Home /News /business /
Multibagger Stock: ছয় মাসে ১ লাখ বেড়ে ১৭ লাখ! লগ্নিকারীদের মালামাল করেছে এই সুপার মাল্টিব্যাগার স্টক!

Multibagger Stock: ছয় মাসে ১ লাখ বেড়ে ১৭ লাখ! লগ্নিকারীদের মালামাল করেছে এই সুপার মাল্টিব্যাগার স্টক!

Multibagger Stock: পরিসংখ্যান বলছে, ২০২২-এর চতুর্থ ত্রৈমাসিকে ৯০টি স্টক মাল্টিব্যাগার রিটার্ন দিয়েছে।

  • Share this:

#নয়াদিল্লি: করোনার পর থেকেই পুঁজিবাজারে ব্যাপক মন্দা চলছে। ২০২২-এর শুরুতে কিছুটা উত্থান দেখা গেলেও তা ধরে রাখা যায়নি। তার ওপর রুশ-ইউক্রেন যুদ্ধ এবং তার জেরে বিশ্বরাজনীতির দ্রুত পট পরিবর্তনের ফলে হু-হু করে বেড়েছে মুদ্রাস্ফীতি। তারও ধাক্কা লেগেছে শেয়ার বাজারে। তবে বাজারের দরপতনের মধ্যেও কিছু স্টক বিস্ময়কর রিটার্ন দিয়েছে। পরিসংখ্যান বলছে, ২০২২-এর চতুর্থ ত্রৈমাসিকে ৯০টি স্টক মাল্টিব্যাগার রিটার্ন দিয়েছে।

আরও পড়ুন: সুদের হার বাড়তে পারে, স্বল্পমেয়াদী এফডি-তে বিনিয়োগ এখন আরও লাভজনক!

এই ৯০টি মাল্টিব্যাগার স্টকের মধ্যে রয়েছে সেজল গ্লাসের নামও। গত ছয় মাসে বিনিয়োগকারীদের ব্যপাক রিটার্ন দিয়েছে এই স্মল ক্যাপ স্টক। সেজল গ্লাসের বর্তমানে মার্কেট ক্যাপ ২৫০ কোটি টাকা। বুধবার এই স্টকের বাণিজ্যের পরিমাণ ছিল ১৬১৫। সুতরাং বোঝা যাচ্ছে এটা কম ফ্লোট স্টক। ৫২ সপ্তাহে সেজল গ্লাস স্টকের সর্বোচ্চ দর ছিল ৫১৫ টাকা। সর্বনিম্ন দর ১৩ টাকা।

মাল্টিব্যাগার রিটার্ন দিয়েছে: গত কয়েকদিন ধরে বিপুল সংখ্যক বিনিয়োগকারী সেজল গ্লাস স্টকে বিনিয়োগ করেছেন। প্রায় ৪০ শতাংশ কমেছে স্টকের পরিমাণ। তবে গত এক মাসে কিছুটা ধাক্কা খেয়েছে এই স্টক। ৩৯৯ টাকার স্তর থেকে ২৪৫ টাকার স্তরে পৌঁছেছে। ২০২২ সালের শুরু থেকে ধরলে একলাফে ৮৫০ শতাংশ বেড়েছে সেজল গ্লাস। এক বছরে এই স্টকটি বিনিয়োগকারীদের ১৬৬৫ শতাংশ হারে মাল্টিব্যাগার রিটার্ন দিয়েছে। একইভাবে গত ৬ মাসে ১৭০০ শতাংশ রিটার্ন পেয়েছেন বিনিয়োগকারীরা। ৬ মাস আগে এর শেয়ারের দাম ছিল ১৩.৬৫ টাকা। বর্তমানে সেটা বেড়ে হয়েছে ২৪৪.৯০ টাকা।

আরও পড়ুন: কেন্দ্রীয় সরকারি কর্মীদের বাড়ি সংক্রান্ত বিষয়ে বিরাট সিদ্ধান্ত মোদি সরকারের!

অর্থাৎ গত ৬ মাসের পরিসংখ্যানে চোখ বোলালে দেখা যাবে সেজল গ্লাসের স্টক বিনিয়োগকারীদের বিপুল মুনাফা দিয়েছে। একই সময়ে, নিফটিতে কোনও রিটার্ন মেলেনি। বরং ১০.৭০ শতাংশ কমেছে। একইভাবে, এই সময়ের মধ্যে বিএসই সেনসেক্স এই স্টক আধিপত্য হারিয়েছে ১০.৮৫ শতাংশ। বিএসই স্মল ক্যাপ ইন্ডেক্সেও একই ছবি। ১২.৭৫ শতাংশ বাজার হারিয়েছে এই স্টক। একইভাবে মিড ক্যাপ সূচকেও ছয় মাসে ১৬ শতাংশ কমেছে।

আরও পড়ুন: অতিমারীর ধাক্কা সামলে চলতি বছরে বেতনে বৃদ্ধির সুখবর! কী হারে বাড়বে?

১ লাখ বেড়ে ১৭ লাখ: অর্থাৎ ভালোই উত্থান পতনের মধ্যে দিয়ে গিয়েছে সেজল গ্লাসের স্টক। কিন্তু তারপরেও লাভের মুখ দেখিয়েছে বিনিয়োগকারীদের। পরিসংখ্যান বলছে, যদি কোনও বিনিয়োগকারী ৬ মাস আগে সেজল গ্লাসের স্টকে ১ লাখ টাকা বিনিয়োগ করতেন তাহলে আজ তা বেড়ে হত ১,৭৯৪,১৩৭ লাখ টাকা। একইভাবে যদি কেউ চলতি বছরের শুরুতেও এই স্টকে ১ লাখ টাকা বিনিয়োগ করতেন তাহলে আজ তা বেড়ে ৯৬০,২৫২ টাকা হত।

Published by:Dolon Chattopadhyay
First published:

Tags: Multibagger Penny Stock, Stock Markets

পরবর্তী খবর