Home /News /birbhum /
Bangla News : নাতি ধরল ফোন, দাদুর অ্যাকাউন্ট থেকে নিমেষে উধাও হাজার হাজার টাকা!

Bangla News : নাতি ধরল ফোন, দাদুর অ্যাকাউন্ট থেকে নিমেষে উধাও হাজার হাজার টাকা!

Bangla

Bangla News

অ্যাকাউন্ট থেকে দফায় দফায় টাকা তুলে নেওয়ার অভিযোগ। (Bangla News)

  • Share this:

    #বীরভূম :  ডিজিটাল হচ্ছে দেশ। দেশ ডিজিটাল হওয়ার পাশাপাশি বাড়ছে ডিজিটাল লেনদেন। তবে এই ডিজিটাল লেনদেনকে হাতিয়ার করেই প্রতারকরা ফাঁদ পেতে বসে রয়েছেন। সুযোগ পেলেই হাজার হাজার, লক্ষ লক্ষ টাকা গ্রাহকদের অ্যাকাউন্ট থেকে হাতিয়ে নিচ্ছেন তারা। এবারও সেই একই ঘটনার পুনরাবৃত্তি ঘটল সিউড়িতে। সিউড়ির ১৮ নং ওয়ার্ডের হাটজান বাজার এলাকার এক ব্যক্তির অ্যাকাউন্ট থেকে দফায় দফায় টাকা তুলে নেওয়ার অভিযোগ উঠল প্রতারকদের বিরুদ্ধে। (Bangla News) প্রতারকদের হাতে এই ভাবে প্রতারিত হওয়া ওই ব্যক্তির নাম অশোক বীরবংশী। ষাটোর্ধ্ব এই ব্যক্তি সিউড়ি পৌরসভার অবসরপ্রাপ্ত একজন কর্মী। অবসর গ্রহণ করার পর তাঁর পেনশনের টাকা যে ব্যাংক অ্যাকাউন্টে আসে সেই অ্যাকাউন্টেই এমন প্রতারণার ঘটনা ঘটেছে।

    অভিযোগকারী বৃদ্ধ অভিযোগকারী বৃদ্ধ

    আরও পড়ুন: উচ্চ মাধ্যমিকের ফল প্রকাশিত, পাশের হার ৮৮.৪৪ শতাংশ

    ঠিক কীভাবে এমন প্রতারণা শিকার হলেন ওই ব্যক্তি?

    ভুক্তভোগী বৃদ্ধের দাবি, গত মে মাসের ৩১ তারিখ তাঁর কাছে একটি ফোন আসে। সেই ফোন আসার পর ফোন করা ব্যক্তি নিজেকে ব্যাংকের ম্যানেজার বলে পরিচয় দেন। তারপর বিভিন্ন তথ্য চাওয়া হয়। তিনি বুঝতে না পেরে সেই ফোন ধরিয়ে দেন নাতিকে। তাঁর ১৬ বছর বয়সী নাতি ব্যাঙ্ক ম্যানেজার পরিচয় দেওয়া ব্যক্তি যা যা তথ্য চান সব দিয়ে দেন। এমনকী ফোনে আসা ওটিপি শেয়ার করেন ওই ব্যক্তিকে। ব্যাংক অ্যাকাউন্ট নম্বর, প্যান কার্ড নম্বর ইত্যাদি চাওয়া হয়। এই ঘটনার পর অ্যাকাউন্ট থেকে টাকা তুলে নেওয়ার একাধিক মেসেজ ওই ব্যক্তির ফোনে এলেও তাঁরা কিছুই বুঝতে পারেননি।

    আরও পড়ুন: উচ্চ মাধ্যমিকের রেজাল্টে রেকর্ড মেধাতালিকা, পড়ুয়াদের বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বৃহস্পতিবার ওই ব্যক্তি পেনশনের টাকা তুলতে গেলে দেখতে পান পুরো অ্যাকাউন্ট ফাঁকা। এই ঘটনার পরেই তড়িঘড়ি তিনি বীরভূম জেলা সাইবার সেল অফিসে আসেন অভিযোগ দায়ের করার জন্য। সেখানে লিখিত অভিযোগ দায়ের করেন। ওই ব্যক্তির দাবি, তাঁর অ্যাকাউন্টে মোট ১৮ হাজার টাকা ছিল। সবটাই তুলে নিয়েছেন প্রতারকরা। প্রসঙ্গত, এই ধরনের প্রতারণার হাত থেকে বাঁচার জন্য ব্যাংক কর্তৃপক্ষ অথবা সাইবার সেল আধিকারিকরা বারংবার সতর্কবার্তা দিয়ে থাকেন, যেন কোনোওভাবেই কখনও ব্যাংক অ্যাকাউন্ট সম্পর্কিত গোপন তথ্য, ওটিপি ইত্যাদি কারওর সঙ্গে শেয়ার করা না হয়।

    মাধব দাস

    First published:

    Tags: Bangla News, Birbhum news, Money fraud

    পরবর্তী খবর