Home /News /business /
Cryptocurrency: স্বমহিমায় নিজের সিংহাসনে ফিরল বিটকয়েন, ইথেরিয়াম! পাল্লা দিচ্ছে অন্য ক্রিপ্টোও

Cryptocurrency: স্বমহিমায় নিজের সিংহাসনে ফিরল বিটকয়েন, ইথেরিয়াম! পাল্লা দিচ্ছে অন্য ক্রিপ্টোও

স্বমহিমায় নিজের সিংহাসনে ফিরল বিটকয়েন

স্বমহিমায় নিজের সিংহাসনে ফিরল বিটকয়েন

Cryptocurrency: ক্রিপ্টোকারেন্সিগুলির মধ্যে সবথেকে জনপ্রিয় বিটকয়েন। কয়েনমার্কেটক্যাপ থেকে পাওয়া তথ্য অনুযায়ী বিটকয়েন ২.২১ শতাংশ বেড়ে ৪০,৭১২.৮৪ ডলারে ট্রেড করছে।

  • Share this:

#নয়াদিল্লি: রাশিয়া-ইউক্রেন যুদ্ধের জেরে ব্যাপক পতন হয় ভারতের শেয়ার বাজারে। পাশাপাশি পড়ে ক্রিপ্টোকারেন্সির মার্কেটও। তবে বিনিয়োগকারীদের জন্য সুখবর। ফের ঘুরে দাঁড়াচ্ছে ক্রিপ্টো। মঙ্গলবার সকাল ৯.৩৫ মিনিট পর্যন্ত গ্লোবাল ক্রিপ্টো মার্কেট ক্যাপ ১.৮২ শতাংশ বেড়ে ১.৮৯ ট্রিলিয়ন ডলারে পৌঁছেছে। মাঝে বিটকয়েন এবং ইথেরিয়ামের দাম পড়ে গিয়েছিল। এদিন ফের এই দুটি টোকেন লাভের মুখ দেখিয়েছে বিনিয়োগকারীদের।

ক্রিপ্টোকারেন্সিগুলির মধ্যে সবথেকে জনপ্রিয় বিটকয়েন। কয়েনমার্কেটক্যাপ থেকে পাওয়া তথ্য অনুযায়ী বিটকয়েন ২.২১ শতাংশ বেড়ে ৪০,৭১২.৮৪ ডলারে ট্রেড করছে। ক্রিপ্টো দুনিয়ার দ্বিতীয় দামি মুদ্রা ইথেরিয়াম গত ২৪ ঘণ্টায় বেড়েছে ১.৫০ শতাংশ। বর্তমানে এটা ৩,০৩৯.৫০ ডলারে ট্রেড করছে। তবে বাজার আধিপত্যের দিক থেকে দেখলে বিটকয়েন কিছুটা নিম্নমুখী। ৪১.১ শতাংশ হ্রাস হয়েছে। সেই জায়গায় ইথেরিয়ামের বাজার আধিপত্য ১৯.৪ শতাংশে দাঁড়িয়েছে।

আরও পড়ুন: 'মনে কষ্ট নিয়ে ঘরে বসে আছেন', বিস্ফোরক দিলীপ ঘোষ! কোন প্রসঙ্গে বললেন এমন কথা?

জনপ্রিয় ক্রিপ্টোগুলির হালহদিশ

টেরা লুনা: বর্তমান মূল্য – ৮৯.৪৭ ডলার। বেড়েছে – ১৩.৭৪ শতাংশ।

এক্সআরপি: বর্তমান মূল্য – ০.৭৬৯৫ ডলার। বেড়েছে – ১.৫২ শতাংশ।

অ্যাভালাঞ্চ: বর্তমান মূল্য – ৭৭.০১ ডলার। বেড়েছে – ১.৪২ শতাংশ।

কার্ডানো এডিএ: বর্তমান মূল্য – ০.৯৩১৩ ডলার। বেড়েছে – ০.৭৯ শতাংশ।

সোলানা: বর্তমান মূল্য – ১০১.৪৩ ডলার। বেড়েছে – ০.১৭ শতাংশ।

বিএনবি: বর্তমান মূল্য – ৪১৬.৯৯ ডলার। বেড়েছে – ২.১৫ শতাংশ।

ডজকয়েন: বর্তমান মূল্য – ০.১৩৯৯ ডলার। কমেছে – ০.১৬ শতাংশ।

শিবা ইনু: বর্তমান মূল্য – ০.০০০০২৫০৪ ডলার। কমেছে – ০.২৭ শতাংশ।

সর্বোচ্চ দর বেড়েছে যে কয়েনগুলোতে: কয়েনমার্কেটক্যাপ থেকে পাওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বিনিয়োগকারীদের মুখে হাসি ফুটিয়েছে ৩টি কয়েন। সেগুলি হল কিন্টাম্যান, ইউনাইটেড এমিরেট কয়েন এবং সাঞ্জি ইনু। একদিনে ৬৭৩.৫০ শতাংশ বেড়েছে কিন্টাম্যানের দর। ইউনাইটেড এমিরেট কয়েন বৃদ্ধি পেয়েছে ৩৪২.৮৭ শতাংশ। সাঞ্জি ইনু বেড়েছে ৩২৩.৩৬ শতাংশ। একদিনে এই হারে বৃদ্ধিকে বিরল আখ্যা দিয়েছেন ক্রিপ্টো বিশেষজ্ঞরা।

আরও পড়ুন: অ্যাক্রোপলিস মলের সামনে থেকে ব্যবসায়ীকে অপহরণ! রাতেই পুলিশের রুদ্ধশ্বাস অপারেশন, তারপর...

রাশিয়া ইউক্রেন সংঘাত গোটা বিশ্বের রাজনীতিতে প্রভাব ফেলেছে। প্রভাব পড়েছে অর্থনীতির উপরেও। টালমাটাল হয়ে গিয়েছে বিশ্ব-অর্থনীতি। সোনা থেকে শুরু করে ক্রিপ্টোকারেন্সি সমস্তকিছুর দর বৃদ্ধি পেয়েছে। এখন দেখার এই বর্ধিত দর কতদিন থাকে। যদিও এই বর্ধিত দর কেন, তা নিয়েও প্রশ্ন থাকছে। যে কোনও কিছুর দাম যদি হঠাৎ করে বেড়ে গেলে একটা অশানি সংকেত থেকেই যায়। আর যেখানে এটা ক্রিপ্টোকারেন্সির মত একটি বিষয়, সেখানে কিছু ঝুঁকি তো থাকেই।

First published:

Tags: Bitcoin, Cryptocurrency

পরবর্তী খবর