• Home
  • »
  • News
  • »
  • business
  • »
  • Bank Of Baroda Q2 Results: প্রকাশ্যে পরিসংখ্যান, দ্বিতীয় ত্রৈমাসিকে নেট ইন্টারেস্ট ইনকাম বাড়ল ব্যাঙ্ক অফ বরোদার

Bank Of Baroda Q2 Results: প্রকাশ্যে পরিসংখ্যান, দ্বিতীয় ত্রৈমাসিকে নেট ইন্টারেস্ট ইনকাম বাড়ল ব্যাঙ্ক অফ বরোদার

File Photo

File Photo

Bank of Baroda Q2 Results: এই বছরের দ্বিতীয় কোয়ার্টারে ব্যাঙ্ক অফ বরোদার নেট ইন্টারেস্ট ইনকাম বেড়েছে প্রায় ২.১১ শতাংশ।

  • Share this:

#নয়াদিল্লি: সম্প্রতি সামনে এসেছে ব্যাঙ্ক অফ বরোদার (Bank of Baroda) দ্বিতীয় কোয়ার্টারের রেজাল্ট। সেখানে দেখা যাচ্ছে যে ব্যাঙ্ক অফ বরোদার নেট ইন্টারেস্ট ইনকাম কিছুটা বেড়েছে। নেট ইন্টারেস্ট ইনকাম বাড়ার ফলে সেটা হয়েছে ৭,৫৬৬ কোটি টাকা। আগের বছর নেট ইন্টারেস্ট ইনকামের পরিমাণ ছিল ৭,৪১০ কোটি টাকা। অর্থাৎ এই বছরের দ্বিতীয় কোয়ার্টারে নেট ইন্টারেস্ট ইনকাম বেড়েছে প্রায় ২.১১ শতাংশ (Bank Of Baroda Q2 Results)।

ব্যাঙ্ক অফ বরোদার তরফে বুধবার একটি রিপোর্ট প্রকাশ করা হয়েছে। সেই রিপোর্টে দেখা যাচ্ছে যে এই বছরের ৩০ সেপ্টেম্বর শেষ হওয়া দ্বিতীয় কোয়ার্টারে ব্যাঙ্ক অফ বরোদার নেট প্রফিটের পরিমাণ বেড়েছে। ব্যাঙ্ক অফ বরোদার সেই স্ট্যান্ডঅ্যালোন নেট প্রফিটের পরিমাণ ২,০৮৭.৮৫ কোটি টাকা। আগের বছরে ব্যাঙ্ক অফ বরোদার এই স্ট্যান্ডঅ্যালোন নেট প্রফিটের পরিমাণ ছিল ১৬৭৮,৬ কোটি টাকা।

আরও পড়ুন- ১০ হাজার দিয়ে ঘরে আসবে ১৬ লক্ষ টাকা ! এক নজরে দেখে নিন পোস্ট অফিসের একটি দুর্দান্ত স্কিম

এই বছরের দ্বিতীয় কোয়ার্টারে ব্যাঙ্ক অফ বরোদার নেট ইন্টারেস্ট ইনকাম বেড়েছে প্রায় ২.১১ শতাংশ। এই খবরটি সামনে আসার পর ব্যাঙ্ক অফ বরোদার শেয়ারের গ্রাফ হয়েছে নিম্নমুখী। এর ফলে ব্যাঙ্ক অফ বরোদার শেয়ারের মুল্য ৫ শতাংশ কমে হয়েছে ১০১.১৫ টাকা। ব্যাঙ্ক অফ বরোদার এই বছরের দ্বিতীয় কোয়ার্টারের অপারেটিং প্রফিটের পরিমাণ ৫,৬৭০ কোটি টাকা। কিন্তু আগের বছরেই এটি ৫ শতাংশ হারে বৃদ্ধি পেয়েছিল। যার ফলে তার পরিমাণ ছিল প্রায় ৫,৩৬১ কোটি টাকা। সুতরাং আগের বছরের তুলনায় এই বছর ব্যাঙ্ক অফ বরোদার প্রফিটের পরিমাণ খুব একটা বৃদ্ধি পায়নি।

আরও পড়ুন- Investment Tips: ১৪,৫০০ টাকা জমা করে পাওয়া যেতে পারে প্রায় ২৩ কোটি টাকা; কাজে আসুক SIP

২০২২ আর্থিক বর্ষের দ্বিতীয় কোয়ার্টারে ব্যাঙ্ক অফ বরোদার নন পারফর্মিং অ্যাসেট কমে হয়েছে ৫৯,৫০৪ কোটি টাকা। আগের বছরেই ব্যাঙ্ক অফ বরোদার নন পারফর্মিং অ্যাসেটের পরিমাণ ছিল ৬৫,৬৯৮ কোটি টাকা। আগের বছরে ব্যাঙ্ক অফ বরোদার গ্রস নেট পারফর্মিং অ্যাসেটের রেশিও ৯.১৪ শতাংশ হারে বাড়লেও এই বছরের দ্বিতীয় কোয়ার্টারে ব্যাঙ্ক অফ বরোদার গ্রস নন পারফর্মিং অ্যাসেটের রেশিও বেড়েছে ৮.১১ শতাংশ। আগের বছরের তুলনায় সব ক্ষেত্রেই ব্যাঙ্ক অফ বরোদার আয়ের পরিমাণ বেশ কিছুটাই কমেছে। আগের বছরে যে হারে ব্যাঙ্ক অফ বরোদার আয়ের পরিমাণ বেড়েছিল, সেই একই হারে এই বছরের দ্বিতীয় কোয়ার্টারে ব্যাঙ্ক অফ বরোদার আয় তেমন বাড়েনি। আগের বছরের তুলনায় সেই আয়ের পরিমানের সংখ্যা বেশি হলেও, শতাংশের দিক থেকে সেই হারে ব্যাঙ্ক অফ বরোদার আয় তেমন বাড়েনি। যার সরাসরি প্রভাব পড়েছে ব্যাঙ্ক অফ বরোদার শেয়ারের ওপর।

Published by:Siddhartha Sarkar
First published: