Home /News /birbhum /
Birbhum news: নাবালক ছেলের হাতে ফোন, সাড়ে চার লাখ টাকা খোয়ালেন সিউড়ির ব্যক্তি

Birbhum news: নাবালক ছেলের হাতে ফোন, সাড়ে চার লাখ টাকা খোয়ালেন সিউড়ির ব্যক্তি

title=

Birbhum news: এক ধাক্কায় এই ব্যক্তির অ্যাকাউন্ট থেকে উধাও প্রায় সাড়ে চার লাখ টাকা।

  • Share this:

    মাধব দাস, বীরভূম : বর্তমানে দেশের বিপুল সংখ্যক মানুষ ব্যাংকের উপর নির্ভরশীলতা কমিয়ে এটিএম কার্ড অথবা বিভিন্ন ডিজিটাল প্লাটফর্ম ব্যবহার করে আর্থিক লেনদেন করছেন। এটিএম কাউন্টার অথবা এই সকল ডিজিটাল প্লাটফর্ম ব্যবহার করার ফলে সাধারণ আর্থিক লেনদেনের ক্ষেত্রে দ্রুততার সঙ্গে কাজ করতে পারছেন।

    এরই মাঝে প্রতারকরা ফাঁদ পেতে বসে থাকছে সাধারণ মানুষদের থেকে টাকা-পয়সা হাতিয়ে নেওয়ার। ঠিক সেই ঘটনারই পুনরাবৃত্তি ঘটল বুধবার। এবার এক ধাক্কায় এক ব্যক্তির অ্যাকাউন্ট থেকে উধাও হয়ে গেল প্রায় সাড়ে চার লক্ষ টাকা।

    এমন বড় ধরনের প্রতারণার ঘটনাটি ঘটেছে বীরভূমের খয়রাশোল থানার অন্তর্গত উপর কেনান গ্রামের উজ্জ্বল মন্ডল নামে এক ব্যক্তির অ্যাকাউন্ট থেকে।

    আরও পড়়ুন- বোমা, গুলি নয়! বস্তা ভর্তি এমন জিনিস গাড়িতে দেখে হা হয়ে গেল পুলিশ

    তিনি জানিয়েছেন, ব্যাঙ্ক অ্যাকাউন্টের সঙ্গে সংযুক্ত থাকা মোবাইল নম্বরটি নাবালক ছেলের কাছে ছিল। সেই সময় কেউ একজন সেই নম্বরে ফোন করেন এবং বলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি প্রকল্প থেকে টাকা পাঠাচ্ছেন। টাকা পাঠানোর জন্য অ্যাকাউন্ট নম্বর লাগবে।

    টাকা আসার কথা শুনে ওই ব্যক্তির নাবালক ছেলে প্রথমে একটি ব্যাংকের অ্যাকাউন্ট নম্বর দেয়। সেই অ্যাকাউন্ট নম্বর দেওয়ার পর মোবাইল নম্বরে একটি ওটিপি আসে। কিছুক্ষণ পর পুনরায় অন্য কোনও অ্যাকাউন্ট আছে কিনা তা জিজ্ঞেস করা হয়। তখন ওই নাবালক ছেলেটি আরও একটি ব্যাংকের অ্যাকাউন্ট নম্বর দেয়। এর পর ফের একটি ওটিপি আসে।

    পরপর দুবার ওটিপি আসার পর যখন উজ্জ্বল বাবু জানতে পারেন বিষয়টি, তখন তাঁর সন্দেহ হয়। তিনি অ্যাকাউন্ট ব্যালেন্স চেক করে দেখেন, দুটি অ্যাকাউন্ট থেকে প্রায় সাড়ে চার লক্ষ টাকা উধাও হয়ে গিয়েছে।

    আরও পড়ুন- সাংঘাতিক! হাসপাতালে ওয়ার্ডের মধ্যেই ভাঙল আস্ত মদের বোতল, তারপর?

    এর পরই তাঁদের মাথায় হাত পড়ে যায়। তড়িঘড়ি তাঁরা খয়রাশোল থানায় গিয়ে একটি লিখিত অভিযোগ দায়ের করেন। সেখানে লিখিত অভিযোগ দায়ের করার পাশাপাশি সন্ধ্যার সময় তাঁরা আসেন সিউড়ির সাইবার সেল পুলিশ স্টেশনে। সেখানে তাঁরা পুনরায় আরও একটি অভিযোগ দায়ের করেন।

    First published:

    Tags: Cyber Fraud, Siuri

    পরবর্তী খবর