Home /News /business /
High Returns on Share: এক বছরে ৪০০ শতাংশ রিটার্ন! বিনিয়োগকারীদের বড়লোক করে দিয়েছে এই ৫ শেয়ার!

High Returns on Share: এক বছরে ৪০০ শতাংশ রিটার্ন! বিনিয়োগকারীদের বড়লোক করে দিয়েছে এই ৫ শেয়ার!

করোনা আবহেও এক বছরে ৪০০ শতাংশ রিটার্ন দিয়েছে এমনই ৫ চিনির কোম্পানির শেয়ার।

  • Share this:

#নয়াদিল্লি: ছোট সংস্থা। নতুন পা রেখেছে শেয়ার বাজারে। এমন সংস্থায় বিনিয়োগ করা ঝুঁকিপূর্ণ বলেই মনে করেন বিশেষজ্ঞরা। কিন্তু চমকে দিল তারাই। করোনা আবহেও এক বছরে ৪০০ শতাংশ রিটার্ন দিয়েছে এমনই ৫ চিনির কোম্পানির শেয়ার। আসলে যেখানে ঝুঁকি বেশি, সেখানে লাভও সর্বাধিক। এই আপ্তবাক্যটাকেই আরও একবার সত্যি প্রমাণ করল শেয়ার বাজার।

স্টক মার্কেট বিশেষজ্ঞদের মতে, গত এক বছরে চিনির দাম বেড়েছে। পাশাপাশি আখের রস, চিনি থেকে ইথানল তৈরিতে জোর দিচ্ছে কেন্দ্র। পেট্রল-‌ডিজেলের সঙ্গে ইথানল মিশিয়ে ফ্লেক্স ফুয়েল গাড়ি চালানোর কথা ভাবা হচ্ছে। এ জন্য ইথানলে জিএসটি-ও কমিয়ে দিয়েছে সরকার। আর তারই প্রভাব পড়েছে শেয়ার বাজারে।

আরও পড়ুন: মন থেকে দূর করুন ক্রেডিট কার্ড নিয়ে এই ৫ ভুল ধারণা, জেনে নিন সত্যিটা!

১। স্যার শাদি লাল এন্টারপ্রাইজ

গত একবছরে ৪০০ শতাংশ রিটার্ন দিয়েছে শেয়ারহোল্ডারদের। ৪১.১০ টাকা থেকে দাম বেড়ে হয়েছে ২০৫ টাকা। এই ছোট চিনি কোম্পানির মার্কেট ক্যাপ এখন ১০৭ কোটি টাকা। গত এক বছরে এর শেয়ারের সর্বোচ্চ দাম ছিল ২৩২.৭০ টাকা। সর্বনিম্ন ৩২.৭৫ টাকা।

২। শ্রী রেণুকা সুগার

গত বছরের মাল্টিব্যাগার পেনি স্টকগুলির অন্যতম শ্রী রেণুকা সুগার। একবছরে এর শেয়ার দর ৯.৬৫ টাকা থেকে বেড়ে হয়েছে ৩৮ টাকা। যা প্রায় ২৯৫ শতাংশ। গত একমাসে তা বেড়েছে ১৮ শতাংশ। এই চিনি স্টকের মার্কেট ক্যাপ ৮,১৩০ কোটি টাকা। গত এক বছরে এর শেয়ারের সর্বোচ্চ দাম ছিল ৪৭.৭৫ টাকা। সর্বনিম্ন ৯.১০ টাকা।

আরও পড়ুন: Top Mileage Cars: এই ৫টি পেট্রোল চালিত গাড়ি দিয়ে থাকে সবচেয়ে বেশি মাইলেজ!

৩। ত্রিবেণী ইঞ্জিনিয়ারিং

এই মাল্টিব্যাগার স্টকটি ৭১.৭০ টাকা থেকে ২৭৮.০৫ টাকা পর্যন্ত বেড়েছে, যা প্রায় ২৯০ শতাংশ। গত ৬ মাসে শেয়ারহোল্ডারদের ৬০ শতাংশ রিটার্ন দিয়েছে। ত্রিবেণী ইঞ্জিনিয়ারিংয়ের বর্তমান মূলধন ৬,৭২০ টাকা। গত এক বছরে এর শেয়ারের সর্বোচ্চ দাম ছিল ৩০০.৪০ টাকা। সর্বনিম্ন ৬৮.৮০ টাকা।

৪। দ্বারিকেশ সুগার

এক বছরে ২৬৫ শতাংশ বেড়েছে এই মাল্টিব্যাগার চিনির শেয়ার দর। ২৭.০৫ টাকা থেকে হয়েছে ৯৮.৫৫ টাকা। গত ৬ মাসে ৪৫ শতাংশ রিটার্ন দিয়েছে শেয়ারহোল্ডারদের। বর্তমানে দ্বারিকেশ সুগারের বাজার মূলধন ১৮৬০ কোটি টাকা। এক বছরে সর্বোচ্চ দর উঠেছিল ১০৪ টাকা। সর্বনিম্ন ছিল ২৬.০৫ টাকা।

আরও পড়ুন: হোলির আগেই বিরাট খবর! কেন্দ্রীয় সরকারি কর্মীদের DA বৃদ্ধির ব্যাপক সম্ভাবনা

৫। ডালমিয়া ভারত সুগার

গত এক বছরে, এই মাল্টিব্যাগার স্টকটি ১৪০.৯৫ টাকা থেকে বেড়ে ৪২১ টাকা হয়েছে। যা এই সময়ের মধ্যে প্রায় ২০০ শতাংশ বৃদ্ধি। গত ৬ মাসে এর শেয়ার দর বেড়েছে ২ শতাংশ। এই চিনির স্টকের বর্তমান মার্কেট ক্যাপ ৩,৩৭০ কোটি টাকা। এনএসই-তে এর সর্বোচ্চ দাম উঠেছিল ৫১৬.৫৫ টাকা এবং সর্বনিম্ন ছিল ১৩৯ টাকা৷

Published by:Dolon Chattopadhyay
First published:

Tags: Multibagger Stocks, Share Market

পরবর্তী খবর