হোম /খবর /আলিপুরদুয়ার /
সেকালের প্রেমিকদের কাছে আজকের ভ্যালেন্টাইন্স ডে কেমন?

Alipurduar News: ভ্যালেন্টাইন্স ডে-তে সেকালের প্রেমিকরা কী করলেন?

X
title=

১৪ ফেব্রুয়ারি ভ্যালেন্টাইন্স ডে। এ নিয়ে তর্ক-বিতর্ক নিরর্থক। এই দিনটা প্রেমিক-প্রেমিকারা নিজেদের মত করে পালন করবেন সেটাই স্বাভাবিক। কিন্তু আজ থেকে ৪০ বা ৫০ বছর আগে যারা ভালোবেসে হাতের উপর হাত রেখে ছিলেন সেই সেকালের প্রেমিকরা দিনটা কেমন করে পালন করেন? আসুন জেনে নেওয়া যাক

আরও পড়ুন...
  • Share this:

আলিপুরদুয়ার: বসন্তের আগমন প্রেম দিবসের হাত ধরে। প্রেমিক-প্রেমিকাদের কাছে ১৪ ফেব্রুয়ারি মানেই ভ্যালেন্টাইনস ডে। আর বর্তমানে এই দিনটা সার্বজনীন ভালোবাসা দিবসে পরিণত হয়েছে। এই বিশেষ দিনে ভালোবাসার মানুষকে কিছু উপহার দিতে কিংবা তার সঙ্গে সারাদিন সময় কাটিয়ে খাওয়া দাওয়া করতে কার না ভাল লাগে। যদিও অনেকেই বলেন, ভালোবাসার আবার আলাদা দিন হয় নাকি! প্রত্যেকটা দিনই ভালোবাসার। তবু ভ্যালেন্টাইন্স ডে সেলিব্রেশনে এতটুকু খামতি থাকে না। কীভাবে এই দিনটাকে সেলিব্রেট করেন সেকালের মানুষেরা? আসুন সেটা জেনে নেওয়া যাক।

ওঁদের কারোর বিয়ের বয়স ষাট পেরিয়েছে, আবার কারোর বিয়ে হয়েছে চল্লিশ বছর। তবু ভালবাসা এখনও অমলিন। এই ভালবাসাতে রয়েছে বসন্তের রঙিন আবেগ। নারায়ণ সিং পেশায় ছিলেন শিক্ষক।বয়স আশি ছুঁয়েছে। স্ত্রী বীনা সিংয়ের সঙ্গে ঘর বেঁধেছেন বাষট্টি বছর হল। তিন সন্তান, তাদের পরিবার আছে। সকলকে নিয়েই একসঙ্গে থাকতে পারাটাই সিং দম্পতির কাছে ভালবাসা। সন্তানরা ভ‍্যালেন্টাইন্স ডে পালন করে, সেই থেকে নাম শুনেছেন।

আরও পড়ুন: জয়নগরে রেল লাইনের ধার থেকে অজ্ঞাত পরিচয় বৃদ্ধের দেহ উদ্ধার

এদিকে যুগের সঙ্গে তাল মিলিয়ে দাম্পত‍্যে আধুনিকতার ছোঁয়া এনেছেন সাহা দম্পতি। নারায়ণ চন্দ্র সাহা পেশায় ব‍্যবসায়ী। দুই ছেলে,তাদের স্ত্রী ও নাতনিকে নিয়ে যৌথ পরিবার। এই বয়সেও ভ‍্যালেন্টাইন্স ডে স্ত্রী সঞ্চিতা সাহার সঙ্গে পালন করতে ভুল হয় না। স্ত্রী-র জন‍্য বিভিন্ন উপহার নিয়ে আসেন প্রতি ভ‍্যালেন্টাইন্স ডে-তে। এই নিয়ে প্রশ্ন করলে উল্টে পাল্টা প্রশ্ন করেন নারায়ণ চন্দ্র সাহা, বিয়ের বয়স চল্লিশ হলেই কী বয়স্ক হয়ে যেতে হবে? মনের বয়স বাড়তে দিলে চলবে না। ভালবাসার দিন ছেলেরা তাদের স্ত্রীদের নিয়ে পালন করে। তাই দাম্পত‍্যে খুশির পরশ দিতে তিনিও স্ত্রীর সঙ্গে ভাগ করে নেন প্রেম দিবসের আবেগ।

অনন্যা দে

Published by:Kaustav Bhowmick
First published:

Tags: Alipurduar news, Valentines day