Home /News /bankura /
Bankura: কর্ম বিরতির ডাক দিলেন শালতোড়ার আশা কর্মীরা

Bankura: কর্ম বিরতির ডাক দিলেন শালতোড়ার আশা কর্মীরা

শালতোড়ায় ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রের কার্যালয়ের সামনে ১৭ দফা দাবি সহ কর্মবিরতির ডাক দিয়ে অবস্থান বিক্ষোভ কর্মসূচিতে সামিল হলেন আশা কর্মীরা।

  • Share this:

    #বাঁকুড়া: শালতোড়ায় ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রের কার্যালয়ের সামনে ১৭ দফা দাবি সহ কর্মবিরতির ডাক দিয়ে অবস্থান বিক্ষোভ কর্মসূচিতে সামিল হলেন আশা কর্মীরা। এর পাশাপাশি শালতোড়া ব্লকের সমস্ত উপ-স্বাস্থ্য কেন্দ্রের বাইরে এই অবস্থান বিক্ষোভ কর্মসূচি করেন আশা কর্মীরা। বিগত কয়েক মাস ধরেই জ্বলছিল ক্ষোভের আগুন। বেতন বাড়ানো সহ সরকারি স্বাস্থ্য কর্মীর স্বীকৃতি প্রধান সহ একাধিক দাবি নিয়ে সরব হন আশা কর্মীরা। অনিকা চ্যাটার্জী নামে ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্র এর এক আশা কর্মী বলেন বিক্ষোভকারী বলেন তাদের মূল কাজ মা শিশুর পরিষেবা এবং গ্রামীণ জনসাধারণের বিভিন্ন রোগের পরিষেবা দেওয়া। পাশাপাশি করোনার সময় তারা সাধারণ মানুষের টিকাকরণের কাজেও সমস্ত স্বাস্থ্য কর্মীদের সাথে হাত মিলিয়ে তারা কাজ করেছেন।

    তাদের দিয়ে যে কাজ করানো হচ্ছে সেই মতো তারা পারিশ্রমিক পাচ্ছেন না। স্বাস্থ্যকর্মীর যোগ্য মর্যাদা, প্রাপ্য বকেয়া বেতন সহ তাদের সরকারি স্বাস্থ্যকর্মীর স্বীকৃতি দিতে হবে। মোবাইল ফোন তাদের দিতে হবে এছাড়াও তাদের 17 দফা দাবি রয়েছে বুধবার তিন আগস্ট থেকে কর্ম বিরতির ডাক দিলেন। দীর্ঘদিন ধরে তাদের বঞ্চনা করেছে সরকার । তাদের দাবির কোনও গুরুত্ব দিচ্ছে না রাজ্য সরকার।

    আরও পড়ুনঃ গ্রামের রাস্তার বেহাল দশা! সমস্যায় গ্রামবাসীরা

    আমাদের যেকোনও কাজের জন্য ঢেকে দেওয়া হয় অথচ সেই কাজের সাম্মানিক ভাতা আমরা পাই না। শালতোড়া ব্লককে আমরা 116 জন কর্মী রয়েছি। এই বিক্ষোভটি প্রথমে উপস্বাস্থ্য কেন্দ্র কেন্দ্রে তারপর ব্লক স্তরে তারপর জেলার সদর দপ্তরে। তাদের দাবি না মানা পর্যন্ত আমরা এই অবস্থান বিক্ষোভ দীর্ঘ ক্ষণের জন্য চালিয়ে যাব।

     

     

     

     

    Joyjiban Goswami

    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Bankura

    পরবর্তী খবর