Home /News /alipurduar /
Alipurduar: এ কি অবস্থা! প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে চিকিৎসা পরিষেবা দিচ্ছেন নার্স ও কম্পাউন্ডার!

Alipurduar: এ কি অবস্থা! প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে চিকিৎসা পরিষেবা দিচ্ছেন নার্স ও কম্পাউন্ডার!

title=

চিকিৎসক ছাড়া চলছে প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্র।বেহাল পরিষেবার অভিযোগ এলাকাবাসীদের। আলিপুরদুয়ার এক ব্লকের শালকুমারহাটের মুন্সিপাড়া প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে দিনের পর দিন দেখা মেলেনা চিকিৎসকের।

  • Share this:

    #আলিপুরদুয়ার : চিকিৎসক ছাড়া চলছে প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্র। বেহাল পরিষেবার অভিযোগ এলাকাবাসীদের। আলিপুরদুয়ার এক ব্লকের শালকুমারহাটের মুন্সিপাড়া প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে দিনের পর দিন দেখা মেলেনা চিকিৎসকের। একজন নার্স ও কম্পাউন্ডার রোগীদের দিচ্ছেন চিকিৎসা পরিষেবা। তবে চিকিৎসক ছাড়া চিকিৎসা পরিষেবা নিতে নারাজ অনেক রোগী। রীতিমতো ক্ষোভ উগড়ে দিচ্ছেন তারা। শালকুমারহাট এলাকায় বসবাস পঁচাত্তর হাজার মানুষের। রোজ হাজার মানুষ স্বাস্থ্য পরিষেবা নিতে এই স্বাস্থ্যকেন্দ্রে আসেন। রোগী এবং তার আত্মীয় পরিজনদের অভিযোগ, দুজন মিলে পেরে ওঠেন না চিকিৎসা পরিষেবা দিতে। একটু জটিল বিষয় এলেই রেফার করে দিচ্ছে। চিকিৎসক না থাকার সমস্যা দেখা দিচ্ছে ভীষণভাবে। আলিপুরদুয়ার গিয়ে সামান্য বিষয়ে চিকিৎসা করাতে চাইছেন না কেউই।

    এদিকে স্বাস্থ্যকেন্দ্রে গিয়ে চিকিৎসকের বিষয়ে জিঞ্জেস করলে আজ নয় কাল। কাল নয় পরশু চিকিৎসক আসবেন বলা হয়ে থাকে। এই পরিস্থিতিতে বিরক্ত হয়ে উঠছেন রোগীরা। এদিকে চিকিৎসক না থাকার বিষয়টি স্বীকার করে নিয়েছেন স্বাস্থ্যকেন্দ্রের নার্স সুষমা পাল। তিনি জানিয়েছেন সমস্যা হলেও মানিয়ে নিতে হয়েছে। অসুবিধা তেমন হয় না।

    আরও পড়ুনঃ করুণ পরিস্থিতি জয়গাঁর রণবাহাদুরবস্তির রাস্তার, পরিস্থিতি ঘুরে দেখলেন বিডিও

    বড় কিছু হলে উন্নত পরিষেবার জন্য রেফার করা হয়। এই নিয়ম আগেও মেনে চলা হত।এখনও এই নিয়ম মানা হচ্ছে।চিকিৎসকের পরামর্শ মেনে কাজ করা হয়।উনি সবসময় ফোনে যোগাযোগ রাখেন। যেদিন চিকিৎসক আসেন তার আগের দিন নোটিশ টাঙিয়ে দেওয়া হয় স্বাস্থ্যকেন্দ্রের গেটে।

    আরও পড়ুনঃ নিমতির পর মধু চা বাগান, প্রো রেটা বেসিসে বেতন চালুর প্রতিবাদ, আন্দোলন শ্রমিকদের

    চিকিৎসা পরিষেবা পাওয়ার আশায় বাবুরহাট,আলিপুরদুয়ার যাওয়া সম্ভব নয় বলে স্পষ্ট জানিয়েছেন এলাকাবাসীরা। খরচটা বড় কথা নয় তবে রাস্তায় রোগীর শরীরের পরিস্থিতি আরও খারাপ হতে পারে বলে মত এলাকাবাসীদের। কবে নিয়মিত চিকিৎসক স্বাস্থ্যকেন্দ্রে আসবেন এবং কবে মিলবে সুচিকিৎসা প্রশ্ন এলাকাবাসীদের।

    Annanya Dey
    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Alipurduar, North Bengal

    পরবর্তী খবর