Home /News /alipurduar /
Alipurduar: করুণ পরিস্থিতি জয়গাঁর রণবাহাদুরবস্তির রাস্তার, পরিস্থিতি ঘুরে দেখলেন বিডিও

Alipurduar: করুণ পরিস্থিতি জয়গাঁর রণবাহাদুরবস্তির রাস্তার, পরিস্থিতি ঘুরে দেখলেন বিডিও

title=

জয়গাঁ রণবাহাদুরবস্তি যাওয়ার রাস্তাটি নেই বললেই চলে।কঙ্কালসার পরিণতি বাংলা গ্রাম সড়ক যোজনার অন্তর্গত রাস্তাটির। এই রাস্তাটি যোগাযোগ স্থাপন করে জাতীয় সড়কের সঙ্গে।

  • Share this:

    #আলিপুরদুয়ার : জয়গাঁ রণবাহাদুরবস্তি যাওয়ার রাস্তাটি নেই বললেই চলে।কঙ্কালসার পরিণতি বাংলা গ্রাম সড়ক যোজনার অন্তর্গত রাস্তাটির। এই রাস্তাটি যোগাযোগ স্থাপন করে জাতীয় সড়কের সঙ্গে। জয়গাঁগামী জাতীয় সড়ক থেকে রণবাহাদুরবস্তি যেতে ২০১৭ সালে ডিসেম্বর মাসে বাংলা গ্রাম সড়ক যোজনার অন্তর্গত প্রকল্পে রাস্তা নির্মাণের কাজ শুরু হয়। ২০১৮ সালের ডিসেম্বর মাসে নির্মাণ কাজ শেষ হয়।স্থানীয়দের অভিযোগ, নির্মানের এক বছরের মাথায় রাস্তাটির অধিকাংশ স্থানের পরিস্থিতি বেহাল হয়ে পড়েছে। বর্তমানে প্রধান সড়ক থেকে রণবাহাদুর বস্তি যাওয়ার প্রায় দেড় কিলোমিটার রাস্তা নেই বললেই চলে। বড় বড় গর্ত আর ধুলো দিয়ে ঢেকে থাকে এলাকা। এই রাস্তা দিয়ে চলাচল করতেও চাননা এলাকাবাসীরা। দিন প্রতিদিন পরিস্থিতি হয়ে উঠছে দুর্বিষহ।

    রণবাহাদুরবস্তির এই রাস্তা দিয়ে যাওয়া যায় তোর্সাচরের পিকনিক স্পট ও শশ্মানঘাট। বিকেল হয়ে গেলে এই রাস্তাটি দুর্ঘটনার পীঠস্থান হয়ে ওঠে। ছোটোখাটো দুর্ঘটনা লেগেই থাকে। সাইকেল,বাইক নিয়ে রাতের বেলা চলাচল করা যায়না বলে এলাকাবাসীদের অভিযোগ। যখন রাস্তা নির্মাণের কাজ চলছিল। সেসময় ভালোভাবে রাস্তাটি ঢালাই করা হয়নি বলে অভিযোগ।

    আরও পড়ুনঃ এ কি অবস্থা! প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে চিকিৎসা পরিষেবা দিচ্ছেন নার্স ও কম্পাউন্ডার!

    এলাকাবাসীরা বারবার বাধা দিলেও ঠিকাদার কোনও কথা কানে তোলেননি বলে অভিযোগ। এদিকে এলাকাবাসীদের অভিযোগ পেয়ে কালচিনির বিডিও প্রশান্ত বর্মণ রাস্তাটি পরিদর্শনে আসেন। রাস্তার পাশে বাংলা গ্রাম সড়ক যোজনার বোর্ডটি তিনি পড়েন।কোন ঠিকাদারি সংস্থা এই রাস্তা নির্মাণের কাজ করেছে তাদের সঙ্গে কথা বলবেন বিডিও।

    আরও পড়ুনঃ নিমতির পর মধু চা বাগান, প্রো রেটা বেসিসে বেতন চালুর প্রতিবাদ, আন্দোলন শ্রমিকদের

    পাশাপাশি রাস্তার এই কঙ্কালসার পরিস্থিতির কথা রিপোর্ট আকারে জেলাশাসকের কাছে পাঠাবেন তিনি বলে জানিয়েছেন। এদিকে বিডিও-কে কাছে পেয়ে সমস্যার কথা জানিয়েছেন স্কুল পড়ুয়ারা। এই পথ দিয়ে স্কুলে যেতে সমস্যা হচ্ছে তাদের।

    Annanya Dey
    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Alipurduar, North Bengal

    পরবর্তী খবর