Home /News /business /

Business Idea: শুধুমাত্র ১০ হাজার টাকা দিয়ে শুরু করা যাবে এই সব ব্যবসা; প্রতি মাসে আয় হবে লাখ টাকা!

Business Idea: শুধুমাত্র ১০ হাজার টাকা দিয়ে শুরু করা যাবে এই সব ব্যবসা; প্রতি মাসে আয় হবে লাখ টাকা!

Representative Image

Representative Image

Business Opportunity: এই সকল প্রডাক্ট অনলাইন এবং অফলাইনেই বিক্রি করা যেতে পারে।

  • Share this:

#নয়াদিল্লি: চাকরির সঙ্গে সঙ্গে নিজের একটি ব্যবসা শুরু করতে চাইলে, শুরু করা যেতে পারে এই ধরনের ছোট ছোট ব্যবসা। এই ধরনের ব্যবসা ঘরে বসেই কম বিনিয়োগে শুরু করা যেতে পারে। এছাড়া এই সকল প্রডাক্ট অনলাইন এবং অফলাইনেই বিক্রি করা যেতে পারে। এক নজরে দেখে নেওয়া যাক এমন কয়েকটি ব্যবসার বিষয়ে (Business Idea)।

আরও পড়ুন-পরীক্ষার্থীদের জন্য সুখবর! কবে থেকে শুরু হচ্ছে জয়েন্ট বোর্ডের মাধ্যমে ইঞ্জিনিয়ারিং পরীক্ষার আবেদনপত্র পূরণ?

চক তৈরির ব্যবসা

চক তৈরির ব্যবসা একটি এমন ধরনের ব্যবসা, যেখানে শুরুতে খুব কম টাকার প্রয়োজন হয়। ঘরে বসেই খুব সহজে শুরু করা যাবে এই ব্যবসা। চকের প্রয়োজন হয় প্রায় সব স্কুল, কলেজেই। এর ফলে সবসময় চকের চাহিদা রয়েছে। চক তৈরি করার জন্য বেশি উপকরণের দরকার হয় না। চক তৈরির ব্যবসা শুরু করার জন্য শুধুমাত্র ১০,০০০ টাকার প্রয়োজন হয়। এই টাকায় সাদা চকের সঙ্গে সঙ্গে রঙিন চকও তৈরি করা যায়। মূলত চক তৈরি করার প্রধান উপকরণ হল প্লাস্টার অফ প্যারিস (Plaster Of Paris)। এই দিয়েই চক তৈরি করা হয়। প্লাস্টার অফ প্যারিস সাধারণত সাদা রঙের একটি পাউডার। এটি এক ধরনের মাটি, যা জিপসাম (Gypsum) নামের পাথর থেকে তৈরি করা হয়।

টিপ তৈরির ব্যবসা

বর্তমানে বাজারে টিপের চাহিদা বিশাল পরিমাণে বেড়ে গিয়েছে। প্রথমে শুধু বিবাহিত মহিলারাই টিপ পরতেন। কিন্তু এখন প্রায় সব বয়সের মেয়েরাই নিজেদের কপালে টিপ লাগান। এটি এখন একটা ফ্যাশন ট্রেন্ড, নিজেদের জামা-কাপড়ের সঙ্গে ম্যাচিং করে টিপ পরা। শুধুমাত্র ভারতেই নয়, বিদেশি মহিলারাও এখন টিপ পরা শুরু করে দিয়েছেন। এর ফলে টিপের চাহিদা খুব বেড়ে গিয়েছে। টিপ তৈরি করার ব্যবসা শুরু করার জন্য মাত্র ১২,০০০ টাকা বিনিয়োগ করলেই হয়। ঘরে বসেই শুরু করা যাবে এই টিপ তৈরির ব্যবসা। সবসময় চাহিদা থাকার জন্য এই ব্যবসায় ভালো আয় করার সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন-মানুষের মাংস খেলে নাকি সারবে মাথার রোগ ! আমেরিকায় গ্রেফতার ‘নরখাদক’

এনভেলপ তৈরির ব্যবসা

এনভেলপ তৈরির ব্যবসা একটি খুবই সহজ এবং সস্তা ব্যবসা। এটি কাগজ বা অন্যান্য কাগজের বোর্ড দিয়েও তৈরি করা যায়। প্যাকেজিংয়ের কাজে এই এনভেলপ সবথেকে বেশি ব্যবহার করা হয়। এই এনভেলপ তৈরির ব্যবসা যদি ঘরেই শুরু করা হয় তাহলে প্রায় ১০,০০০ টাকা থেকে ৩০,০০০ টাকার দরকার হয়। কিন্তু যদি এনভেলপ তৈরির জন্য মেশিনের ব্যবহার করা হয় তাহলে প্রায় ২,০০,০০০ টাকা থেকে ৫,০০,০০০ টাকার দরকার হয়। সবসময় এনভেলপের চাহিদা থাকার জন্য এই ব্যবসাতেও ভালো আয় করার সম্ভাবনা রয়েছে।

Published by:Siddhartha Sarkar
First published:

Tags: Business idea, Business Opportunity

পরবর্তী খবর