• Home
  • »
  • News
  • »
  • business
  • »
  • Soaps & Detergents Price Hike|| দাম বাড়ল সার্ফ-রিন বার-গায়ে মাখার সাবানের, কোন পণ্যের দাম কতটা বাড়ছে? দেখুন...

Soaps & Detergents Price Hike|| দাম বাড়ল সার্ফ-রিন বার-গায়ে মাখার সাবানের, কোন পণ্যের দাম কতটা বাড়ছে? দেখুন...

দাম বাড়ল সার্ফ-রিন বার-গায়ে মাখার সাবানের। সংগৃহীত ছবি।

দাম বাড়ল সার্ফ-রিন বার-গায়ে মাখার সাবানের। সংগৃহীত ছবি।

Hindustan Unilever Limited and ITC Limited increased the prices of select items: হিন্দুস্তান ইউনিলিভার লিমিটেড এবং আইটিসি লিমিটেডের সাবান এবং ডিটারজেন্ট পাউডার-সহ নির্দিষ্ট কয়েকটি প্রোডাক্টের দাম বাড়ানো হয়েছে।

  • Share this:

#কলকাতা: ভারতের ফাস্ট মুভিং কনজিউমার গুডস কোম্পানি (FMCG) হিন্দুস্তান ইউনিলিভার লিমিটেড (Hindustan Unilever Limited) এবং আইটিসি লিমিটেডের (ITC Limited) সাবান এবং ডিটারজেন্ট পাউডার-সহ নির্দিষ্ট কয়েকটি প্রোডাক্টের দাম বাড়ানো হয়েছে। সিএনবিসি টিভি ১৮ (CNBC TV 18)-এর রিপোর্ট অনুযায়ী, এই দু'টি কোম্পানির কয়েকটি প্রোডাক্টের দাম বাড়ানো হয়েছে। রিপোর্ট থেকে পাওয়া খবর অনুযায়ী যে সকল প্রোডাক্টের দাম বাড়ানো হয়েছে, সেগুলোর সবক'টিই খুব জনপ্রিয় প্রোডাক্ট। দু'টি কোম্পানির বিভিন্ন প্রোডাক্ট যেমন- ডিটারজেন্ট পাউডার, রিন বার সাবান (Rin Bar Soap), লাক্স (Lux) সাবান, ফিয়ামা (Fiama) সাবান, ভিভেল (Vivel) সাবান, এনগেজ ডিওডোরান্টের (Engage Deodorant) দাম বাড়ানো হয়েছে। এই সকল প্রোডাক্টের দাম খুব বেশি মাত্রায় না বাড়ানো হলেও কিছু পরিমাণে বাড়ানো হয়েছে।

হিন্দুস্তান ইউনিলিভার লিমিটেডের প্রোডাক্ট-

হিন্দুস্তান ইউনিলিভার লিমিটেডের যে প্রোডাক্টগুলোর দাম বাড়ানো হয়েছে, তাদের মধ্যে অন্যতম হল ডিটারজেন্ট পাউডার এবং সাবান। রিপোর্ট মারফত জানা গিয়েছে যে, হিন্দুস্তান ইউনিলিভার লিমিটেডের ১ কিলো ডিটারজেন্ট পাউডারের দাম বাড়ানো হয়েছে প্রায় ৩.৪ শতাংশ। এর ফলে হিন্দুস্তান ইউনিলিভার লিমিটেডের ১ কিলো ডিটারজেন্ট পাউডারের দাম প্রায় ২ টাকা বেড়ে যাবে। এছাড়াও হিন্দুস্তান ইউনিলিভার লিমিটেডের ৫০০ গ্রাম ডিটারজেন্ট পাউডারের দামও ২ টাকা বাড়ানো হয়েছে। এর ফলে ৫০০ গ্রামের ডিটারজেন্ট পাউডারের দাম ২৮ টাকা থেকে ৩০ টাকা হয়েছে।

আরও পড়ুনঃ বিদ্যুতের গ্রাহকদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে সরাসরি সাবসিডির টাকা ট্রান্সফার করবে সরকার

হিন্দুস্তান ইউনিলিভার লিমিটেডের ২৫০ গ্রামের রিন বার সাবানের দাম প্রায় ৫.৮ শতাংশ বাড়ানো হয়েছে। সূত্র মারফত জানা গিয়েছে যে হিন্দুস্তান ইউনিলিভার লিমিটেডের জনপ্রিয় লাক্স সাবানের দাম প্রায় ২১.৭ শতাংশ বাড়ানো হয়েছে। এর ফলে লাক্স সাবানের ১০০ গ্রামের মাল্টিপ্যাক ২৫ টাকা বেশি হয়েছে।

আইটিসি লিমিটেডের প্রোডাক্ট-

আইটিসি লিমিটেডের যে প্রোডাক্টগুলোর দাম বাড়ানো হয়েছে, তাদের মধ্যে অন্যতম হল সাবান ও ডিওডোরান্ট। রিপোর্ট মারফত জানা গিয়েছে যে, আইটিসি লিমিটেডের ফিয়ামা সাবানের দাম বাড়ানো হয়েছে প্রায় ১০ শতাংশ। আইটিসি লিমিটেডের ১০০ গ্রামের ভিভেল সাবানের দাম বাড়ানো হয়েছে ৯ শতাংশ। এ ছাড়াও আইটিসি লিমিটেডের ১৫০ মিলিলিটারের এনগেজ ডিওডোন্টের দাম বাড়ানো হয়েছে ৭.৬ শতাংশ এবং আইটিসি লিমিটেডের ১২০ মিলিলিটারের এনগেজ ডিওডোরান্টের দাম বাড়ানো হয়েছে ৭.১ শতাংশ।

আরও পড়ুনঃ দেশে আসতে চলেছে ক্রিপ্টোকারেন্সি বিল; জেনে নিন এর ব্যবহার নিয়ে কোন দেশে কী আইন রয়েছে!

আইটিসি লিমিটেডের এক কর্তা জানিয়েছেন যে, কোম্পানির তরফে নির্দিষ্ট কয়েকটি প্রোডাক্টের দাম বাড়ানো হয়েছে। কিন্তু প্রোডাক্টের দাম বাড়ানো হলেও খেয়াল রাখা হয়েছে উপভোক্তাদের ওপর যেন বেশি চাপ না পড়ে।
Published by:Shubhagata Dey
First published: