Home /News /business /
Indian Railways: পশ্চিমবঙ্গের যাত্রীদের সুবিধার্থে চালানো হল সুপার ফাস্ট স্পেশাল, ট্রেনের রুট কী?

Indian Railways: পশ্চিমবঙ্গের যাত্রীদের সুবিধার্থে চালানো হল সুপার ফাস্ট স্পেশাল, ট্রেনের রুট কী?

নয়া এই স্পেশাল ট্রেনের ফলে সুবিধা হবে পঞ্জাব, হরিয়ানা, উত্তরপ্রদেশ, বিহার, ঝাড়খণ্ড এবং পশ্চিমবঙ্গের রেলযাত্রীদের। আজ অর্থাৎ ২১ জুন থেকেই ট্রেন চলাচল শুরু হচ্ছে।(Amritsar–Sealdah Superfast Special)

  • Share this:

#নয়াদিল্লি: রেলযাত্রীদের সুবিধার কথা মাথায় রেখে উত্তর রেলওয়ে (Northern Railway) অমৃতসর এবং শিয়ালদহ রেল স্টেশনের (Amritsar – Sealdah Superfast Special) মধ্যে একটি স্পেশাল ট্রেন চালাচ্ছে। নয়া এই স্পেশাল ট্রেনের ফলে সুবিধা হবে পঞ্জাব, হরিয়ানা, উত্তরপ্রদেশ, বিহার, ঝাড়খণ্ড এবং পশ্চিমবঙ্গের রেলযাত্রীদের। আজ অর্থাৎ ২১ জুন থেকেই ট্রেন চলাচল শুরু হচ্ছে।

উত্তর রেলওয়ের মুখপাত্রের বক্তব্য অনুযায়ী, রেল যাত্রীদের সুবিধার্থে ২১ জুন থেকে অমৃতসর থেকে শিয়ালদহ পর্যন্ত একটি স্পেশাল ট্রেন চালানো হচ্ছে। এই ট্রেন নিম্নলিখিত সময়ে চলবে -

০৪৬০৬০ অমৃতসর – শিয়ালদহ সুপারফাস্ট স্পেশাল ট্রেন ২১ জুন অমৃতসর থেকে ভোর ৫টা বেজে ৫৫ মিনিটে ছাড়বে এবং তার পরের দিন অর্থাৎ ২২ জুন ট্রেনটি দুপুর ২টো ৪৫ মিনিট নাগাদ শিয়ালদহ স্টেশনে পৌঁছবে।

আরও পড়ুন: কর্মীদের জন্য বাম্পার খবর! সারা বছর ছুটি? ৩৬৫দিন ছুটিতে থাকলেও পাবেন পুরো বেতন, এই সংস্থার বড় উপহার কর্মচারীদের জন্য

এসি (AC), স্লিপার (SL) এবং সাধারণ শ্রেণীর (GN) কোচ বিশিষ্ট উত্তর রেলওয়ের এই স্পেশাল ট্রেনটি বিয়াস, জলন্ধর সিটি, লুধিয়ানা জংশন, সিরহিন্দ, অম্বালা ক্যান্টনমেন্ট, সাহারানপুর, নজিবাবাদ জংশন, মোরাদাবাদ, বরেলি, লখনউ, সুলতানপুর, বারাণসী, পণ্ডিত দীনদয়াল উপাধ্যায় জংশন, পটনা জংশন, পটনা সাহিব, মোকামাহ, কিউল জংশন, ঝাঝা, জসিডি জংশন, মধুপুর জংশন এবং আসানসোল স্টেশনে যাত্রীদের জন্য থামবে।

অন্য দিকে, বিভিন্ন পরিস্থিতি বিবেচনা করে উত্তর রেলওয়ে অপারেশনাল কারণে একাধিক ট্রেন বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে। অগ্নিপথ প্রকল্পের ঘোষণার পরেই দেশের বিভিন্ন জায়গায় আন্দোলন শুরু হয়েছে। উন্মত্ত জনতা রেলের সম্পত্তি ভাঙচুর করে তাতে আগুন ধরিয়ে দিয়েছে। দেশ জুড়ে এই অগ্নিগর্ভ পরিস্থিতি এবং বিহারের বিভিন্ন স্থানে আন্দোলনের জেরে হাওড়া ও কলকাতার বেশ কয়েকটি ট্রেনও আজ বাতিল রাখার সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় রেল। বাতিল হওয়া ট্রেনগুলির তালিকা নিচে দেওয়া হল।

আরও পড়ুন: পেনশন সংক্রান্ত বিষয়ে বিরাট সিদ্ধান্তের পথে মোদি সরকার! Retirement-এর বয়স ও Pension বৃদ্ধি?

১৪০৮৬ সিরসা – তিলক ব্রিজ হরিয়ানা এক্সপ্রেস ২১ জুন বাতিল করা হয়েছে।

১২৩১৮ অমৃতসর – কলকাতা এক্সপ্রেস ২১ জুন বাতিল করা হয়েছে।

১৮৩১০ জম্মু – সম্বলপুর এক্সপ্রেস ২১ জুন বাতিল করা হয়েছে।

১৫৯০৪ চণ্ডীগড় – ডিব্রুগড় এক্সপ্রেস ২১ জুন বাতিল করা হয়েছে।

Published by:Teesta Barman
First published:

Tags: Amritsar, Indian Railways, Sealdah Station

পরবর্তী খবর