হোম /খবর /জ্যোতিষকাহন /
Horoscope Today: রাশিফল ১৬ নভেম্বর; দেখে নিন কেমন যাবে আজকের দিন

Horoscope Today: রাশিফল ১৬ নভেম্বর; দেখে নিন কেমন যাবে আজকের দিন

রাশিফল ১৬ নভেম্বর: দেখে নিন কেমন যাবে আজকের দিন!

রাশিফল ১৬ নভেম্বর: দেখে নিন কেমন যাবে আজকের দিন!

Horoscope Today, 16 November 2021 (Ajker Rashifal): জন্মদিন মিলিয়ে দেখে নিন আজকের দিনে কোন রাশি কী নির্দিষ্ট করে রেখেছে তার জাতক-জাতিকার জন্য ৷

  • Share this:

কলকাতা: ভারতীয় মতে রাশিফল গণনা করা হয় চন্দ্রের অবস্থানের উপরে ভিত্তি করে। কিন্তু ইংরেজি মতে এক্ষেত্রে প্রাধান্য দেওয়া হয় সূর্যকে। তাই ইংরেজিতে রাশিকে বলা হয় সান সাইন (Sun Sign)। এক্ষেত্রে জন্মদিন অনুসারে বোঝা যায় একজন ব্যক্তি কোন রাশির জাতক বা জাতিকা।

জন্মদিন মিলিয়ে দেখে নিন আজকের দিনে কোন রাশি কী নির্দিষ্ট করে রেখেছে তার জাতক-জাতিকার জন্য ৷

মেষ (Aries): মার্চ ২১ থেকে এপ্রিল ১৯। আজ বিরোধীরা ফাঁদে ফেলার চেষ্টা করবে, প্ররোচিত না হয়ে নিজেকে শান্ত রাখাই বুদ্ধিমানের কাজ হবে।

বৃষ (Taurus): এপ্রিল ২০ থেকে মে ২০। আজ মন অশান্ত হয়ে থাকবে, তাই যতটা সম্ভব নিজেকে সময় দিতে হবে, ভিড়ের মধ্যে শান্তি পাবেন না।

মিথুন (Gemini): মে ২১ থেকে জুন ২০। আজ খুব অল্প পর্যবেক্ষণেই অনেক কিছু শিখতে পারবেন, তা ভবিষ্যতে উন্নতিরও সহায়ক হয়ে উঠবে।

কর্কট (Cancer): জুন ২১ থেকে জুলাই ২২। আজ দিনটা সব দিক থেকেই সুন্দর কাটবে, সময়ে কাজ শেষ হয়ে যাবে, পরিবারের সাহচর্যও মিলবে।

আরও পড়ুন- বিরক্ত হলে কে কেমন ভাবে প্রতিক্রিয়া জানান? বলে দিচ্ছে রাশিচক্র, দেখে নিন জন্মদিন মিলিয়ে!

সিংহ (Leo): জুলাই ২৩ থেকে অগাস্ট ২২। আজ ভ্রমণের পরিকল্পনায় অনিচ্ছা সত্ত্বেও সায় দিন, এর থেকেই ভবিষ্যতে উন্নতির পথ খুলে যাবে।

কন্যা (Virgo): অগাস্ট ২৩ থেকে সেপ্টেম্বর ২২। আজ একটু নিজেকে সময় দিন, অনেক দিনের পরিশ্রম এবার সার্থক হবে, তাই বিশ্রাম ন্যায্য প্রাপ্য।

তুলা (Libra): সেপ্টেম্বর ২৩ থেকে অক্টোবর ২২। আজ একা হাতে কাজের ভার সামলাতে পারবেন না, এক্ষেত্রে সহকর্মীদের সাহায্য নেওয়া বাঞ্ছনীয়।

বৃশ্চিক (Scorpio): অক্টোবর ২৩ থেকে নভেম্বর ২১। আজ যুক্তি দিয়ে ভেবে পদক্ষেপ করুন, অতিরিক্ত অহঙ্কার ভবিষ্যতের উন্নতির পথে অন্তরায় হবে।

ধনু (Sagittarius): নভেম্বর ২২ থেকে ডিসেম্বর ২১। আজ প্রথাগত পরিচিত ধারার বাইরে এসে পদক্ষেপ করুন, অস্বস্তি হলেও তা উন্নতির সহায়ক হবে।

মকর (Capricorn): ডিসেম্বর ২২ থেকে জানুয়ারি ১৯। অতীতের ভুলের স্বীকারোক্তি আজ ভবিষ্যতে ভালো থাকার পথ সুগম করবে, মন হালকা করবে!

কুম্ভ (Aquarius): জানুয়ারি ২০ থেকে ফেব্রুয়ারি ১৮। আজ সহজেই সব প্রতিবন্ধকতার দেওয়াল ভাঙবে, অন্যদের নিজের পক্ষে টেনে আনা যাবে।

মীন (Pisces): ফেব্রুয়ারি ১৯ থেকে মার্চ ২০। আজ অতিরিক্ত খরচে রাশ টানতে হবে ভবিষ্যতের কথা ভেবে, পারিবারিক সমস্যা থাকলেও হতাশ হবেন না।

Published by:Siddhartha Sarkar
First published:

Tags: Daily Horoscope, Horoscope Today