Home /News /alipurduar /
Alipurduar: শিক্ষা যখন তলানিতে! এই প্রাথমিক স্কুলে স্কুল ছুটি হয় যখন তখন!

Alipurduar: শিক্ষা যখন তলানিতে! এই প্রাথমিক স্কুলে স্কুল ছুটি হয় যখন তখন!

title=

বিদ্যালয় ছুটি দিয়ে যখন তখন চলে যান শিক্ষকরা। চা শ্রমিক পরিবারের শিশুদের পড়াশুনাতে ক্ষতি হচ্ছে বলে অভিযোগ নিমতিঝোরা চা বাগানের শ্রমিক পরিবারের অভিভাবকদের।

  • Share this:

    #আলিপুরদুয়ার : বিদ্যালয় ছুটি দিয়ে যখন তখন চলে যান শিক্ষকরা। চা শ্রমিক পরিবারের শিশুদের পড়াশুনাতে ক্ষতি হচ্ছে বলে অভিযোগ নিমতিঝোরা চা বাগানের শ্রমিক পরিবারের অভিভাবকদের। পড়াশুনা না জানলেও বুঝতে পারেন সন্তানদের ভবিষ্যৎ সংকটে রয়েছে। সারাদিন বাগানে পাতা তুলে সংসার খরচের টাকা জোগাড় করেন বাগান শ্রমিকরা। নিমতিঝোরা চা বাগানেও এই দৃশ্য দেখা যায়। সকাল থেকে বিকেল পর্যন্ত মাথার ঘাম পায়ে ফেলে কাজ করেন শ্রমিকরা। দিনের যে সময় শিশুদের স্কুলে থাকার সময়, তখন বেশিরভাগ দিন তাদের দেখা যায় চা বাগানের পাশের মাঠে খেলা করতে। তাহলে কি স্কুল ঠিক মতো হচ্ছে না। প্রশ্ন জাগে অভিভাবকদের মনে। প্রমাণও মেলে হাতেনাতে। বিদ্যালয়ের সামনে গিয়ে দেখা যায় গেটে তালা ঝুলছে।

    একদিন নয় বেশ কিছুদিন তারা বিষয়টি লক্ষ্য করেছেন। বিদ্যালয়ে হচ্ছে না ঠিকমতো পড়াশোনা, শিক্ষক ও শিক্ষিকাদের একাংশই ক্লাস না করিয়ে বসে থাকছেন অফিস রুমে। আবার এর মধ্যে এক শিক্ষিক প্রায় রোজই বিদ্যালয়ে দেরি করে আসছেন এবং বিদ্যালয় ছুটির অনেক আগেই চলে যাচ্ছেন।

    আরও পড়ুনঃ মারুনি শিল্পীদের নিয়ে কর্মশালার আয়োজন রাজাভাতখাওয়াতে

    এই বিষয়ে কালচিনি স্কুল ইন্সপেক্টরকে অভিযোগ জানালেন নিমতি ঝোরা নিম্ন বুনিয়াদি বিদ্যালয়ের অভিভাবকদের একাংশ। তাদের অভিযোগ, 'বিদ্যালয়ে প্রধান শিক্ষক সহ ৭ জন শিক্ষক রয়েছে। এদের মধ্যে সবাই রোজ বিদ্যালয়ে হাজির থাকেন না। এছাড়া এক শিক্ষিকা প্রায় প্রতিদিনই বিদ্যালয়ে দেরি করে আসেন এবং বিদ্যালয় ছুটির আগেই চলে যান।'

    আরও পড়ুনঃ  ভগ্নদশা রাজাভাত চা বাগানের আইসিডিএস সেন্টারের! পড়াশুনা শিকেয় শিশুদের

    এরপর এই অভিযোগ পাওয়ার পর স্কুল পরিদর্শনে আসেন কালচিনি স্কুল ইন্সপেক্টর দেবযানী চৌধুরী। তিনি বলেন, 'যে শিক্ষিকার বিরুদ্ধে অভিযোগ তার কিছু ব্যক্তিগত কারণের জন্য তিনি বেরিয়ে গিয়েছেন। এছাড়া আজ আমি সকলকে সতর্ক করেছি। পরবর্তীতে এরূপ অভিযোগ এলে কঠোর পদক্ষেপ নেওয়া হবে।'

    Annanya Dey
    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Alipurduar, North Bengal

    পরবর্তী খবর