Home /News /birbhum /
Mayurakshi Express Train: বড় খবর! রেললাইনের কাজের জেরে বন্ধ থাকছে ময়ূরাক্ষী এক্সপ্রেস! জেনে নিন বিশদে

Mayurakshi Express Train: বড় খবর! রেললাইনের কাজের জেরে বন্ধ থাকছে ময়ূরাক্ষী এক্সপ্রেস! জেনে নিন বিশদে

সিউড়ি স্টেশন

সিউড়ি স্টেশন

নন ইন্টারলকিং কাজের জেরে ছয় দিনের জন্য বন্ধ থাকবে ময়ূরাক্ষী এক্সপ্রেস। এই নন ইন্টারলকিং কাজ চলবে ব্যান্ডেল, আদি সপ্তগ্রাম এবং মগরা স্টেশনে।

  • Share this:

    #বীরভূম: নন ইন্টারলকিং কাজের জন্য ছয় দিনের জন্য বন্ধ থাকবে ময়ূরাক্ষী এক্সপ্রেস। এই নন ইন্টারলকিং কাজ চলবে ব্যান্ডেল, আদি সপ্তগ্রাম এবং মগরা স্টেশনে। চার দিনের জন্য নন ইন্টারলকিং কাজ চলার কারণে পুরোপুরি ভাবে বন্ধ থাকছে ময়ূরাক্ষী এক্সপ্রেস।

    ময়ূরাক্ষী এক্সপ্রেস প্রতিদিন হাওড়া থেকে দুমকা এবং দুমকা থেকে হাওড়া যাতায়াত করে থাকে। আগে এই ট্রেনটি ময়ূরাক্ষী ফাস্ট প্যাসেঞ্জার নামে হাওড়া থেকে রামপুরহাট এবং রামপুরহাট থেকে হাওড়া যাতায়াত করতো। পরে এর যাত্রাপথ বাড়িয়ে করা হয় দেওঘর থেকে হাওড়া এবং হাওড়া থেকে দেওঘর। পরে আবারও এর যাত্রাপথ বাড়ানো হয় দুমকা পর্যন্ত। এই ট্রেনটি বীরভূমের একাংশের গণপরিবহনের মেরুদন্ড হওয়ার কারণে, টানা কয়েকদিন বন্ধ থাকায় স্বাভাবিকভাবে অসুবিধার সম্মুখীন হবেন নিত্যযাত্রীরা।

    আরও পড়ুন- এ যেন রাজপ্রাসাদ! কেমন হল ভুবন বাদ্যকরের নতুন বাড়ি? দেখুন অন্দর মহলের ছবি...

    পূর্ব রেলের পক্ষ থেকে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, উপরোক্ত তিনটি স্টেশনে নন ইন্টারলকিং-এর কাজ চলার কারণে ১৩০৪৫ হাওড়া থেকে দুমকা ময়ূরাক্ষী এক্সপ্রেস ২৬ মে থেকে ৩০ মে পর্যন্ত বন্ধ থাকবে। অন্যদিকে, ১৩০৪৬ দুমকা থেকে হাওড়া এক্সপ্রেস ২৭ মে থেকে ৩১ মে পর্যন্ত বন্ধ থাকবে। সপ্তাহান্তে ময়ূরাক্ষী এক্সপ্রেস দীর্ঘ দিনের জন্য বন্ধ থাকার কারণে সিউড়ি এবং তার পার্শ্ববর্তী এলাকার বাসিন্দারা অসুবিধার সম্মুখীন হবেন বলে দাবি করেছেন।

    আরও পড়ুন- ক্ষুদে পড়ুয়াদের শিক্ষার মান বাড়াতে অভিনব উদ্যোগ! সিউড়িতে আয়োজিত হল শিখন মেলা

    প্রিয়া দাস নামে সিউড়ির এক বাসিন্দা জানিয়েছেন, আগামী শনিবার তাদের কলকাতা যাওয়ার কথা ছিল। কিন্তু ময়ূরাক্ষী এক্সপ্রেস বন্ধ থাকার বিজ্ঞপ্তি জানতে পেরে তাদের পরিকল্পনায় বেশকিছু রদবদল করতে হচ্ছে। এখন তাদের ট্রেন ধরার জন্য যেতে হবে আহমেদপুর অথবা সাঁইথিয়া। কারণ সকালে কলকাতা যাওয়ার জন্য একমাত্র ভরসা ময়ূরাক্ষী এক্সপ্রেস। সকালে কলকাতা, হাওড়া অথবা পার্শ্ববর্তী অন্যান্য জায়গায় যাওয়ার জন্য একইভাবে সিউড়ি ছাড়াও দুবরাজপুর এবং সংলগ্ন এলাকার বাসিন্দাদের এই কয়েকটি দিন অসুবিধার সম্মুখীন হতে হবে বলে দাবি করেছেন।

    প্রসঙ্গত, এই ট্রেনটি বাতিল হওয়ার কারণে, যে সকল যাত্রীদের আগে থেকে রিজার্ভেশন করা রয়েছে তারা রেলের টিকিট বাতিল করলে নিয়ম অনুসারে তাদের টাকা ফিরে পাবেন বলে জানা যাচ্ছে রেল সূত্রে।

    Madhab Das
    Published by:Samarpita Banerjee
    First published:

    Tags: Birbhum, Mayurakshi fast passenger, Siuri, Train Cancelled

    পরবর্তী খবর