Home /News /business /
ক্রেডিট কার্ডের পরিকল্পনা? এক নজরে দেখে নিন ভারতের টপ ১০ বেস্ট প্রিপেড ক্রেডিট কার্ড!

ক্রেডিট কার্ডের পরিকল্পনা? এক নজরে দেখে নিন ভারতের টপ ১০ বেস্ট প্রিপেড ক্রেডিট কার্ড!

বর্তমানে ভারতে বিভিন্ন ধরনের ক্রেডিট কার্ড রয়েছে। এক নজরে দেখে নেওয়া যাক, এর মধ্যে সবথেকে ১০টি জনপ্রিয় ক্রেডিট কার্ড।

  • Share this:

#নয়াদিল্লি: বর্তমানে ভারতে বিভিন্ন ধরনের ক্রেডিট কার্ড রয়েছে। এক নজরে দেখে নেওয়া যাক, এর মধ্যে সবথেকে ১০টি জনপ্রিয় ক্রেডিট কার্ড।

১) এইচডিএফসি রেগালিয়া ক্রেডিট কার্ড (HDFC Regalia Credit Card)-

যাদের মাসিক বেতন প্রায় ৯০,০০০ টাকা তারা এই ক্রেডিট কার্ডের জন্য রেজিস্টার করাতে পারে নিজেদের নাম। এই ক্রেডিট কার্ডের বার্ষিক চার্জ প্রায় ২৫,০০০ টাকা। এই ক্রেডিট কার্ডের মেম্বারশিপ হল প্রায় ২৫,০০০ টাকা। এই ক্রেডিট কার্ডের মাধ্যমে গ্রাহকদের বিভিন্ন ধরনের সুবিধা দেওয়া হয়ে থাকে।

২) সিটি ব্যাঙ্কের রিওয়ার্ড ক্রেডিট কার্ড (Citi Bank Rewards Credit Card)-

এই কার্ডের জন্য এক টাকাও খরচ করার প্রয়োজন নেই। এই ক্রেডিট কার্ডের মাধ্যমে প্রতি বছরে গ্রাহকেরা প্রায় ৩০,০০০ টাকা খরচ করতে পারবে। এছাড়াও এই ক্রেডিট কার্ডের মাধ্যমে দেওয়া হয়ে থাকে বিভিন্ন ধরনের অফার।

আরও পড়ুন: স্বাস্থ্য নিয়ে চিন্তিত? দেখে নিন কোন ধরনের জীবন বিমা আপনার জন্য উপযুক্ত!

৩) এইচসিবিসি প্ল্যাটিনাম ভিসা কার্ড (HCBC Platinum Visa Card) -

এই কার্ডের মাধ্যমে পাওয়া যায় বিভিন্ন ধরনের আকর্ষণীয় অফার। প্রথম ৯০ দিনে এই কার্ডের মাধ্যমে যে কোনও ধরনের কেনাকাটায় দেওয়া হয়ে থাকে প্রায় ১০ শতাংশ ক্যাশব্যাক অফার। এই কার্ডের মাধ্যমে প্রতি বছর প্রায় ৪,০০,০০০ টাকা খরচ করা যায়।

৪) এসবিআই ক্রেডিট কার্ড (SBI Credit Card) -

এই কার্ডের মাধ্যমে বিভিন্ন ধরনের সুবিধা পাওয়া যায়। এছাড়াও এই কার্ডের মাধ্যমে বেছে নেওয়া যায় বিভিন্ন ধরনের বিমা। এর মধ্যে উল্লেখযোগ্য হল দুর্ঘটনা, স্বাস্থ্য, কার্ড হারিয়ে যাওয়া ইত্যাদি।

৫) ইয়েস ব্যাঙ্কের প্রেফারড ক্রেডিট কার্ড (Yes Bank Preferred Credit Card)-

ক্রেডিট কার্ডের বাজারে ইয়েস ব্যাঙ্ক পা রাখে ২০১৬ সালে। এই কার্ডের মাধ্যমে গ্রাহকদের বিভিন্ন ধরনের সুবিধা দেওয়া হয়ে থাকে।

৬) রুপের ডেবিট কার্ড এবং ক্রেডিট কার্ড (RuPay Debit Card And Credit Card)-

বর্তমানে প্রায় ১৪টি ব্যাঙ্ক ইস্যু করছে রুপের ক্রেডিট কার্ড। এর মাধ্যমে বিভিন্ন ধরনের অফার দেওয়া হচ্ছে। ভবিষ্যতে এটি অন্যান্য ব্যাঙ্কের সঙ্গেও যুক্ত হতে পারে।

আরও পড়ুন: শেয়ার বাজারের এখন যা অবস্থা তাতে কি মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ করা উচিত?

৭) আইসিআইসিআই অ্যামাজন পে কার্ড (ICICI Amazon Pay Card) -

এই কার্ডের মাধ্যমে বিভিন্ন ধরনের অফারের সঙ্গে সঙ্গে পাওয়া যায় আকর্ষণীয় ক্রেডিট কার্ড পয়েন্ট। জনপ্রিয় অনলাইন ই কমার্স সংস্থা অ্যামাজনে কেনাকাটার ওপরে এই ক্রেডিট মাধ্যমে পাওয়া যায় বিশেষ ছাড়।

8) ইন্ডাসইন্ড ব্যাঙ্কের পিনাকেল লাইফটাইম ফ্রি ক্রেডিট কার্ড (IndusInd Bank, Pinnacle Lifetime Free Credit Card ) -

ইন্ডাসইন্ড ব্যাঙ্কের এই ক্রেডিট কার্ডের মাধ্যমে পাওয়া যায় বিভিন্ন ধরনের রিওয়ার্ড এবং ওয়েলকাম বোনাস অফার। এছাড়াও এই কার্ডের মাধ্যমে পাওয়া যায় আকর্ষণীয় ছাড়।

৯) আমেরিকান এক্সপ্রেসের মেম্বারশিপ রিওয়ার্ড ক্রেডিট কার্ড (American Express Membership Rewards Credit Card) -

এই কার্ডটি খুবই জনপ্রিয়। এই কার্ডের মাধ্যমে গ্রাহকদের বিভিন্ন ধরনের সুবিধা দেওয়া হয়ে থাকে। ২৪ ক্যারাট সোনা ক্রয় করার ক্ষেত্রে এই কার্ডের মাধ্যমে পাওয়া যায় বিশেষ ছাড়।

আরও পড়ুন: এক নজরে দেখে নিন এটিএম কার্ড ও ডেবিট কার্ডের মধ্যে কী পার্থক্য রয়েছে!

১০) সিটি প্ল্যাটিনাম ক্রেডিট কার্ড (Citi Platinum Credit Card) -

যাদের নিজেদের গাড়ি রয়েছে তাদের ক্ষেত্রে এই কার্ড খুবই উপকারী। কারণ কার্ডের মাধ্যমে ডিজেল এবং পেট্রোলের ওপরে পাওয়া যায় আকর্ষণীয় ছাড়।

Published by:Dolon Chattopadhyay
First published:

Tags: Credit Card, Prepaid Credit Cards

পরবর্তী খবর