Home /News /birbhum /
Pathetic Road Condition|| অর্ধনির্মিত রেল ওভারব্রিজ, মরণফাঁদ সিউড়ির হাটজন বাজারের রাস্তা, ভয়াবহ পরিস্থিতি

Pathetic Road Condition|| অর্ধনির্মিত রেল ওভারব্রিজ, মরণফাঁদ সিউড়ির হাটজন বাজারের রাস্তা, ভয়াবহ পরিস্থিতি

title=

Birbhum Pathetic Road Condition: সিউড়ির গুরুত্বপূর্ণ একটি রাস্তা হল হাটজানবাজার এলাকার উপর দিয়ে যাওয়া রাজ্য সড়ক।

  • Share this:

    #বীরভূম: সিউড়ির গুরুত্বপূর্ণ রাস্তা হাটজানবাজার এলাকার ওপর দিয়ে যাওয়া রাজ্য সড়ক। এই রাজ্য সড়কের মাধ্যমে বোলপুর-সহ পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান এবং অন্যান্য জেলাগুলিতে সহজেই পাড়ি দেওয়া যায়। তবে এই রাস্তাটি এখন মরণফাঁদে পরিণত হয়েছে হাটজানবাজারের কাছে অর্ধ নির্মিত রেল ওভারব্রিজের কারণে। চার বছরের বেশি সময় ধরে এই রেল ওভারব্রিজ তৈরি হচ্ছে, তবে এখনও পর্যন্ত তা সম্পূর্ণ হয়নি।

    অর্ধনির্মিত অবস্থায় এই রেল ওভারব্রিজ থাকার ফলে এখানকার যে রাস্তা রয়েছে তা বারংবার নষ্ট হয়ে যাচ্ছে। সম্প্রতি বর্ষায় বৃষ্টি শুরু হওয়ার কারণে এই রাস্তার অবস্থা আরও ভয়ঙ্কর। যে কোনও সময় বড়সড় দুর্ঘটনা ঘটতে পারে বলে আশঙ্কা স্থানীয় বাসিন্দা থেকে পথ চলতি মানুষদের। বীরভূমের সদর শহর সিউড়ি হলেও একাধিক সমস্যা রয়েছে এই শহরে। সম্প্রতি সেই সকল সমস্যার মধ্যে একটি সমস্যার সমাধান হয় সিউড়ি থেকে শিয়ালদহ একটি মেমু এক্সপ্রেস ট্রেন চালু করার পরিপ্রেক্ষিতে। নতুন এই ট্রেন যাতায়াতের ক্ষেত্রে বড় সমস্যা দূর করলেও এই রেল ওভারব্রিজ কবে পুরোপুরিভাবে তৈরি হবে সেই আশাতেই দিন গুণছেন এলাকার বাসিন্দারা।

    আরও পড়ুন: মালাবদল হল, উলু দিলেন মহিলারা, বৃষ্টি চেয়ে ব্যাঙের বিয়ে দিলেন বাসিন্দারা

    এলাকার বাসিন্দারা এবং পথ চলতি মানুষেরা বারবার রেলের এই ঢিলেমি কাজের জন্য আঙুল তুলছেন। পাশাপাশি, প্রশাসনিকভাবে জানা যাচ্ছে, এই রেল ওভারব্রিজ তৈরি করার জন্য যেমন জায়গা চাওয়া হয়েছিল সব দেওয়া হয়েছে। কিন্তু তা সত্বেও এখনও পর্যন্ত এই রেল ওভার ব্রিজের কাজ সম্পূর্ণ না হওয়ায় ক্ষুব্ধ এলাকার বাসিন্দারা।

    আরও পড়ুন: জেলের স্মৃতি অতীত, উপহার সাজিয়ে সন্তানের অপেক্ষায় রাজ-পরীমনি, দেখুন আদুরে ছবি

    অন্যদিকে, সিউড়ি বিধানসভার বিধায়ক বিকাশ রায় চৌধুরী জানিয়েছেন, রাজ্য সরকারের তরফ থেকে এই রাস্তাটি বারংবার তৈরি করে দেওয়া হলেও রেল ওভারব্রিজ এখনও পর্যন্ত সম্পূর্ণ না হওয়ার কারণেই তা নষ্ট হয়ে যাচ্ছে। রেলের এই কাজে ঢিলেমির জন্য ভোগান্তির শিকার হচ্ছেন সাধারণ মানুষ। রেল ওভারব্রিজ তৈরির ক্ষেত্রে ঢিলেমি প্রসঙ্গে জানা গিয়েছে, যে সংস্থাকে এই রেল ওভারব্রিজ নির্মাণের বরাত দেওয়া হয়েছিল তারা কোনও কারণবশত নির্মাণ কাজ অসম্পূর্ণ রেখে পালিয়ে যায়। এখন অন্য কোনও সংস্থাকে বরাত দিয়ে এই কাজ সম্পূর্ণ করা হবে। তবে সেই কাজ কবে শুরু হবে এবং শেষ হবে তা স্পষ্ট ভাবে জানা যায়নি।

    Madhab Das

    Published by:Shubhagata Dey
    First published:

    Tags: Birbhum, Pathetic Road Condition

    পরবর্তী খবর