হোম /খবর /উত্তরবঙ্গ /
ডুয়ার্সের বাসিন্দারা ভিড় জমাচ্ছে ঠান্ডা পানীয়ের দোকানে

Alipurduar News: তীব্র গরমে অস্থির ডুয়ার্স শান্তির খোঁজে ভিড় করছে ঠান্ডা পানীয়র দোকানে

X
title=

একটু শান্তির খোঁজে ছোট থেকে বড় সবাই ঠান্ডা ডাবের জল কিংবা আখের রস পান করে তৃষ্ণা মেটাচ্ছে। ফলে ভিড় বাড়ছে ঠান্ডা পানীয়র দোকানে।

  • Share this:

আলিপুরদুয়ার: ভয়াবহ তাপপ্রবাহে বিধ্বস্ত ডুয়ার্স। এর আগে কখনও এমন টানা তাপপ্রবাহ দেখা যায়নি বলে দাবি করছেন ডুয়ার্সের প্রবীণ বাসিন্দারা। এই অবস্থায় একটু শীতলতার খোঁজে ডুয়ার্সবাসী ভিড় করছে ঠান্ডা পানীয়ের দোকানে।

আরও পড়ুন: বিস্ফোরণে কেঁপে উঠল ভদ্রেশ্বর, বোমাতঙ্ক এলাকায়

ডুয়ার্সে তাপমাত্রার পারদ ক্রমেই বেড়েই চলেছে। দক্ষিণবঙ্গের সমান গরম। আলিপুরদুয়ারের জঙ্গল ঘেরা এই সকল এলাকায় টানা তাপমাত্রা ৩৮ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে ঘোরাফেরা করবে এটা কিছুদিন আগেও ভাবতে পারত না কেউ। বরং গ্রীষ্মকালে দক্ষিণবঙ্গের বিভিন্ন এলাকা থেকে মানুষ ঠান্ডার খোঁজে এখানে ছুটে আসছে এটাই ছিল পরিচিত দৃশ্য। কিন্তু জলবায়ু পরিবর্তনের ফলে সবকিছু বদলে গিয়েছে। ডুয়ার্সের আবহাওয়া আগের মত আর মনোরম নেই। কলকাতা, আসানসোলের মত এখানেও বেলার দিক থেকে বিকেল চারটে পর্যন্ত রাস্তায় মানুষের দেখা মিলছে না।

টানা এই ভয়ঙ্কর গরমে বিধ্বস্ত ডুয়ার্সের প্রতিটা মানুষ। শিশুরা অসুস্থ হয়ে পড়ছে। আর তাই একটু শান্তির খোঁজে ছোট থেকে বড় সবাই ঠান্ডা ডাবের জল কিংবা আখের রস পান করে তৃষ্ণা মেটাচ্ছে। ফলে ভিড় বাড়ছে ঠান্ডা পানীয়র দোকানে। অনেকে আবার আইসক্রিমের কাঠিতে কামড় বসাচ্ছেন। এদিকে টানা তাপপ্রবাহ চলায় ঠান্ডা পানীয়, আইসক্রিম, লস্যির বিক্রি অনেকটা বেড়ে গিয়েছে। তাতে হাসি ফুটেছে ব্যবসায়ীদের মুখে।

অনন্যা দে

Published by:Ananya Chakraborty
First published:

Tags: Alipurduar news, Dooars, Heat Wave