Home /News /birbhum /
Birbhum: বীরভূমে হানা ইডির! তালা ভেঙে ব্যবসায়ীর বাড়িতে আধিকারিকরা

Birbhum: বীরভূমে হানা ইডির! তালা ভেঙে ব্যবসায়ীর বাড়িতে আধিকারিকরা

title=

এসএসসি দুর্নীতি কাণ্ডে পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতা মুখোপাধ্যায়ের ইডির হাতে গ্রেপ্তার হওয়ার পর উঠে এসেছে একের পর এক চাঞ্চল্যকর তথ্য।

  • Share this:

    #বীরভূম : এসএসসি দুর্নীতি কাণ্ডে পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতা মুখোপাধ্যায়ের ইডির হাতে গ্রেপ্তার হওয়ার পর উঠে এসেছে একের পর এক চাঞ্চল্যকর তথ্য। অর্পিতা মুখোপাধ্যায়ের দুটি ফ্ল্যাট থেকে প্রায় ৫০ কোটি টাকা উদ্ধার হওয়ার পাশাপাশি নাম জড়িয়েছে বীরভূমের। বীরভূমের একাধিক জায়গায় পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতা মুখোপাধ্যায়ের নামে ও বেনামে একাধিক সম্পত্তির হদিশ পাওয়া গিয়েছে। এর মধ্যে অন্যতম একটি বাড়ি হল অপা। এসবের পর এবার বুধবার সকাল থেকে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা হানা দিল বীরভূমের আনাচে-কানাচে। প্রথমেই এই তদন্তকারী সংস্থার আধিকারিকরা বোলপুরে হানা দেয় এবং পরে সিউড়িতে ও নানুরে তাদের হানা দিতে দেখা যায়। নানুরের তৃণমূল নেতা তথা পূর্ত কর্মাধ্যক্ষ কেরিম খানের বাড়িতে হানা দিয়েছে এই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা।

    অন্যদিকে সিউড়িতে এক ব্যবসায়ী টুলু মন্ডলের বাড়িতেও হানা দিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডির আধিকারিকরা সিউড়ি পৌঁছে প্রথমে ওই ব্যবসায়ীর সিউড়ির সুভাষপল্লীতে থাকা ডালিলা ভবন নামে একটি বাড়িতে হানা দেন। সেখানে বেশ কিছুক্ষণ ধরে তারা তল্লাশি চালানোর পর পৌঁছে যান ওই ব্যবসায়ীর সুভাষপল্লীর আর এক বাড়িতে।

    আরও পড়ুনঃ বিনামূল্যে মেয়েদের ক্যারাটে প্রশিক্ষণ দিয়ে নজির পুলিশকর্মীর

    যেখানে বাড়িটি তালাবদ্ধ অবস্থায় থাকলে প্রথমে তালা খুলতে পারেননি আধিকারিকরা। এরপর একজন ব্যক্তিকে তালা খোলার জন্য আনা হয় এবং সেই তালা ভেঙ্গে ওই বাড়িতে প্রবেশ করেছেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার ছয়টির বেশি গাড়ি এদিন এসে পৌঁছেছে সিউড়িতে।

    আরও পড়ুনঃ প্রাকৃতিক দুর্যোগে ফসলের ক্ষতি! ক্ষতিপূরণ পাওয়ার উপায় বাতলাতে প্রচারে নামল ট্যাবলো

    তাদের নিরাপত্তার জন্য তাদের ঘিরে রেখেছেন কেন্দ্রীয় বাহিনীর জাওয়ানরা। একের পর এক বাড়িতে এইভাবে তল্লাশি চলার পরিপ্রেক্ষিতে স্বাভাবিকভাবেই এলাকার বাসিন্দাদের মধ্যে তৈরি হয়েছে চরম কৌতূহল। দেখার বিষয় এই তল্লাশির পরিপ্রেক্ষিতে এখন নতুন কিছু কেন্দ্রীয় এই তদন্তকারী সংস্থার হাতে আসে কিনা!

    Madhab Das
    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Arpita Mukherjee, Birbhum, Partha Chatterjee

    পরবর্তী খবর