানে সে রিটার্ন পাবে প্রায় ৪.৫ কোটি টাকা। ভারত রসায়নের স্টকে বিনিয়োগ করে বিনিয়োগকারীরা হয়েছে মালামাল।

আরও পড়ুন- আশিস কাচোলিয়ার এই শেয়ার এক মাসেই দিয়েছে ভালো রিটার্ন, দেখে নিন এক নজরে

লকডাউনের ফলে ভারত রসায়নের লাভের পরিমাণ কিছুটা কম হলেও, তাদের ব্যবসার পরিমান ভালোই ছিল। চলতি আর্থিক বর্ষের জুলাই থেকে সেপ্টেম্বর মাস পর্যন্ত কোম্পানির লাভের পরিমাণ ৩৫.৪ শতাংশ কমে ৩৫.২৭ কোটি টাকা হয়েছিল। আগের বছর একই সময়ে যার পরিমাণ ছিল ৫৪ কোটি টাকা। কিন্তু বিগত ১ বছরে কোম্পানির শেয়ার তেজ গতিতে এগিয়েছে। এর ফলে বিনিয়োগকারীরা পেয়েছে ভালো রিটার্ন। এই ধরনের স্টকে বিনিয়োগ করে ভালো রিটার্ন পাওয়ার আশা রয়েছে।

Published by:Siddhartha Sarkar
First published: