Home /News /bankura /
Bankura: জেলার মাধ্যমিকের কৃতীদের ভবিষ্যৎ পরিকল্পনা

Bankura: জেলার মাধ্যমিকের কৃতীদের ভবিষ্যৎ পরিকল্পনা

title=

প্রকাশিত হল ২০২২ সালের মাধ্যমিক পরীক্ষার ফলাফল । আর সেই ফলাফল স্কুলের বোর্ডে দেখতে সকাল থেকে ভিড় করে মাধ্যমিক পরীক্ষার্থীরা। এবছর রাজ্যে মোট পরীক্ষার্থী ছিল ১১ লক্ষ ২৭ হাজার ৮০০ জন।

  • Share this:

    বাঁকুড়া : প্রকাশিত হল ২০২২ সালের মাধ্যমিক পরীক্ষার ফলাফল । আর সেই ফলাফল স্কুলের বোর্ডে দেখতে সকাল থেকে ভিড় করে মাধ্যমিক পরীক্ষার্থীরা। এবছর রাজ্যে মোট পরীক্ষার্থী ছিল ১১ লক্ষ ২৭ হাজার ৮০০ জন। বাঁকুড়া জেলায় এবছর মাধ্যমিক পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৫৩ হাজার ১৫২ জন। তার মধ্যে ছাত্রের সংখ্যা ছিল ২৫ হাজার ৫২৭ জন এবং ছাত্রীর সংখ্যা ছিল ২৭ হাজার ৬২৫ জন। তারমধ্যে বাঁকুড়া জেলায় মেধা তালিকায় ১৩ জন প্রথম থেকে দশম স্থান অর্জন করেছে। রাজ্যে যে দুজন মাধ্যমিক পরীক্ষায় প্রথম স্থান অর্জন করেছে তার মধ্যে একজন বাঁকুড়া রামহরিপুর রামকৃষ্ণ মিশনের ছাত্র অর্ণব গরাই। বাড়ি গঙ্গাজলঘাটি এলাকায়। তার প্রাপ্ত নম্বর ৬৯৩। ডাক্তার হতে চায় বাঁকুড়ার অর্ণব। সকাল সন্ধ্যা যখনই সময় পেত সে বই পড়ত। পড়াশোনা ছাড়া গল্পের বই পড়তে এবং খেলাধুলা করতে সে খুব ভালবাসে। তার বাবা জগন্নাথ গরাই একটি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক এবং মা ছবি গরাই বাড়ির গৃহবধূ।

    বাঁকুড়া জিলা স্কুলের ছাত্র বৃজেশ লোহার।তার ও লক্ষ্য ভবিষ্যতে ডাক্তার হওয়ার। এবছর মাধ্যমিকে রাজ্যে নবম স্থান অধিকার করেছে সে। তার বাড়ি কেন্দুয়াডিহি উত্তর প্রণবানন্দ পল্লীতে। তার প্রাপ্ত নম্বর ৬৮৫। নিয়মমাফিক রুটিন করে পড়ত সে। এবং অবসর সময়ে ছবি আঁকতে ভালোবাসে বৃজেশ। বাবা ভৈরব লোহার একটি প্যাথলজি ল্যাবের কর্মী। মা শম্পা লোহার গৃহবধু। অভাবের সংসারে ছেলের এই সাফল্যে খুশী লোহার দম্পতি।

    আরও পড়ুনঃ মাধ্যমিকে শীর্ষে বাঁকুড়া! ১৩ জন মেধা তালিকায়

    বাঁকুড়া মিশন উচ্চ বালিকা বিদ্যালয়ের ছাত্রী প্রত্যুষা কুন্ড। এবছর মাধ্যমিকে রাজ্যে দশম স্থান অধিকার করেছে সে। প্রত্যুষার স্বপ্ন ভবিষ্যতে সে একজন সফল ডাক্তার হবে। তার প্রাপ্ত নম্বর ৬৮৪। বাড়ি বাঁকুড়া জুনবেদিয়া সংলগ্ন রাধাবল্লব নগর এলাকায়। গান শোনা, গান গাওয়া এবং আবৃত্তি করতে খুব ভালোবাসে প্রত্যুষা।

    আরও পড়ুনঃ নিজের দেশেই পরবাসী অবস্থায় জীবনযাপন বেদে সম্প্রদায়ের মানুষজনদের

    তাছাড়াও খেলাধুলায় খুব আগ্রহ তার। তার বাবা বিভাস রঞ্জন কুন্ডু বাঁকুড়া গোয়েঙ্কা বিদ্যায়তনের কেমিষ্ট্রির শিক্ষক এবং মা টিংকু কুন্ডু লালবাজার ডিপোগোড়া প্রাথমিক স্কুলের শিক্ষিকা।

    JOYJIBAN GOSWAMI
    First published:

    Tags: Bankura, Madhyamik Exam Results 2022

    পরবর্তী খবর