Home /News /business /
নয়া অবতারে বাজারে এল রেনো কুইড এমওয়াই২২, দাম মাত্র ৪.৪৯ লাখ!

নয়া অবতারে বাজারে এল রেনো কুইড এমওয়াই২২, দাম মাত্র ৪.৪৯ লাখ!

কম দামের ছোট গাড়ির বাজারে অল্টো এবং মারুতি সুজুকির এস-প্রেসোকে এই গাড়ি কড়া টক্কর দেবে।

  • Share this:

#নয়াদিল্লি: নয়া অবতারে বাজারে এল রেনো কুইড এমওয়াই২২। দাম শুরু হচ্ছে ৪.৪৯ লাখ টাকা থেকে, একেবারে মধ্যবিত্তের নাগালের মধ্যে। নয়া মডেলে থাকছে বহু আকর্ষণীয় ফিচার্স। বিশেষত, ভিজ্যুয়ালি একাধিক পরিবর্তন করা হয়েছে কুইড এমওয়াই ২২-তে। অনেকেই বলছেন, কম দামের ছোট গাড়ির বাজারে অল্টো এবং মারুতি সুজুকির এস-প্রেসোকে এই গাড়ি কড়া টক্কর দেবে।

আরও পড়ুন: এলআইসি-র শেয়ার কিনতে চান? অনলাইনে আজই বানিয়ে নিন ডিম্যাট অ্যাকাউন্ট

২০১৫ সালে প্রথমবার বাজারে পা রাখে রেনো কুইড। আবির্ভাবেই মন জিতে নেয় গ্রাহকদের। এখনও পর্যন্ত ভারতে ৪ লাখ ইউনিট রেনো কুইড বিক্রি হয়েছে। গাড়ি কিনতে গেলে গ্রাহকরা খুঁটিয়ে দেখছেন নিরাপত্তা, আরাম আর ভারতের এবড়ো-খেবড়ো রাস্তায় চলার ক্ষেত্রে তার উপযোগিতা। সেই চাহিদাকে পুঁজি করেই নতুন গাড়ি ‘কুইড এমওয়াই২২’ বাজারে আনল ফরাসি বহুজাতিক রেনো।

ইঞ্জিন এবং বৈশিষ্ট: নয়া কুইডে থাকছে ০.৮ লিটার ও ১ লিটারের ইঞ্জিন এবং ৫ স্পিডের ম্যানুয়াল। সঙ্গে থাকছে একাধিক নতুন বৈশিষ্ট। অ্যান্ড্রয়েড অটো, অ্যাপল কারপ্লে, ভিডিও প্লেব্যাক এবং ভয়েস রিকগনিশন-সহ রাখা হয়েছে একটি ৮.০-ইঞ্চি টাচস্ক্রিন মিডিয়াএনএভি ইভোলিউশন।সঙ্গে যোগ করা হয়েছে বিপরীত পার্কিং ক্যামেরাও। ছোট গাড়ি হওয়ার কারণে অল্প জায়গার মধ্যেও পার্ক করা যায়।

আরও পড়ুন: ডেবিট, ক্রেডিট ও পে লেটার কার্ডের তফাত কোথায়? দেখে নিন একনজরে!

মাইলেজ: লিটার পিছু ২২.২৫ কিলোমিটার যাবে কুইড। এটিই দেশের সর্বাধিক জ্বালানি সাশ্রয়কারী গাড়ি বলে দাবি সংস্থাটির৷ এছাড়াও গাড়িটির রক্ষণাবেক্ষণ বাবদ খরচ অন্যান্য গাড়ির তুলনায় ১৯ শতাংশ কম হবে বলেও দাবি সংস্থার। কুইডের ৯৮ শতাংশ যন্ত্রাংশই এ দেশে তৈরি৷

নিরাপত্তা বৈশিষ্ট: নিরাপত্তার বিষয়টি সবথেকে গুরুত্বপূর্ণ। গাড়িতে এয়ারব্যাগ আছে কি না, কেনার আগে তা খতিয়ে দেখে নেন অনেক ক্রেতা। কুইড এমওয়াই২২-এ মিলছে ডুয়েল ফ্রন্ট এয়ারব্যাগ। সঙ্গে থাকছে এবিএস এবং ইবিডি, সিট বেল্ট রিমাইন্ডার, ওভারস্পিড অ্যালার্ট, রিভার্স পার্কিং সেন্সর, ড্রাইভার সাইড পাইরো এবং লোড লিমিটারের মতো নিরাপত্তা বৈশিষ্ট্য। কোম্পানির দাবি, এই গাড়িটি সমস্ত নিরাপত্তার মান পূরণ করেছে।

আরও পড়ুন: ব্যবসার জন্য টাকা চাই? কম সুদে ঋণ দিচ্ছে এই ব্যাঙ্কগুলো, জেনে নিন বিশদে!

দুর্দান্ত রঙের বিকল্প: একাধিক রঙে মিলবে নতুন কুইড। মেটাল মাস্টার্ড কালার তো আছেই, পাশাপাশি কালো ছাদের সঙ্গে আইস কুল হোয়াইট ডুয়েল টোনও মিলবে। এর মধ্যে রয়েছে নতুন ডুয়েল টোন ফ্লেক্স হুইল। একরঙা চাইলে মুনলাইট সিলভার এবং জান্সকার ব্লু-এর মতো রঙ রয়েছে। এআরএআই টেস্টিং সার্টিফিকেশন অনুযায়ী রেনো কুইড ০.৮ লিটার ভেরিয়েন্ট ২২.২৫ কিমি মাইলেজ দিচ্ছে।

Published by:Dolon Chattopadhyay
First published:

Tags: Kwid MY22, Renault Kwid

পরবর্তী খবর