হোম /খবর /ব্যবসা-বাণিজ্য /
৫০ বছর বয়সে নয়া উদ্যোগ! বিশ্বের ধনীদের তালিকায় নাইকা প্রতিষ্ঠাতা ফাল্গুনী নায়ার

Nykaa founder Falguni Nayar: ৫০ বছর বয়সে নয়া উদ্যোগ! বিশ্বের ধনীদের তালিকায় নাইকা প্রতিষ্ঠাতা ফাল্গুনী নায়ার

Hurun Global Rich List 2022: Nykaa-এর প্রায় অর্ধেক শেয়ারের মালিক ফাল্গুনী নায়ার এখন ৬.৫ বিলিয়ন ডলারের মালিক।

  • Share this:

#নয়াদিল্লি: বিশ্বের ধনীদের তালিকায় যুক্ত হলেন ই-কমার্স প্ল্যাটফর্ম Nykaa-এর প্রতিষ্ঠাতা ফাল্গুনী নায়ার (Nykaa founder Falguni Nayar)! Hurun Global Rich List 2022-এ বিশ্বের সবচেয়ে ধনীদের মধ্যে জায়গা করে নিয়েছেন ফাল্গুনী নায়ার এবং তাঁর স্বামী সঞ্জয় নায়ার। একটি প্রেস বিজ্ঞপ্তিতে Hurun Global Rich List 2022 জানিয়েছে, এই প্রথম ছয়জন ভারতীয় উদ্যোক্তা এই তালিকায় জায়গায় করে নিয়েছেন। ফাল্গুনী নায়ারের (Nykaa founder Falguni Nayar) সৌন্দর্য এবং ফ্যাশন ই-কমার্স প্ল্যাটফর্ম Nykaa ৮২ শতাংশের বেশি প্রিমিয়াম সহ এই তালিকায় যুক্ত হয়েছে৷

আরও পড়ুন- বাড়িতে বসেই এই জরুরি কাজটি সেরে নিন, না হলে অ্যাকাউন্টে ক্রেডিট হবে না টাকা

১০ নভেম্বর BSE এবং NSE-তে Nykaa তালিকাভুক্ত হওয়ার পর ফাল্গুনী নায়ারের (Nykaa founder Falguni Nayar) সম্পত্তির পরিমাণ ক্রমেই আকাশ ছুঁতে থাকে। “আমি ৫০ বছর বয়সে কোনও অভিজ্ঞতা ছাড়াই Nykaa শুরু করি। আমি আশা করি, Nykaa-র যাত্রা আপনাদের প্রত্যেককে অনুপ্রাণিত করবে,” ন্যাশনাল স্টক এক্সচেঞ্জের (NSE) তালিকায় তাঁর সংস্থার যুক্ত হওয়ার আগে বলেছিলেন ফাল্গুনী। Nykaa-এর প্রায় অর্ধেক শেয়ারের মালিক ফাল্গুনী নায়ার এখন ৬.৫ বিলিয়ন ডলারের মালিক।

আরও পড়ুন- হাল ছাড়ছে না সপা, বিধান পরিষদ নির্বাচনে সমাজবাদী পার্টির হয়ে লড়বেন ডাঃ কাফিল খান

২০১২ সাল। মাস দুই পরেই ৫০-এ পা দেবেন ফাল্গুনী। সেই সময় Nykaa শুরু করার ভূত চাপে মাথায়। এই উদ্যোগের লক্ষ্যই ছিল দেশের নারী ও পুরুষদের অনলাইনে সৌন্দর্য্য ও প্রসাধনী পণ্য পৌঁছে দেওয়া। সেই সময়ে সাজগোজের জিনিস কিনতে স্থানীয় ছোটো দোকানের উপরই নির্ভর করতে হত। Nykaa আন্তর্জাতিক ব্র্যান্ডের প্রসাধনী এবং স্কিনকেয়ার পণ্যকেও সহজলভ্য করে তোলে৷

“আমি সেই মহিলাদের জন্য কাজ করতে চেয়েছিলাম যারা নিজের জন্য সুন্দর হতে চান, অন্য কোনও পুরুষ বা অন্য মহিলার জন্য নয়,” Nykaa চালু করার সময়কার কথা উল্লেখ করে জানান তিনি (Nykaa founder Falguni Nayar)৷ কোটাক মাহিন্দ্রা ব্যাঙ্কে ইনভেস্টমেন্ট ব্যাঙ্কিংয়ের ব্যবস্থাপনা পরিচালক হিসাবে কাজ করতেন ফাল্গুনী৷ Nykaa-র অগাধ সাফল্যের পরেও ফাল্গুনী নায়ারের বিশ্বাস ‘অনেক দীর্ঘ পথ পেরোতে হবে’ তাঁর এই সংস্থাকে।

2022 M3M Hurun Global Rich List-এ ৩১ টি শিল্প এবং ১৭৮ টি শহরের ৪৯০ জন নতুন মুখ যুক্ত হয়েছে। ভারত ৫১ জন বিলিয়নেয়ার নিয়ে তালিকায় তৃতীয় স্থানে রয়েছে।

Published by:Madhurima Dutta
First published:

Tags: Nykaa, NYKAA Beauty Products