Home /News /bankura /
Bankura News: ঋণ করিয়ে দেবার নাম করে প্রতারণা ভুয়ো এক ব্যাঙ্ক কর্মীর, লোপাট মোটা টাকা!

Bankura News: ঋণ করিয়ে দেবার নাম করে প্রতারণা ভুয়ো এক ব্যাঙ্ক কর্মীর, লোপাট মোটা টাকা!

ভুয়ো ওই ব্যাংক কর্মীকে গ্রেফতার করলো ইন্দপুর থানার পুলিশ

ভুয়ো ওই ব্যাংক কর্মীকে গ্রেফতার করলো ইন্দপুর থানার পুলিশ

ভুয়ো ব্যাঙ্ক কর্মী সেজে এক ব্যক্তির সাথে প্রতারণা করার অভিযোগে এক ব্যক্তিকে গ্রেফতার করলো বাঁকুড়া ইন্দপুর থানার পুলিশ

  • Share this:

    #বাঁকুড়া: ভুয়ো ব্যাঙ্ক কর্মী সেজে এক ব্যক্তির সাথে প্রতারণা করার অভিযোগে এক ব্যক্তিকে গ্রেফতার করল বাঁকুড়া ইন্দপুর থানার পুলিশ।প্রতিনিয়ত বেড়ে চলেছে প্রতারণা চক্রের ফাঁন্দ। কখনও এসএমএস জালিয়াতির মাধ্যমে আবার কখনও বিভিন্ন সংস্থা থেকে ঋণ পাইয়ে দেবার নাম করে জাল ফেন্দে বসেছে প্রতারকরা। না বুঝে সেই ফাঁদে পা দিলেই ঘটছে সর্বনাশ। এবার দ্রুত ব্যাংকে ঋণ পাইয়ে দেবার নাম করে প্রতারণার শিকার হলেন শিবদাস ভট্টাচার্য নামে এক ব্যক্তি।

    আরও পড়ুন East Bardhaman News: খুদে শিল্পী তামান্নার আঁকা ছবি পৌঁছল না মুখ্যমন্ত্রী কাছে, মন খারাপ তামান্নার 

    পুলিশ সুত্রে জানা যায় শিবদাস বাবুর বাড়ি ইন্দপুর থানার অন্তর্গত গোঁসাইজনারা গ্রামে। তিনি পেশায় একজন সরকারী অবসরপ্রাপ্ত কর্মী। তিনি আড়ালডির স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার একটি শাখায় ছয় লক্ষ টাকা ঋণের জন্য ওই ব্যাঙ্ক আবেদন করেন। সেই ব্যাঙ্কে ঋণের আবেদন করতে গিয়ে পরিচয় হয় রঞ্জিত মাহাতো নামে বছর ৩২ এর এক ব্যক্তির। ওই ব্যক্তি শিবদাস বাবুকে ওই ব্যাঙ্কের কর্মচারী হিসাবে পরিচয় দেন এবং শিবদাস বাবুর ছয় লক্ষ টাকার ঋণ খুব দ্রুত পাইয়ে দেবার আশ্বাস দেন। ধৃত ওই ব্যক্তি রঞ্জিত দ্রুত ঋণ করিয়ে দেবার বিভিন্ন বাহানা দেখিয়ে বিভিন্ন ধাপে শিবদাস বাবুর কাছ থেকে মোট ৬০,০০০ টাকা আদায় করেন।

    ধীরে ধীরে সন্দেহ শুরু হয় শিবদাস বাবুর। তখনই ওই ব্যাঙ্কে রঞ্জিত মাহাতো বলে কেউ কাজ করে কিনা তিনি সন্ধান করেন। কিন্তু ব্যাঙ্কের পক্ষ থেকে স্পষ্ট তো ওই নামে কোন ব্যক্তি কাজ করে না বলে জানানো হয়। ততক্ষণে শিবদাস বাবুর একটা মোটা অঙ্কের অর্থ নিয়ে চম্পট দিয়েছেন রঞ্জিত মাহাতো নামে ওই ব্যক্তি। তারপর শুরু হয় রঞ্জিত মাহাতো নামে ওই যুবকের খোঁজখবর। তবে হাজার চেষ্টা করেও হদিস পাননি রঞ্জিতের।

    আরও পড়ুন Knowledge Story: ৯০% মানুষ বলতে পারেননি, কী থেকে হল ল্যাংচার নাম? আপনি জানেন?

    শেষমেশ উপায় না পেয়ে শিবদাস বাবু দ্বারস্থ হন পুলিশের। ১ জুলাই রঞ্জিত মাহাতো নামে ওই ব্যক্তির বিরূদ্ধে বাঁকুড়ার ইন্দপুর থানায় একটি অভিযোগ লিখিত আকারে রুজু করেন অভিযোগকারী শিবদাস ভট্টাচার্য। অভিযোগ পাওয়া মাত্র বিন্দুমাত্র দেরি না করে লিখিত অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করে ইন্দপুর থানার পুলিশ। ঘটনার ৭২ ঘণ্টা যেতে না যেতেই হাতেনাতে মেলে সাফল্য। মঙ্গলবার দুপুরে ইন্দপুর থানার পুলিশ শিবদাস বাবুর লিখিত অভিযোগের ভিত্তিতে বাঁকুড়াহিড়বাঁধ থানার অন্তর্গত গাঁদাপাথর এলাকা থেকে রঞ্জিত মাহাতো নামে ওই ব্যক্তিকে গ্রেফতার করে।

    জানা যায় রঞ্জিত মাহাতোর বাড়ি পুরুলিয়া জেলার মানবাজার এলাকার দয়ালডিহি গ্রামে। তিনি আরও এই ধরনের কোন প্রতারণার সাথে জড়িত আছেন কিনা বা এর পিছনে কোন বড় প্রতারণা চক্র কাজ করছে কিনা সেই বিষয়ে ইতিমধ্যেই জিজ্ঞাসাবাদ শুরু করেছে ইন্দপুর থানার পুলিশ। পুলিশের পক্ষ থেকে IPC 406/420 ধারায় মামলা রুজু করা হয়েছে রঞ্জিত মাহাতো নামে ঐ ব্যক্তির বিরুদ্ধে।

    জয়জীবন গোস্বামী
    Published by:Pooja Basu
    First published:

    Tags: Bankura, South bengal news

    পরবর্তী খবর