Home /News /birbhum /
Birbhum: লোকশিল্পীদের কর্মশালায় গায়ক জেলাশাসক! মুগ্ধ লোকশিল্পীরা

Birbhum: লোকশিল্পীদের কর্মশালায় গায়ক জেলাশাসক! মুগ্ধ লোকশিল্পীরা

title=

সিউড়ির সিধো কানহু মুক্ত মঞ্চে শুক্রবার আয়োজন করা হয় লোকশিল্পীদের কর্মশালা। লোকপ্রসার প্রকল্পের অন্তর্গত প্রায় ৫০০ জন লোকশিল্পী এই কর্মশালায় অংশগ্রহণ করেন।

  • Share this:

    #বীরভূম : সিউড়ির সিধো কানহু মুক্ত মঞ্চে শুক্রবার আয়োজন করা হয় লোকশিল্পীদের কর্মশালা। লোকপ্রসার প্রকল্পের অন্তর্গত প্রায় ৫০০ জন লোকশিল্পী এই কর্মশালায় অংশগ্রহণ করেন। বর্তমান রাজ্য সরকারের বিভিন্ন জনমুখী প্রকল্প যেমন লক্ষ্মীর ভান্ডার, স্বাস্থ্য সাথী, খাদ্য সাথী, স্টুডেন্ট ক্রেডিট কার্ড ইত্যাদি বিষয়ের উপর এই কর্মশালার আয়োজন করা হয়। এই কর্মশালা আয়োজিত হয় লোকসংস্কৃতি ও আদিবাসী সংস্কৃতি কেন্দ্রের উদ্যোগে এবং বীরভূম জেলা তথ্য সংস্কৃতি দফতরের সহযোগিতায়। এই কর্মশালার উদ্বোধন করতে এসে হঠাৎ গায়কের ভূমিকায় ধরা দিলেন বীরভূম জেলাশাসক বিধান রায়। এইভাবে গায়কের ভূমিকায় ধরা দিতেই মঞ্চ এবং দর্শকাসনে উপস্থিত শিল্পী ও অন্যান্যরা একপ্রকার স্তম্ভিত হয়ে যান। তারা স্তম্ভিত হয়ে যান মূলত জেলাশাসক বিধান রায়ের কন্ঠে এমন সুরেলা গান শুনে।

    বীরভূম জেলাশাসক বিধান রায় এদিন তার প্রারম্ভিক বক্তব্য রাখার সময় জেলার লোকসংস্কৃতির সঙ্গে যুক্ত শিল্পীদের ভূয়সী প্রশংসা করেন। তিনি তুলে ধরেন কেন বীরভূমের এই বাউল গান আজ বিশ্বের আকাশে বাতাসে ঘুরে বেড়াচ্ছে। জেলাশাসকের কন্ঠে এমন বাউল শিল্পীদের প্রশংসায় দর্শকাসনে বসে থাকা বাউল শিল্পীরা করতালি দিয়ে তাঁকে স্বাগত জানান।

    আরও পড়ুনঃ প্রশাসনিক নির্দেশিকাকে বুড়ো আঙ্গুল! পুকুর ভরাটের অভিযোগ রামপুরহাটে

    অন্যদিকে এই কর্মশালায় অংশগ্রহণ করতে পেরে খুশি বাউল শিল্পীরা এবং অন্যান্য শিল্পীরা। তাদের কথায়, 'এই কর্মশালায় জেলার তিনটি মহকুমা থেকে বাউল শিল্পীরা এসে অংশগ্রহণ করলেও বীরভূম জেলাশাসক বিধান রায় যেভাবে 'মিলন হবে কত দিনে গানটি' গাইলেন, তা শুনে আমরা রীতিমতো স্তম্ভিত হয়ে পড়েছি।

    আরও পড়ুনঃ স্কুল ঘর তৈরি হয়ে পড়ে ন'বছর, এখনও চালু হল না ক্লাস!

    এত সুন্দর সুরেলা গলায় এইভাবে তিনি যে গান গেয়ে ফেলবেন তা ভাবতেও পারিনি।' এর পাশাপাশি আগত শিল্পীদের তরফ থেকে জানানো হয়, এই ধরনের কর্মশালার আয়োজনের ফলে বাউল শিল্পী ছাড়াও অন্যান্য শিল্পী যেমন ভাদু শিল্পী সহ অন্যান্য শিল্পীদের সঙ্গে মেলবন্ধনের একটি জায়গা তৈরি হয়।

    Madhab Das
    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Birbhum, Suri

    পরবর্তী খবর