Home /News /birbhum /
Birbhum: আন্তর্জাতিক স্তরে রবীন্দ্র নৃত্য ও আবৃত্তি প্রথম বীরভূমের তিতাস

Birbhum: আন্তর্জাতিক স্তরে রবীন্দ্র নৃত্য ও আবৃত্তি প্রথম বীরভূমের তিতাস

title=

থাইল্যান্ডের আয়োজিত আন্তর্জাতিক স্তরে ২৯ তম গ্লোবাল প্রতিযোগিতায় রবীন্দ্র নৃত্য এবং আবৃত্তিতে প্রথম স্থান অধিকার করলেন বীরভূমের দুবরাজপুর শহরের তিতাস মুখার্জি।

  • Share this:

    বীরভূম: থাইল্যান্ডের আয়োজিত আন্তর্জাতিক স্তরে ২৯ তম গ্লোবাল প্রতিযোগিতায় রবীন্দ্র নৃত্য এবং আবৃত্তিতে প্রথম স্থান অধিকার করলেন বীরভূমের দুবরাজপুর শহরের তিতাস মুখার্জি। তিতাস দুবরাজপুর শহরের এক নম্বর ওয়ার্ডের বাসিন্দা। সে শ্রী শ্রী সারদেশ্বরি বিদ্যামন্দির ফর গার্লস স্কুলের ষষ্ঠ শ্রেণির ছাত্রী। তার এই স্বীকৃতি জেলা তথা রাজ্যকে আন্তর্জাতিক স্তরে গর্বিত করল। তিতাস গত বছর ডিসেম্বর মাসের ১৮ তারিখ বর্ধমানের টাউন হলে হিন্দুস্তান আর্ট এন্ড মিউজিক সোসাইটির পরিচালনায় আয়োজিত ভারত সংস্কৃতি উৎসবে অংশগ্রহণ করেন। সেখানে এই প্রতিযোগিতা চলে ১০ দিনের জন্য। বর্ধমান ছাড়াও এই প্রতিযোগিতা হয় কলকাতা এবং দেশের বিভিন্ন জায়গায়। হাজার হাজার প্রতিযোগীর মধ্যে তিতাস বর্ধমানে আয়োজিত ভারত সংস্কৃতি উৎসবে রবীন্দ্র নৃত্য এবং আবৃত্তিতে প্রথম স্থান অধিকার করেন। তারপর তাকে বেছে নেওয়া হয় থাইল্যান্ডের ব্যাংককের রাজ মঙ্গলা ইউনিভার্সিটিতে আয়োজিত গ্লোবাল প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য।

     

     

    থাইল্যান্ডের আয়োজিত এই প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য তিতাস ছাড়াও আরও ২০ জনকে বিনামূল্যে নিয়ে যাওয়ার জন্য বেছে নেয় হরিয়ানা সরকার। এছাড়াও আরও শতাধিক প্রতিযোগী এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন। প্রতিযোগিতাটি হয় গত ১৪ মে এবং ফলাফল প্রকাশিত হয় ১৫ মে ২০২২। জানা যায়, ১১ বছেরের তিতাস প্রথম স্থান অধিকার করেছেন দুটি বিভাগে। এই খবরে খুব খুশি তিতাস৷ তার কথায় তার এই সাফল্যের দরজা খুলে দিয়েছে তার নৃত্য গুরু সুরেশ দাস, আবৃত্তি গুরু নুপুর মুখার্জীর অক্লান্ত পরিশ্রম এবং বাবা তন্ময় মুখার্জি মা রঞ্জিতা মুখার্জির উৎসাহ।

    আরও পড়ুনঃ মাছ ধরছিল আনন্দে, হঠাৎ জালে ধরা পড়ল মৃতদেহ

     

     

    এই প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করার পরিপ্রেক্ষিতে তিতাস আগামী দিনে দুবাইয়ে আয়োজিত একটি আন্তর্জাতিক স্তরে প্রতিযোগিতায় অংশগ্রহণের সুযোগ পেলেন। এই প্রতিযোগিতাটি আগামী জুন মাসে হতে পারে বলে আশা করা হচ্ছে। সেই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য সমস্ত খরচ বহন করবে থাইল্যান্ডের আয়োজক সংস্থা।

    আরও পড়ুনঃ বিশ্বশান্তি ও জগৎ কল্যাণ কামনায় দুবরাজপুর রামকৃষ্ণ আশ্রমে বিষ্ণুস্মরণ যজ্ঞ

     

     

    এছাড়াও বিদেশের মাটিতে আরও একাধিক জায়গায় বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য তিতাসের সামনে দরজা খুলে গেল। আরও বড় নৃত্য শিল্পী হতে চায় তিতাস৷

     

     

     

    Madhab Das

    First published:

    Tags: Birbhum, Dubrajpur

    পরবর্তী খবর