Home /News /birbhum /
Birbhum: দুঃসাহসিক কান্ড! আধিকারিকের মাথায় পিস্তল ঠেকিয়ে রেকর্ড করানোর হুমকি!

Birbhum: দুঃসাহসিক কান্ড! আধিকারিকের মাথায় পিস্তল ঠেকিয়ে রেকর্ড করানোর হুমকি!

title=

বীরভূমের বিভিন্ন এলাকায় জমি দখল করার অভিযোগ রয়েছে জমি মাফিয়াদের বিরুদ্ধে। তবে এবার এই মাফিয়ারা খোদ আধিকারিকের মাথায় পিস্তল ঠেকিয়ে রেকর্ড করানোর হুমকি দেবেন তা অবিশ্বাস্য।

  • Share this:

    #বীরভূম : বীরভূমের বিভিন্ন এলাকায় জমি দখল করার অভিযোগ রয়েছে জমি মাফিয়াদের বিরুদ্ধে। তবে এবার এই মাফিয়ারা খোদ আধিকারিকের মাথায় পিস্তল ঠেকিয়ে রেকর্ড করানোর হুমকি দেবেন তা অবিশ্বাস্য। অবিশ্বাস্য হলেও এমন ঘটনাটি শুক্রবার ঘটেছে বীরভূমের ভূমি ও ভূমি সংস্কার দফতরে। ওই দফতরের আধিকারিক সঞ্জয় রায়ের ঘরে ঢুকে তার মাথায় পিস্তল ঠেকায় দুই দুষ্কৃতী এবং তিন দিনের মধ্যে জমি রেকর্ড করে দেওয়ার হুমকি দেন। দফতরের আধিকারিকের মাথায় এইভাবে বন্দুক থেকে কাজ হাতিয়ে নেওয়ার যে ঘটনা ঘটেছে সেই ঘটনায় রীতিমতো আতঙ্কিত হয়ে পড়েছেন অফিসের অন্যান্য কর্মচারীরা। ঘটনায় আতঙ্কিত ওই অফিসার। অন্যদিকে এমন ঘটনার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে আসে এবং তদন্ত শুরু করেছে। ওই অফিসের আশেপাশে থাকা সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে দুষ্কৃতীদের সনাক্ত করার কাজ চালানো হচ্ছে বলে জানা যাচ্ছে পুলিশ সূত্রে।

    শুক্রবার বিকাল বেলায় এই অপ্রীতিকর ঘটনাটি ঘটেছে বোলপুরের কালীমোহনপল্লীতে যে ভূমি ও ভূমি সংস্কার দফতর রয়েছে সেখানেই। ওই দফতরের আধিকারিক যখন নিজের ঘরে বসে কাজ করছিলেন সেই সময় তার ঘরে সটান দুই দুষ্কৃতী ঢুকে যান বলে অভিযোগ। এরপর ওই দুই দুষ্কৃতী দু'দিক দিয়ে ওই আধিকারিকের মাথায় দুটি পিস্তল ঠেকান।

    আরও পড়ুন: মহঃবাজারেও হানা ইডি আধিকারিকদের, শেষমেষ কি এল হাতে!

    বেরিয়ে যাওয়ার সময় তারা একটি কাগজ সেখানে রেখে দিয়ে বলেন তিন দিনের মধ্যে এই জমির রেকর্ড তৈরি করে দিতে হবে। এমনিতেই বিভিন্ন এলাকায় মালিকের অজান্তেই অন্যের নামে জমির রেকর্ড হওয়ার অভিযোগ উঠতে দেখা যায়। এরপর এদিনের এই ঘটনার পরিপ্রেক্ষিতে জমিজমা নিয়ে নানা প্রশ্ন উঠতে শুরু করেছে।

    আরও পড়ুন: রেলের নোটিশে ব্যবসায়ীরা নিজেরাই ভেঙে ফেললেন দোকান! ভবিষ্যৎ অনিশ্চিত!

    পাশাপাশি এমন পরিস্থিতি হলে আধিকারিকরাও কীভাবে কাজ করবেন তা নিয়েও উঠছে প্রশ্ন। এদিনের এই ঘটনার পরিপ্রেক্ষিতে ওই দফতরের আধিকারিক সঞ্জয় রায় সরাসরি কিছু বলতে না চাইলেও এমন ঘটনার প্রত্যক্ষদর্শী আরেক কর্মী জানিয়েছেন, পুরো বিষয়টি তিনি চাক্ষুস করেছেন এবং তারপর থেকেই আতঙ্কিত রয়েছেন অফিসের প্রতিটি কর্মচারী।

    Madhab Das
    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Birbhum, Bolpur

    পরবর্তী খবর