Home /News /birbhum /
Birbhum News : বাবা হেফাজতে! বাড়ির বড় দায়িত্ব নিলেন অনুব্রত মণ্ডলের মেয়ে সুকন্যা!

Birbhum News : বাবা হেফাজতে! বাড়ির বড় দায়িত্ব নিলেন অনুব্রত মণ্ডলের মেয়ে সুকন্যা!

অনুব্রত [object Object]

Birbhum News :  হেফাজতে অনুব্রত মণ্ডল! তাই বলে কী আটকে থাকবে তাঁর ইচ্ছে! এবার বাড়ির এত বড় দায়িত্ব নিজেই নিলেন মেয়ে সুকন্যা! জানুন

  • Share this:

    #বীরভূম : বীরভূমের দাপুটে তৃণমূল নেতা অনুব্রত মণ্ডল এখন সিবিআই হেফাজতে। গরু পাচার কাণ্ডে যুক্ত থাকার অভিযোগে তাকে গত সপ্তাহের বৃহস্পতিবার সিবিআই বাড়ি থেকে গ্রেফতার করে। তার এই গ্রেফতার হওয়ার আগেই দেখা গিয়েছিল তার বাড়ির ছাদে একটি প্যান্ডেল। সেই প্যান্ডেল কেন করা হয়েছে তা নিয়ে প্রথম থেকেই প্রত্যেকের মধ্যে ছিল কৌতূহল। সেই প্যান্ডেল প্রসঙ্গে তার গ্রেফতার হওয়ার দিনে জানা যায়, হোম যজ্ঞের আয়োজনের জন্য এই প্যান্ডেল করা হয়েছিল।

    অনুব্রত মণ্ডলের গ্রেফতার হওয়ার পর দিন দেখা যায় সেই প্যান্ডেল খোলার কাজ শুরু হয়েছে। স্থানীয় সূত্রে জানা গিয়েছিল, অনুব্রত মণ্ডলের গ্রেফতার হওয়ার পরিপ্রেক্ষিতে বাতিল হচ্ছে হোম যজ্ঞের অনুষ্ঠান। সেই মতো প্যান্ডেল খুলে ফেলার কাজ শুরু করেন প্যান্ডেল কর্মীরা। পরে শনিবার রাতে জানতে পারা যায় এই হোম যজ্ঞের দায়িত্ব নিচ্ছেন অনুব্রত মণ্ডলের নিয়ে সুকন্যা মণ্ডল। তার দায়িত্ব নেওয়ার পর ফের প্যান্ডেল বাঁধার কাজ শুরু হয় এবং সোমবার নির্ধারিত সময়ে শুরু হয় সেই হোম যজ্ঞ।

    এদিন এই হোম যজ্ঞ অনুষ্ঠানে বাইরের কোনও ব্যক্তিদের প্রবেশের উপর কড়া নিষেধাজ্ঞা জারি রয়েছে অনুব্রত মণ্ডলের বাড়িতে। এই হোম যজ্ঞ অনুষ্ঠানে অনুব্রত মণ্ডলের পরিবারের সদস্যরা উপস্থিত থাকার পাশাপাশি হাতে গোনা কয়েকজন তৃণমূল কর্মী সমর্থকের আগমণ লক্ষ্য করা যায়। মূলত কড়া নিরাপত্তা বেষ্টনীর মধ্য দিয়েই এই হোম যজ্ঞের অনুষ্ঠান আয়োজিত হচ্ছে। হাতেগোনা কয়েকজন তৃণমূল কর্মী সমর্থকরা ছাড়াও এই হোম যজ্ঞ অনুষ্ঠানে উপস্থিত রয়েছেন নানুর বিধানসভার বিধায়ক বিধান চন্দ্র মাঝি, লাভপুর বিধানসভার বিধায়ক অভিজিৎ সিংহ এবং বোলপুর লোকসভা কেন্দ্রের সাংসদ অসিত মাল। এছাড়াও বোলপুরের তৃণমূলের দলীয় কার্যালয়ে যে কালীমন্দির রয়েছে সেখান থেকে এদিন দেখা যায় অনুব্রত মণ্ডলের বাড়িতে কালীপুজোর বিশেষ ভোগ আনতে।

    পারিবারিক সূত্রে জানা যাচ্ছে প্রতি বছর শ্রাবণ মাসের শেষ সোমবার অনুব্রত মণ্ডলের বাড়িতে এই হোম যজ্ঞের আয়োজন করা হয়ে থাকে। সেই মতো এই হোম যজ্ঞের আয়োজন এই বছরও করা হয়। তবে প্রথম দিকে এই অনুষ্ঠান বাতিল হয়ে যায় অনুব্রত মণ্ডলের গ্রেফতারির কারণে। যদিও পরে তার মেয়ে দায়িত্ব নেওয়ার ফলে অনুষ্ঠানটি আয়োজিত হয়।

    আরও পড়ুন: এবার দুর্গা পুজোয় রানাঘাটে আসছে গুপী গাইন ও বাঘা বাইন! জানলে অবাক হবেন

    তবে এই হোম যজ্ঞের আয়োজন কার নামে করা হচ্ছে অথবা এখানে হোম যজ্ঞের জন্য কি কি উপকরণ রয়েছে তা সম্পর্কে এখনও কিছু জানা যায়নি। এই বিষয়ে গতকাল তৃণমূল নেতা গদাধর হাজরা জানিয়েছিলেন, কি কি থাকবে তা বলতে পারবেন সুকন্যা অর্থাৎ অনুব্রত মণ্ডলের মেয়ে। অন্যদিকে কার নামে এই হোম যজ্ঞের আয়োজন তা তিনি বলতে রাজি হননি এবং জানিয়েছিলেন, হতে পারে অনুব্রত মণ্ডলের মঙ্গল কামনায়, হতে পারে তৃণমূলের মঙ্গল কামনায় অথবা হতে পারে এই স্বাধীনতা দিবসের দিন দেশের শহীদদের জন্য।

    Madhab Das

    Published by:Piya Banerjee
    First published:

    Tags: Anubrata Mondal, Birbhum news

    পরবর্তী খবর