Home /News /birbhum /
Birbhum News : রেলের নোটিশে ব্যবসায়ীরা নিজেরাই ভেঙে ফেললেন দোকান! ভবিষ্যৎ অনিশ্চিত!

Birbhum News : রেলের নোটিশে ব্যবসায়ীরা নিজেরাই ভেঙে ফেললেন দোকান! ভবিষ্যৎ অনিশ্চিত!

দোকান [object Object]

Birbhum News: ৪০ বছরের পুরোনো দোকান। কারও ৪ বছরের। রেলের জমিতে থাকা দোকান নিজেরাই ভেঙে দিলেন দোকানদাররা! কিন্তু এর পর সংসার চলবে কী করে? উত্তর নেই!

  • Share this:

    #বীরভূম: কেউ ৪০ বছর কেউ আবার চার বছর, এই ভাবেই ব্যবসা চালাচ্ছিলেন রেলের জায়গায়। তবে সম্প্রতি দেশের প্রতিটি কোনায় কোনায় রেলের জায়গা দখল করে যারা ব্যবসা অথবা বসবাস করেছেন তাদের উচ্ছেদের নির্দেশ দেওয়া হয়েছে। সেই মতো নোটিশ পেয়েছেন রবিউল, নজরুলেরাও। রেলের এই নোটিশ পাওয়ার পর তাঁরা বিক্ষোভ অথবা আন্দোলনে শামিল না হয়ে নিজেদের দোকান নিজেরাই তুলে নিয়েছেন। কিন্তু ভবিষ্যৎ নিয়ে একেবারে অনিশ্চয়তায় ভুগছেন তাঁরা।

    রেলের জায়গায় এভাবে দীর্ঘদিন ধরে ব্যবসা চালানো নজরুল বা রবিউলরা হলেন বীরভূমের রাজগ্রাম এলাকার বাসিন্দা। তাঁরা রাজগ্রাম রেলস্টেশনের রেলগেটের কাছে দীর্ঘদিন ধরে ব্যবসা চালাচ্ছিলেন। কিন্তু সম্প্রতি রেলের নোটিশের কারণে তাঁরা নিজেদের ব্যবসা তুলে নেন। এখন এই পরিস্থিতিতে কীভাবে তাঁদের সংসার চলবে এই নিয়েই দুশ্চিন্তায় দিন কাটছে।

    তাঁদের তরফ থেকে জানানো হয়েছে, দিন কয়েক আগে তাঁদের এক ব্যবসায়ীর কাছে নোটিশ দেওয়া হয় তাঁর দোকানটি তুলে নেওয়ার জন্য। প্রথম দিকে তাঁরা ভেবেছিলেন হয়তো ওই দোকানদারকেই তাঁর দোকান তুলে নেওয়ার কথা বলা হয়েছে। কিন্তু পরে জানা যায় এই রেল গেটের সামনে যত দোকান রয়েছে সবই তুলে নিতে হবে। এমনটা জানতে পারার পর তাঁরা নিজেরাই সেই দোকান তুলে নেন।

    আরও পড়ুন: মালিকের খোঁজে হাপাতালে কুকুর! দেখা না পেয়ে, ভয়াবহ কাণ্ড ঘটালো সারমেয়!

    তবে দোকান তুলে নিলেও তাঁদের তরফ থেকে জানানো হয়েছে, দীর্ঘদিন ধরে এই দোকান চালানোর পরিপ্রেক্ষিতেই তাঁদের সংসার চলত, ছেলেমেয়েদের পড়াশোনা চলত। এখন দোকান উঠে যাওয়াই তারা কি করবেন তা নিয়েই চিন্তিত। কীভাবে চলবে তাঁদের সংসার, কীভাবে চলবে ছেলেমেয়েদের পড়াশোনা! এই পরিস্থিতিতে তাঁরা সরকারের কাছেই সাহায্য প্রার্থনা করেছেন। যদিও এখনও তাঁদের এই পরিস্থিতির দিকে তাকিয়ে কেউ কোনও টু শব্দ করেননি বলে দাবি।

    Madhab Das

    Published by:Piya Banerjee
    First published:

    Tags: Birbhum, Birbhum news

    পরবর্তী খবর